| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম

নিজের বড় আক্ষেপের কথা শুনিয়েছেন মুস্তাফিজ*** আইপিএলের জন্য বিশ্বকাপের অধিনায়ক সহ ৭ জনকে বাদ দিয়ে নতুন করে ওয়েস্ট ইন্ডিজের দল ঘোষণা*** চূড়ান্ত হল আইপিএলের প্লে-অফের শেষ ৪ দল, দেখে নিন প্লে-অফ ম্যাচ সূচি*** সন্ধ্যা ৬ টা দুপুর ৩ টা নয়, যে সময়ে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের একাদশ*** লিটনকে নিয়ে প্রথম টি টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে দল ঘোষণা করলো কোচ হাথুরু*** আগামীকাল যুক্তরাষ্ট্রে বিপক্ষে ১ম টি টোয়েন্টি ম্যাচের জন্য দল ঘোষণা করল হাথুরু, ম্যাচ সময়*** ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, মারা গেছেন বলে দাবী দেশটির আধা-সরকারি বার্তা সংস্থা (ভিডিও)***

বিশ্বকাপের আগে বাংলাদেশের নতুন কোচ হওয়ার দৌড়ে মালান

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ০৯ ১২:৩৫:২৫
বিশ্বকাপের আগে বাংলাদেশের নতুন কোচ হওয়ার দৌড়ে মালান

সামনেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে। আর এরই মধ্যে ব্যাটিং কোচ নিয়ে হচ্ছে নতুন সমালোচনা। বিশ্বকাপেও আয়ারল্যান্ড দলের প্রধান কোচ হিসেবে যাচ্ছেন হেইনরিখ মালান। তবে এরই মাঝে তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের প্রধান কোচ হওয়ার জন্য আবেদন করেছেন। এর আগে ওই দায়িত্বে ছিলেন ডেভিড হেম্প। পরে তাকে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ করায় পদটি শূন্য হয়ে যায়।

গত ২৭ ফেব্রুয়ারি হেম্পকে সাকিব–শান্তদের ব্যাটিং কোচের দায়িত্ব দেয় বিসিবি । এর আগে ২০২৩ সালের মে থেকে তিনি এইচপি ইউনিটের প্রধান কোচের দায়িত্ব সামলে আসছিলেন। হেম্পকে নতুন দায়িত্ব দেওয়ার পর বিসিবি মরিয়া হয়ে এইচপির দায়িত্বে কাউকে খুঁজছে। মে’র মাঝামাঝি থেকেই ওই দায়িত্বের জন্য যোগ্য ব্যক্তি খোঁজার কাজে নামে তারা।

পরবর্তীতে এইচপি ইউনিটের কোচ হওয়ার জন্য আইরিশ কোচ মালানও আবেদন করেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ। সেখানে বিসিবির এইচপি ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘আমরা শর্টলিস্ট কোচদের এইচপি ইউনিটের জন্য সাক্ষাৎকার নেব। আগামী সপ্তাহে তাদের ডাকা হতে পারে।’

বিসিবি যদি ওই তালিকায় থাকা সাবেক দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার মালানকে নিতে চায়, তবে তাকে শুরুর দিকে পাবে না। কারণ আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও ‍যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে। ফলে আয়ারল্যান্ড দলের সঙ্গে ওই সময় সেখানে ব্যস্ত থাকবেন মালান। একই সময়ে শুরু হবে বাংলাদেশের এইচপি ইউনিটের ক্যাম্প।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

নিজের বড় আক্ষেপের কথা শুনিয়েছেন মুস্তাফিজ

নিজের বড় আক্ষেপের কথা শুনিয়েছেন মুস্তাফিজ

ক্রিকেট ক্যারিয়ারে এখন পর্যন্ত বড় কোনো শিরোপা জিততে না পারায় দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশের বাঁহাতি ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

কোপার আগে ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

কোপার আগে ব্রাজিল শিবিরে ইনজুরির ছড়াছড়ি, নতুন করে স্কোয়াডে চারজন

ব্রাজিলই প্রথম কোপা আমেরিকায় অংশগ্রহণকারী দল ঘোষণা করে। কোচ দারিভাল জুনিয়র তার প্রথম মেয়াদে কিছু ...



রে