| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জিম্বাবুয়েকে সিরিজ হারিয়ে অবিশ্বাস্য কথা বললেন শান্ত

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ০৭ ২০:৫৪:৫৮
জিম্বাবুয়েকে সিরিজ হারিয়ে অবিশ্বাস্য কথা বললেন শান্ত

দুই ম্যাচ হাতে রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন জয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ (মঙ্গলবার) চট্টগ্রামের জহর আহমদ চৌধুরী স্টেডিয়ামে নাজমুল হোসেন শান্তর দল সিকান্দার রাজার দলকে ৯ রানে হারিয়েছে। হৃদয় জাকির আলীর পর ব্যাট হাতে রিশাদ সাইফুদ্দিন টাইগারদের জয় নিশ্চিত করেন। ব্যাটিংয়ে সন্তুষ্ট হলেও বোলিংয়ে কিছুটা দুঃখ প্রকাশ করেছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। চলতি সিরিজে প্রথমবারের মতো প্রথমে ব্যাট করে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে। তাওহীদ হৃদয় দলীয় সর্বোচ্চ ৫৭ রান এবং জাকির আলী অনিক ৪৪ রান করেন।

১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে ছিলেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। ওপেনার মারোমনে ৩১ রান করেন। শেষ পর্যন্ত, জোনাথন ক্যাম্পবেলের ২১ রান এবং ফারাজ আকরামের ৩৪ রানের সুবাদে জিম্বাবুয়ে ভালো করলেও জয় নিশ্চিত করতে পারিনি । বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ সাইফুদ্দিন এবং ২টি উইকেট নেন রিশাদ হোসেন। সিরিজ জয়ের পর অফিসিয়াল ব্রডকাস্টকে দেওয়া সাক্ষাৎকারে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘সবাই যেভাবে পারফর্ম করেছে তাতে খুশি।

তারা সবাই নিজেদের প্রমাণ করেছে, বিশেষ করে হৃদয় এবং জাকের আলি। বোলিংয়ে শেষদিকে পরিকল্পনা বাস্তবায়ন হয়নি বলেও আক্ষেপ করেছেন শান্ত, ‘আমাদের প্রয়োজন ছিল পরিকল্পনা বাস্তবায়ন করার, তবে শেষ ৫ ওভারে আমরা ভালো বোলিং করতে পারিনি। আমাদের এই জায়গায় উন্নতি করতে হবে।

পরের ম্যাচে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসার চেষ্টা করব।’ চট্টগ্রাম পর্ব শেষ, এবার বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ গড়াবে মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে। আগামী ১০ ও ১২ মে শেষ দুটি টি-টোয়েন্টি মুখোমুখি হবে দু’দল। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ প্রস্তুতি হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ খেলতে টাইগাররা দেশটিতে উড়াল দেবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

হাইভোল্টেজ ম্যাচে শেষ বলে নির্ধারণ হল ফলাফল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে