| ঢাকা, রবিবার, ১৬ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

মুস্তাফিজের দলের মালিক কারাগারে ফ্র্যাঞ্চাইজির চুক্তি বাতিল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ২২ ২১:২৮:৫১
মুস্তাফিজের দলের মালিক কারাগারে ফ্র্যাঞ্চাইজির চুক্তি বাতিল

গতকাল প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশি খেলোয়াড় তাসকিন আহমেদকে কলম্বো স্ট্রাইকার্স কিনে নেয় এবং বাঁহাতি খেলোয়াড় মুস্তাফিজুর রহমানকে নিলামের আগে দলে ফিরিয়ে নেয় ডাম্বুলা থান্ডার্স।

এই নিলামের পরদিনই এল বড় খবর। পুলিশ আজ জালিয়াতির অভিযোগে মুস্তাফার দল ডাম্বুলা থান্ডার্সের মালিক তামিমুর রহমানকে গ্রেপ্তার করেছে। এলপিএল কিছুক্ষণ পরেই ডাম্বুলা থান্ডার্সের সাথে ফ্র্যাঞ্চাইজি চুক্তি বাতিল করে। ছাড় চুক্তি বাতিলের ফলে মোস্তফার ওপর কী প্রভাব পড়বে তা এখনও অজানা।

ক্রিকইনফো জানায়, আজ কলম্বোর একটি ফ্লাইটে ওঠার আগে তামিমুর রহমানকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি লিগ এলপিএল ফ্র্যাঞ্চাইজি মুক্ত করার অভিযোগ রয়েছে। তবে অভিযোগের বিস্তারিত এখনো জানা যায়নি। প্রসঙ্গত, ২০১৯ সালে, শ্রীলঙ্কা আইনত স্পোর্টস ফিক্সিংকে অপরাধ হিসেবে স্বীকৃতি দেয়।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ওয়েবসাইটে লিখেছে, ‘ডাম্বুলা থান্ডার্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তি বাতিলের ঘোষণা দিচ্ছে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল), যেটি কার্যকর হবে এখন থেকেই। সিদ্ধান্তটা আসছে ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা নিয়ে সাম্প্রতিক ঘটনাবলী এবং ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের প্রতিষ্ঠাতা তামিম রহমানের আইনি জটিলতার কারণে।’

নিলামে ডাম্বুলা থান্ডার্সের কেনা খেলোয়াড়দের নিয়ে কী সিদ্ধান্ত আসবে, তা এখনো জানা যায়নি। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড ওয়েবসাইটে লিখেছে, ‘এই চুক্তি বাতিলকরণের ফলাফল কী হতে পারে, সে নিয়ে নিরলস কাজ করে চলেছে এলপিএল যাতে আসন্ন মৌসুমে মাঠের খেলার ওপর এর প্রভাব যতটা সম্ভব ক্ষীণ হয়।’

২০২৪ এলপিএলে ডাম্বুলা থান্ডার্সসহ মোট দল ছিল পাঁচটি। এর মধ্যে ডাম্বুলা থান্ডার্স ও গল মার্ভেলস এবার এসেছিল নতুন মালিকানায়। ডাম্বুলার ফ্র্যাঞ্চাইজিটির আগের নাম ছিল ডাম্বুলা অওরা, গল মার্ভেলসের আগের নাম ছিল গল গ্ল্যাডিয়েটর্স।

ডাম্বুলা অওরার খেলোয়াড়দের অনেককেই এবার নিলামের আগে ধরে রেখেছিল (রিটেইন) ডাম্বুলা থান্ডার্স, গতকালের নিলাম থেকে কিনেছে আফগানিস্তানের করিম জানাত ও হজরতউল্লাহ জাজাইকে। এর পাশাপাশি মোস্তাফিজুর রহমানসহ ইব্রাহিম জাদরান, ইফতিখার আহমেদ, দিলশান মাদুশঙ্কা, নুয়ান থুসারা, আকিলা ধনাঞ্জয়া, দানুশকা গুনাতিলকা, নুয়ান প্রদীপের মতো খেলোয়াড়দেরও দলে টেনেছে ডাম্বুলা থান্ডার্স।

ক্রিকেট

চলমান বিশ্বকাপে সবার সেরা মুস্তাফিজ

চলমান বিশ্বকাপে সবার সেরা মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান কি তবে ফিরে এসেছেন? হয়তো এসেছেন, কারণ চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে টাইগার এই পেসার ...

আইসিসির সেই ‘বিশেষ একাদশে’ জায়গা পেল ৩ বাংলাদেশি, অধিনায়ক সাকিব

আইসিসির সেই ‘বিশেষ একাদশে’ জায়গা পেল ৩ বাংলাদেশি, অধিনায়ক সাকিব

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত দুর্দান্ত খেলছে বাংলাদেশ। তিনটি ম্যাচ খেলার পর দুটিতে জিতেছে টাইগাররা। ...

ফুটবল

এই মাত্র শেষ হল ব্রাজিল-মেক্সিকো হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল ব্রাজিল-মেক্সিকো হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

ম্যাচের যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে ভিনিসিয়ুস জুনিয়রের উড়িয়ে মারা বল, লাফিয়ে ওঠে তাতে ...

ভোরে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখা দেখবেন

ভোরে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা, সরাসরি যেভাবে দেখা দেখবেন

লিওনেল মেসি আর্জেন্টিনার শুরুর লাইনআপে নেই। তিনি বিকল্প হিসেবে খেলবেন। ১২ অক্টোবর, ২০২৩ সালে আর্জেন্টিনার ...



রে