| ঢাকা, শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

ক্রিকেট বিশ্ব ও ভক্তদের হতাশায় ফেলে বিদায় নিলেন জনপ্রিয় ক্রিকেটার

২০২১ জুন ১৮ ১৭:৪৩:২২
ক্রিকেট বিশ্ব ও ভক্তদের হতাশায় ফেলে বিদায় নিলেন জনপ্রিয় ক্রিকেটার

কেভিন ও’ব্রায়েন আয়ারল্যান্ডের কিংবদন্তিতুল্য ক্রিকেটার তারা। হঠাৎ করেই এবার নিলেন কঠিন সিদ্ধান্ত। একদিনের ক্রিকেটকে বিদায় বলেছেন আয়ারল্যান্ডের কিংবদন্তিতুল্য ক্রিকেটার কেভিন ও’ব্রায়েন।

কেভিন জানিয়েছেন, আগামী দুই টি-টোয়েন্টি বিশ্বকাপেই তার মনোযোগ। আর তাই সেখানে ভালো করে মনোনিবেশ করতে অবসর নিয়েছেন একদিনের ক্রিকেট থেকে।

৩৭ বছর বয়সী এই ক্রিকেটার তার শেষ ওয়ানডে খেলেছেন গত ৭ জুন, নেদারল্যান্ডের বিপক্ষে। সিরিজ শেষ হওয়ার প্রায় দুই সপ্তাহের মাথায় তিনি অবসরের ঘোষণা দিলেন।

তিনি বলেন, ‘আয়ারল্যান্ডের হয়ে ১৫ বছর খেলার পর আমার মনে হচ্ছে ওয়ানডে ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর এটাই সঠিক সময়। দেশকে ১৫৩ ম্যাচে প্রতিনিধিত্ব করা আমার জন্য অনেক সম্মানের। বাকি জীবনের জন্য অনেক স্মৃতি কুড়িয়েছি।’

তবে অবসরের এই সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না কেভিনের জন্য। তার ভাষায়, ‘এটা মোটেও কোনো সহজ সিদ্ধান্ত ছিল না। তবে আমার মনে হয়েছে, ওয়ানডে দলে আমি আগের মত ভূমিকা রাখতে পারছি না। ওয়ানডে খেলার জন্য আগের মত তাড়নাও নেই। ২০০৬ থেকে তিনটি বিশ্বকাপসহ অনেক সুন্দর স্মৃতি জমা হয়েছে দলের সাথে। এখন নিজেকে টি-টোয়েন্টি ক্রিকেটে নিংড়ে দিতে চাই।’

‘সেই সাথে, তিনটি টেস্ট খেলেছি এখনও, এই সংখ্যাটা আরও বাড়াতে চাই।’– বলেন তিনি।

একদিনের ক্রিকেটে আয়ারল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড কেভিন ও’ব্রায়েনের- ১৫৩টি। এই ফরম্যাটে তার মোট রান ৩৬১৯। ওয়ানডেতে দেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। একইসাথে আছে সবচেয়ে বেশি ১১৪টি উইকেটও।

এছাড়া ওয়ানডে বিশ্বকাপে দ্রুততম অর্ধশতকের মালিক তিনি। ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারানোর ম্যাচে ৫০ বলে অর্ধশতক করেছিলেন কেভিন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে