| ঢাকা, বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮

সবার থেকে আলাদা মুশফিক

২০২১ সেপ্টেম্বর ১৪ ১১:২৭:০৮
সবার থেকে আলাদা মুশফিক

যদি প্রশ্ন করা হয় ট্যাকনিকালি বাংলাদেশ দলের সেরা ব্যাটসম্যান কে অথবা বাংলাদেশ দলের সবচেয়ে পরিশ্রমী খেলোয়াড় কে সেক্ষেত্রে সমর্থক হোক অথবা ক্রিকেট বোদ্ধা সবাই নির্দ্বিধায় মুশফিকুর রহিমের কথাই বলবেন।দলের অনুশীলনের পর বাড়তি অনুশীলন এবং তারও পরে যদি করার আরও কিছু থাকে,সেসবও করে নেওয়া,এতেও মন না ভরলে ছুটির দিনে ঘণ্টার পর ঘণ্টা নেটে-মাঠে কাটানো,এগুলুই বলে দেয় কি পরিমাণ নিবেদন ক্রিকেটের প্রতি মুশফিকের

টানা তিনটা সিরিজের পর বিশ্রাম পেয়েছে বাংলাদেশ দল।৩ অক্টোবর ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে অল্প কয়টা দিনেরই বিরতি।বিশ্বকাপ স্কোয়াডে থাকা সব প্লেয়ারই এই কয়টা দিন কাটাচ্ছেন পরিবারের সাথে,তবে মুশফিক সবার থেকে বেতিক্রম।তিনি চাইলে পারতেন ঢাকার যান্ত্রিক জীবন ছেড়ে বগুড়ার মাটিডালির বাড়িতে গিয়ে কয়টা দিন নিরিবিলি বিশ্রামে থেকে পরিবারকে সময় দিতে।

সেসবের কিছুই না করে মুশফিক সিদ্ধান্ত নিলেন খেলার।জাতীয় দলের খেলা নেই,ঘরোয়া ক্রিকেটও নেই,তাতে কি! ‘ইচ্ছা থাকিলে উপায় হয়।’চট্টগ্রামে বাংলাদেশ ‘এ’ দল সিরিজ খেলবে বিসিবি হাই পারফরম্যান্স দলের বিপক্ষে। সেখানেই এ মাসের শেষ দিকে ‘এ’ দলের হয়ে দুটি ৫০ ওভারের ম্যাচ খেলবেন মুশফিক।

কেন তাঁর এমন সিদ্ধান্ত, সেটি নিশ্চয়ই বলে দেওয়ার প্রয়োজন নেই।পারিবারিক কারণে জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দুটি খেলতে পারেননি। নিউজিল্যান্ড সিরিজে যা-ও খেললেন, ব্যাটে পাননি রানের দেখা।

তাই বিশ্বকাপের আগে নিজেকে প্রস্তুত করতেই মূলত বিশ্রামে না থেকে ‘এ’ দলের হয়ে দুটি ৫০ ওভারের ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে