| ঢাকা, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচের জন্য সম্ভাব্য সেরা একাদশ ঘোষণা

২০২১ সেপ্টেম্বর ১৩ ১৪:৪৮:৩৪
টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচের জন্য সম্ভাব্য সেরা একাদশ ঘোষণা

আর মাত্র মাস খানিক পর শুরু হবে ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট টি-২০ বিশ্বকাপের খেলা। সংক্ষিপ্ত ফরম্যাটের এই বিশ্ব আসরকে কেন্দ্র করে ইতোমধ্যে প্রস্তুতির ষোলকলা পূর্ণ করে রেখেছে অংশ নিতে যাওয়া দলগুলো। এখন শুধু বাকি মাঠের লড়াইয়ের। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপকে কেন্দ্র করে অন্যান্য দলগুলোর মত বাংলাদেশ দলও সাজিয়েছে বিশ্বকাপের স্কোয়াড।

যেখানে তরুণ ক্রিকেটারদের পাশাপাশি রয়েছে অভিজ্ঞ ক্রিকেটাররাও। তবে বাংলাদেশ দলের ১৫ সদস্যের এই বিশ্বকাপ স্কোয়াড থেকে প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে একাদশে থাকছে কারা সেটা এবার দেখে নেয়া যাক।

তামিম ইকবালের অনুপস্থিতিতে টাইগারদের স্কোয়াডে রয়েছেন তিনজন ওপেনার। লিটন দাস, সৌম্য সরকার ও নাইম শেখ। গত নিউজিল্যান্ড সিরিজে শেষ ম্যাচে সৌম্য সরকারকে পরখ করে দেখা হলেও ব্যর্থ ছিলেন তিনি। এছাড়া গত অস্ট্রেলিয়া সিরিজের কোনো ম্যাচেই ব্যাট হাতে সফল ছিলেন না বাঁহাতি এই ব্যাটসম্যান। ফলে ওপেনিং পজিশনে লিটন দাস ও নাইম শেখের উপরই আস্থা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট।

তিন নম্বরে সেরা পছন্দে থাকছেন সাকিব আল হাসান। কেননা সম্প্রতিক একাধিকবার ব্যাটিং পজিশন পরিবর্তন করেও সফল হতে পারেননি তিনি। তাই চিরচেনা পজিশনে থাকতে পারেন তিনি।

আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম সাম্প্রতিক সময়ে রানের দেখা না পেলেও যেকোনো সময় দলের ত্রাতা হয়ে আবির্ভূত হতে পারেন। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের পর ব্যাটিং পজিশনে থাকতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান এবং আফিফ হোসেন ধ্রুব।

বোলিং বিভাগে আরব আমিরাতের উইকেটে দেখা যেতে পারে একজন বাড়তি পেসার। যদি শেষ পর্যন্ত তাই হয় তাহলে মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফুইদ্দিনের সাথে দেখা যেতে পারে প্রথমবার বিশ্বকাপ খেলতে যাওয়া শরিফুল ইসলামকে। এছাড়া স্পিন বিভাগে সাকিব আল হাসানের সাথে থাকতে পারেন নাসুম আহমেদ কিংবা শেখ মাহাদি হাসানের যেকোনো একজন।

এক নজরে দেখে নেয়া যাক প্রথম ম্যাচে বাংলাদেশ দলের সম্ভাব্য সেরা একাদশ

লিটন দাস, নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফুদ্দিন, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান এবং শেখ মাহাদি হাসান/নাসুম আহমেদ।

ডিসক্লেমারঃ এই একাদশ লেখকের অভিমতে সাজানো, মুল একাদশে ভিন্নতা থাকতে পারে ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে