| ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

ভোরে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখা দেখবেন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ জুন ০৯ ২০:০৭:৫৯
ভোরে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখা দেখবেন

লিওনেল মেসি আর্জেন্টিনার শুরুর লাইনআপে নেই। তিনি বিকল্প হিসেবে খেলবেন। ১২ অক্টোবর, ২০২৩ সালে আর্জেন্টিনার ফুটবলে এমন একটি দিন দেখা গিয়েছিল। প্যারাগুয়ের বিপক্ষে সেই ম্যাচে বিকল্প হিসেবে মাঠে নেমেছিলেন মেসি। আগামীকাল সকালে ইকুয়েডরের বিপক্ষে আবার দেখতে পাব এমন কিছু খবর নিশ্চিত করেছেন কোচ লিওনেল স্কালোনি নিজেই।

ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামার আগে কোচ স্কালোনি বলেছিলেন, আগামীকাল মেসির খেলা দেখবেন ভক্তরা। অবশ্য কিছু সময়ের জন্য তিনি চলে যাবেন। প্রতিটি খেলোয়াড় কতক্ষণ পিচে খেলতে পারবে তা নিয়ে আমাদের চিন্তা করতে হবে। তবে এ ধরনের কথার মাধ্যমে মেসিকে বিকল্প হিসেবে দেখা যাবে এমন নিশ্চয়তা দেননি স্কালোনি। যদিও তিনি প্রারম্ভিক লাইনআপে থাকবেন না, এটি মূলত আন্তর্জাতিক মিডিয়া দ্বারা নিশ্চিত করা হয়েছে।

এদিকে লিওনেল মেসির মতোই শুরুর একাদশ মিস করতে পারেন এনজো ফার্নান্দেজ এবং নাহুয়েল মলিনা। দুজনেই ইনজুরি থেকে ফিরে আসার প্রক্রিয়ায় আছেন। শুরুর একাদশে জায়গা না মিললেও তাদের দেখা যেতে পারে বদলি হিসেবে। রিহ্যাবের শেষ পর্যায়ে থাকা এই দুজন কোপা আমেরিকায় ফিট হবেন কি না, তা যাচাই করতে চান স্কালোনি।

মলিনার পরিবর্তে গনজালো মন্তিয়েলকে দেখা যেতে পারে ইকুয়েডরের বিপক্ষে। আর এনজোর বদলে দেখা যেতে পারে লিয়ান্দ্রো পারেদেসকে। আর ক্লাবে কম সময় পাওয়া জিওভান্নি লো সেলসো বা হুলিয়ান আলভারেজকে শুরুর একাদশে রাখার সম্ভাবনাই বেশি।

গোলবারের নিচে এমিলিয়ানো মার্টিনেজ ফিরছেন তা একপ্রকার নিশ্চিত। ডিফেন্সে ক্রিশ্চিয়ান রোমেরো এবং লিসান্দ্রো মার্টিনেজ জুটি। ডানপ্রান্তে মন্তিয়েল আর বামে থাকবেন মার্কাস আকুনিয়া। মাঝমাঠে রদ্রিগো ডি পলের সঙ্গী হবেন লো সেলসো এবং পারেদেস।

আর মেসির অনুপস্থিতিতে আক্রমণের ডানপ্রান্তে থাকবেন অভিজ্ঞ ফরোয়ার্ড আনহেল ডি মারিয়া। মাঝে লাউতারো মার্টিনেজ এবং হুলিয়ান আলভারেজকে সেকেন্ড স্ট্রাইকার হিসেবে দেখা যেতে পারে। বিকল্প হিসেবে ডি মারিয়া খেলতে পারেন নাম্বার টেন রোলে। আর লাউতারো-আলভারেজ খেলবেন স্ট্রাইকিং জুটি হিসেবে।

যেভাবে খেলা দেখবেন- আর্জেন্টিনার খেলা বাংলাদেশের কোন চ্যানেলে দেখাবে না। খেলা দেখতে বিভিন্ন আন-অফিশিয়ালী অ্যাপের সাহায্য নিতে হবে। sportzfy বা Yacine tv তে সরাসরি দেখতে পাবেন। গুগল থেকে sportzfy বা Yacine tv ডাউনলোড করতে হবে। এছাড়া ফেসবুক উইটিউবে খেলা চলাকালীন সময়ে সরাসরি দেখা যাবে।

এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, গনজালো মন্তিয়েল, মার্কাস আকুনিয়া, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো, লিয়ান্দ্রো পারেদেস, আনহেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, হুলিয়ান আলভারেজ।

ম্যানেজার: লিওনেল স্কালোনি।

ক্রিকেট

আইসিসি প্রকাশ করলো বেশি টি-২০ ম্যাচ জেতা দলের তালিকা

আইসিসি প্রকাশ করলো বেশি টি-২০ ম্যাচ জেতা দলের তালিকা

ভারত ছাড়া এই ফরম্যাটে কোনো দেশই ১৫০ বা তার বেশি ম্যাচ জিততে পারেনি। সেরা দশে ...

ক্রিকেট বিশ্বে নতুন বিশ্বরেকর্ড গড়লো যে দেশ, ১১ বলে ৬৬

ক্রিকেট বিশ্বে নতুন বিশ্বরেকর্ড গড়লো যে দেশ, ১১ বলে ৬৬

১০ ওভারের ক্রিকেটে অস্ট্রিয়া শেষ দুই ওভারে 66 রান দিয়ে নতুন নজির স্থাপন করেছে। দলের ...

ফুটবল

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

ডি মারিয়ার অবসরের পিছনে নতুন মোড় উন্মোচন

যদি মন কাঁদে তুমি চলে এসো তোমার অবদান পায়ের ছন্দ কেউ ভুলবে না। চলে যাওয়া ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে