| ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

অধিনায়ক শান্ত বাদ, নতুন অধিনায়কের নাম ঘোষণা করে একি বললেন আশরাফুল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ২৩ ১০:৪৪:৫২
অধিনায়ক শান্ত বাদ, নতুন অধিনায়কের নাম ঘোষণা করে একি বললেন আশরাফুল

অধিনায়ক যদি ফর্মে না থাকেন, দুশ্চিন্তা ভর করাই স্বাভাবিক। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে নাজমুল হোসেন শান্তর ব্যাটে হাসছে না। এবার সমাধান খুঁজে বের করলেন সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। শান্তর ব্যাট কে হাসানোর পরিবর্তে শান্তকে একাদশের বাইরে রাখা কেই সমর্থন করছেন তিনি। সে ক্ষেত্রে আবারও দলের নেতৃত্ব সাকিব আল হাসানের কাঁধে দেখতে চান। বাকি দুই ফর্ম্যাটের ছন্দে থাকলেও টি টোয়েন্টি ফরম্যাটে শান্তর অফ ফর্ম। বেশ কিছুদিন ধরে যখন তিনি ফর্মে ছিলেন বলে মানা হত, তখনও স্ট্রাইক রেট ভাল ছিল না।

টি টোয়েন্টি সুলভ আশরাফুল তাই তুলে আনলেন ও প্রিয় সত্য পেয়ে গেছে হয়তো বা শান্ত নিজের ২ ম্যাচে রেস্ট নিয়ে অন্য কাউকে সুযোগ দিতে পারে। এক ম্যাচ পরেই তারপরে আমার মনে হয় যে হয়তো আমরা তামিমকে নিয়ে আসতে পারি হয়ত ম্যানেজমেন্ট সাহস করতে পারছেন না। যেহেতু ৭ ব্যাটসম্যান খেলবেন তাহলে জাস্ট একটাই হয়তো বাঁচেন। প্রথম ম্যাচ থেকে শান্ত জায়গা হয়তো আমরা তানজিমকে নিয়ে আসতে পারি। শান্ত যদি একাদশে না থাকেন, অধিনায়কত্ব করার কথা সহ অধিনায়কের। কিন্তু সেই সহ অধিনায়ক তাসকিন আহমেদ আবার চোটের কারণে এই সিরিজে খেলছেন না।

তার সমাধান হল টিম ম্যানেজমেন্ট সাকিব আল হাসান কে বাকি দুই ম্যাচে নেতৃত্ব দিতে অনুরোধ করবে। সাকিব আল হাসান করবেন যেহেতু আপনার তাসকিন ৩ জুন জোসে ভাইস ক্যাপ্টেন ঘোষণা দেওয়া হয়েছে। এই সিরিজটা তো আমি মনে করি যে আসলে কোচ এবং ম্যানেজমেন্ট সবাই হয়তো বা সাকিবকে রিকোয়েস্ট করে অধিনায়ক করার জন্য বলতে পারেন এবং সেকেন্ড ম্যাচে একটাই হয়তো আমরা চেঞ্জ শান্ত। আমার মনে হয় যে একটা ব্রেকের প্রয়োজন বাইরে থেকে খেলা দেখা প্রয়োজন। বিশেষ করে এই ফরম্যাটটা টি টোয়েন্টি ফরম্যাট।

বিপিএলে স্ট্রাগল করেছেন সবগুলো ম্যাচ খেলানো হয়েছে সেই জায়গায় হতাশ করেছেন। বিপিএলে যদি ব্রেক দিত ৫,৬ম্যাচে তাহলে হয়তো সে ভালই জমে চলে আসার সুযোগ থাকত। বিপিএলের পর শ্রীলঙ্কার সাথে যদিও ১০০ করেছেন যে টা আমরা ম্যাচ শুরু করেছিলাম৷ কিন্তু যেভাবে সাথেও কতটা ভাল খেলতে পারেনি আজকে আউটটা আমি বলব যে ব্যাটিং কনফিডেন্সটা খুব ভালো মনে হচ্ছে না শান্তর স্ট্রাইক রেট টি টোয়েন্টি সুলভ নয়৷ এই বাস্তবতা মেনে নিয়েই ক্যাপ্টেনকে সমর্থন জোগানোর আহ্বান আশরাফুলের উত্তরেই স্ট্রাইকের আমরা সবাই জানি ঠিক না।

আমাদের দেশে তো প্রবলেম হয়ে যায় একটা ফরম্যাট ভাল খেললে আমরা সব ফর্ম্যাটে বিবেচনা করে ফেলি এবং ১০০ রান করলে আমরা সব কিছু ভুলে যাই তো। এখন যেহেতু ওয়ার্ল্ড কাপের চলে গিয়েছে এখন তো আসলে আর চেঞ্জ করার কিছু নাই। এখন আমাদের এই স্ট্রাইক রেট নিয়ে ক্যাপ্টেন। আমাদের সবাইকে সাপোর্ট করতে হবে। আশা করি শান্ত আর কি একটু সময় নেবেন জানি যে প্রচুর হার্ডওয়ার্ক আরও অনেক হার্ডওয়্যার করেন। কিন্তু উইকেটে যে হয়তোবা একটু সময় নিতে হবে।

ক্রিকেট

বিশ্বকাপে বাংলাদেশের বাচা-মরার ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

বিশ্বকাপে বাংলাদেশের বাচা-মরার ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ (রোববার) দুটি ম্যাচ রয়েছে। আগামীকাল ভোরে নেপালের মুখোমুখি বাংলাদেশ। একইদিন রাতে ইউরোতে ...

নেপালের বিপক্ষে হারলেও ২ সমীকরণে সুপার এইটে যাবে বাংলাদেশ

নেপালের বিপক্ষে হারলেও ২ সমীকরণে সুপার এইটে যাবে বাংলাদেশ

চলতি সুপার এইট বিশ্বকাপে এগিয়ে আছে বাংলাদেশ। তবে আশা হারাচ্ছে না নেদারল্যান্ডস। যেখানে বাংলাদেশের শুধু ...

ফুটবল

এই মাত্র শেষ হল ব্রাজিল-মেক্সিকো হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল ব্রাজিল-মেক্সিকো হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

ম্যাচের যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে ভিনিসিয়ুস জুনিয়রের উড়িয়ে মারা বল, লাফিয়ে ওঠে তাতে ...

ভোরে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখা দেখবেন

ভোরে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখা দেখবেন

লিওনেল মেসি আর্জেন্টিনার শুরুর লাইনআপে নেই। তিনি বিকল্প হিসেবে খেলবেন। ১২ অক্টোবর, ২০২৩ সালে আর্জেন্টিনার ...



রে