| ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

শান্তকে বিশ্রাম দিয়ে নতুন যাকে নেতৃত্বের পরামর্শ দিলেন আশরাফুল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ২৩ ১৪:৪৯:১২
শান্তকে বিশ্রাম দিয়ে নতুন যাকে নেতৃত্বের পরামর্শ দিলেন আশরাফুল

গত ফেব্রুয়ারিতে নাজমুল হোসেন শান্তকে তিনটি ফর্মেটের অধিনায়ক হিসেবে নিয়োগের ঘোষণা দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে দুটি সিরিজ খেলেছে টাইগাররা। কয়েকটি সিরিজ জিতলেও, শান্তু নিজেকে একজন নেতা হিসেবে প্রতিষ্ঠিত করতে ব্যর্থ হন। উল্টো ব্যাট হাতে আগের ফর্ম হারিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। ফলে ক্রিকেট বিশেষজ্ঞ ও নেটিজেনদের সমালোচনার মুখে পড়েন শান্তা।

এবার শান্তর বাজে ব্যাটিং পারফরম্যান্স নিয়ে কথা বললেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আশরাফুল বলেছেন, শান্তকে কিছুটা বিশ্রাম দেওয়া উচিত এবং বাংলাদেশের নেতৃত্ব আবারও সাকিবের কাঁধে রাখা উচিত।

মোহাম্মদ আশরাফুল বলেছেন, শান্তা নিজে দুই ম্যাচে বিশ্রাম নিয়ে অন্য কাউকে সুযোগ দিতে পারেন। আমি রাতারাতি একাদশ শতাব্দীর পরিবর্তন সমর্থন করি না। আমি এখনও মনে করি আমি তামিমকে আপহোলস্ট্রি আনতে পারব। মাত্র ৭ জন খেলোয়াড় নিয়ে খেলার সাহস করতে পারে না ম্যানেজমেন্ট। তাই একটাই পরিবর্তন হতে পারে, তা হল তামিমকে শান্ত জায়গায় নিয়ে আসা।

আশরাফুলের কথা অনুসারে শান্ত যদি একাদশে না থাকেন তবে দলের নেতৃত্ব দেয়ার কথা সহ-অধিনায়কের। কিন্তু সহ-অধিনায়ক তাসকিন চোটের কারণে নেই যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। সেক্ষেত্রে আশরাফুলের মত টিম ম্যানেজমেন্টের উচিত বাকি দু’ম্যাচেই সাকিবকের কাঁধে তুলে দেয়া হোক নেতৃত্ব।

সাবেক এ অধিনায়ক বলেন, অধিনায়কত্ব সাকিব করতে পারে, যেহেতু সহ-অধিনায়ক তাসকিন ইনজুরিতে। কোচ-ম্যানেজমেন্ট সাকিবকে অনুরোধ করতে পারে অধিনায়কত্বের জন্য। দ্বিতীয় ম্যাচে একটা পরিবর্তনই আনা যেতে পারে। শান্তর একটু বিশ্রাম প্রয়োজন, বাইরে থেকে খেলা দেখা প্রয়োজন। যেহেতু স্ট্রাগল করছে, বিশেষ করে এই ফরম্যাটে।

শান্তর বর্তমান ফর্ম নিয়ে কথা বলতে গিয়ে আশরাফুল বলেন, বিপিএলে তাকে (শান্ত) সবগুলো ম্যাচ খেলানো হয়েছে, এখানেই বড় ভুলটা হয়েছে। বিপিএলে ৫-৬ ম্যাচে বিশ্রাম দিলে ভালো ছন্দে আসার সুযোগ থাকত। শ্রীলঙ্কার বিপক্ষে একটা ফিফটি করলেও জিম্বাবুয়ের সঙ্গে এতটা ভালো করতে পারেনি। তার ব্যাটিং কনফিডেন্স খুব লো মনে হচ্ছে।

অধিনায়ককে ম্যাচে ভালো কিছুর তাগিদ দিয়ে আশরাফুল বলেন, পারফর্ম না করলে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া খুবই কঠিন। কীভাবে পারফর্ম করবেন আপনাকেই বের করতে হবে।

ক্রিকেট

চলমান বিশ্বকাপে সবার সেরা মুস্তাফিজ

চলমান বিশ্বকাপে সবার সেরা মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান কি তবে ফিরে এসেছেন? হয়তো এসেছেন, কারণ চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগার এই পেসার ...

আইসিসির সেই ‘বিশেষ একাদশে’ জায়গা পেল ৩ বাংলাদেশি, অধিনায়ক সাকিব

আইসিসির সেই ‘বিশেষ একাদশে’ জায়গা পেল ৩ বাংলাদেশি, অধিনায়ক সাকিব

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত দুর্দান্ত খেলছে বাংলাদেশ। তিনটি ম্যাচ খেলার পর দুটিতে জিতেছে টাইগাররা। ...

ফুটবল

এই মাত্র শেষ হল ব্রাজিল-মেক্সিকো হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল ব্রাজিল-মেক্সিকো হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

ম্যাচের যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে ভিনিসিয়ুস জুনিয়রের উড়িয়ে মারা বল, লাফিয়ে ওঠে তাতে ...

ভোরে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখা দেখবেন

ভোরে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখা দেখবেন

লিওনেল মেসি আর্জেন্টিনার শুরুর লাইনআপে নেই। তিনি বিকল্প হিসেবে খেলবেন। ১২ অক্টোবর, ২০২৩ সালে আর্জেন্টিনার ...



রে