| ঢাকা, শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

শুধু ফুটবলার নয় এবার পুরো চেহরায় পাল্টে ফেলছে বার্সা

২০২১ সেপ্টেম্বর ২২ ২০:২৭:১৭
শুধু ফুটবলার নয় এবার পুরো চেহরায় পাল্টে ফেলছে বার্সা

সময়টা একদমই ভালো যাচ্ছে না বার্সেলোনার। ক্লাবটির সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির চলে যাওয়ার পর যেন দিশাহীন হয়ে পড়েছে তারা। একের পর এক হারের বৃত্তে বন্দি কাতালোনিয়ার ক্লাবটি। এদিকে, সমর্থকদের কটুবাক্যও শুনতে হচ্ছে।

ফুটবল বিষয়ক ওয়েবসাইট মার্কা’র বরাতে রোববার (১৯ সেপ্টেম্বর) জানা গেছে, আগামী মৌসুমে নতুন জার্সি (কিট) আনতে পারে কাতালান ক্লাবটি।

এরই মধ্যে নতুন জার্সিটির যে নকশা দেখা গেছে, তাতে ক্লাবটি যে আরও বিতর্কের মুখে পড়তে যাচ্ছে তাতে কোনো সন্দেহ নেই। কারণ সাদা কালারের এই জার্সিটি দেখতে অনেকটাই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের জার্সির মতো। স্প্যানিশ সংবাদমাধ্যম মোন্ডো ডেপর্টিভ বলছে, বার্সেলোনার তৃতীয় এই কিটটি উজ্জল ধূসর রঙের। তবে বলতে গেল অনেকটাই সাদা। আর তাই রিয়ালের জার্সির সঙ্গে মিলে যাবে।

জানা গেছে, ক্লাব ছাড়ার আগে সাবেক প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ নতুন এই কিটটি অনুমোদন করে গেছেন। তবে এ ব্যাপারে এখনো ইতিবাচক সাড়া পাওয়া যায়নি বর্তমান প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তার। শেষ পর্যন্ত কি হয় সেটিই দেখার বিষয়।

তবে বার্সার জার্সি পাল্টানোর খবরে সমালোচকরা টিপ্পনী কাটতে ভুলেননি। কেউ কেউ বলছেন, দল খারাপ অবস্থায় আছে। হয়তো ভাগ্য ফেরাতেই তারা জার্সি পাল্টাচ্ছে!

এদিকে, বার্সার দুর্দিনে কোচ রোনাল্ড কোম্যানের চাকরি নিয়েও টানাটানি শুরু হয়ে গেছে। লা লিগায় গ্রানাদার বিপক্ষে ম্যাচের উপরই সম্ভবত নির্ভর করছে কোম্যানের ভবিষ্যৎ। চ্যাম্পিয়ন্স লিগের উদ্বোধনী ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ঘরের মাঠে ০-৩ গোলের ব্যবধানে হারের পর থেকেই প্রবল চাপে রয়েছেন তিনি।

স্পেনের সংবাদমাধ্যমের দাবি, বার্সেলোনার পরিচালনা পর্ষদের সদস্যরা ক্লাব প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তোর ওপর চাপ সৃষ্টি করছেন কোম্যানকে বরখাস্ত করার জন্য। ক্যাম্প ন্যু’তে বায়ার্নের কাছে বার্সা যেভাবে বিধ্বস্ত হয়েছে, তাতে রীতিমতো উদ্বিগ্ন হয়ে পড়েছেন সমর্থকরা। হারের চেয়েও তারা বেশি চিন্তিত বার্সা নিজস্বতা হারিয়ে ফেলছে বলে। পুরো ম্যাচে প্রতিপক্ষের জালে নির্ভুলভাবে একটিও শট মারতে পারেননি মেম্ফিস দেপাইরা!

অন্যদিকে, ২০২০-২১ মৌসুমে কাতালান ক্লাবটির ক্ষতির পরিমাণ শুনলে আঁতকে উঠতে পারে যে কেউ। ক্লাব ম্যানেজমেন্টের প্রকাশিত হিসাব অনুযায়ী ৪৮১ মিলিয়ন ইউরো ক্ষতি হয়েছে তাদের। বাংলাদেশি টাকার হিসাবে যার পরিমাণ প্রায় ৪ হাজার ৮২৫ কোটি ৮১ লাখ ৫১ হাজার ৭২৫ টাকা।

বার্সেলোনা পরিচালক বোর্ড শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ২০২১-২২ মৌসুমের বাজেট প্রকাশ করেছে। নতুন মৌসুমে তাদের বাজেটের আকার ৭৬৫ মিলিয়ন ইউরো। এদিনই বিগত বছরের লাভ-ক্ষতির হিসাব প্রকাশ করা হয়। উল্লেখ্য, দলের পরবর্তী বোর্ড মিটিং অনুষ্ঠিত হবে এ বছরের ১৬ ও ১৭ অক্টোবর। ওই মিটিং চলাকালীন বার্সেলোনা মুখোমুখি হবে ভ্যালেন্সিয়ার।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে