| ঢাকা, শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

৬,৬,৬,৬ ছক্কার ঝড়ে ক্রিস গেইলকে হার মানালো ২১ বছরের বাংলাদেশী ক্রিকেটার

২০২১ জুন ১৮ ১৪:৫৬:৪৮
৬,৬,৬,৬ ছক্কার ঝড়ে ক্রিস গেইলকে হার মানালো ২১ বছরের বাংলাদেশী ক্রিকেটার

মিরপুর শেরে বাংলায় বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নাইম শেখের বিধ্বংসী ব্যাটিংয়ে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৫ উইকেটে নাটকীয় জয় পেয়েছে আবাহনী লিমিটেড। লক্ষ্য ১৬৪ রানের। সেটাও আবার করতে হবে ১৮ ওভারে।

আবাহনীর সামনে ছিল কঠিন সমীকরণ। ১৩ ওভার পেরোতেই ১১৩ রানের মধ্যে শীর্ষ ৫ ব্যাটসম্যানকে হারিয়ে হারের চিন্তায়ই পড়ে গিয়েছিল মুশফিকুর রহীমের দল।

২৯ বলে দরকার ৫১ রান। এতগুলো উইকেট হারিয়ে ফেলার পর বলতে গেলে প্রায় অসম্ভব মনে হচ্ছিল। কিন্তু অসম্ভবকে সম্ভব করলেন নাইম শেখ। ওপেনিংয়ে খেলে অভ্যস্ত এই বাঁহাতি এই ব্যাটসম্যান ছয় নম্বরে নেমে নাটকীয় এক জয় এনে দিলেন আবাহনীকে।

নাইম শেখকে যোগ্য সঙ্গ দিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। শেষ তিন ওভারে আবাহনীর দরকার ছিল ৩৮ রান। মোহাম্মদ শহীদের করা ১৬তম ওভারে নাইমের এক ছক্কা আর সাইফউদ্দিনের এক বাউন্ডারিতে ১৬ রান তুলে নেয় তারা। ওই ওভারেই বলতে গেলে ম্যাচ ঘুরে যায়।

পরের ওভারে মুক্তার আলিকেও একটি বাউন্ডারি হাঁকান নাইম, সঙ্গে দুই সিঙ্গেলস নিয়ে ওভার থেকে তুলেন ১২ রান। মার খাওয়া শহীদকেই শেষ ওভারে আবার নিয়ে আসেন রূপগঞ্জ অধিনায়ক মোহাম্মদ নাঈম।

শেষ ওভারে দরকার ছিল ১০ রান। প্রথম বলে সাইফউদ্দিন সিঙ্গেলস নিয়ে দেন নাইম। পরের বলে নাইম নেন দুই রান। তৃতীয় বলে ডিপ এক্সট্রা কভারের ওপর দিয়ে বড় এক ছক্কা হাঁকিয়ে ম্যাচটা বের করে নেন বাঁহাতি এই ব্যাটসম্যান। চতুর্থ বলে এক রান নিয়ে নিশ্চিত করেন জয়।

শেষ পর্যন্ত ১৯ বলে দুইশর ওপর স্ট্রাইকরেটে চার-ছক্কায় ৩৯ রানে অপরাজিত থাকেন নাইম শেখ। তার সঙ্গে ১১ বলে ১৪ রান নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন সাইফউদ্দিন।

এতে ১১ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে উঠে এসেছে আবাহনী। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে প্রাইম ব্যাংক, ১৬ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থাকায় দুই নম্বরে প্রাইম দোলেশ্বর।

এর আগে জাকের আলির ফিফটি (৪২ বলে ৫২), সাব্বির রহমানের ২৭ বলে ৩৫ রানের ইনিংস আর শেষদিকে আল আমিন জুনিয়রের ১৪ বলে ২৬ রানের ক্যামিওতে ৫ উইকেটে ১৬২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছিল লিজেন্ডস অব রূপগঞ্জ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে