| ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

হাইভোল্টেজ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ, যেভাবে খেলা দেখবেন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ২৮ ০৯:৪৯:০৬
হাইভোল্টেজ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ, যেভাবে খেলা দেখবেন

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এখন বাংলাদেশে রয়েছে ভারতীয় মহিলা দল। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজের প্রস্তুতি নিতে চায় দুই দল। আগামীকাল সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায়। এর আগে শনিবার সিলেটে সংবাদ সম্মেলনে যোগ দেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ভারতের বিপক্ষে এই সিরিজকে সুযোগ হিসেবে দেখছেন বাংলাদেশ অধিনায়ক।

জ্যোতি বলতেন, “আমি যা ভাবছি সেটাকে একটা সুযোগ হিসেবে দেখছি। কারণ ভারত একটি ভালো দল এবং তারা এবার পুরো শক্তি নিয়ে এসেছে। বিশ্বকাপে হয়তো এই দলের সঙ্গেই খেলবে তারা। তাদের জন্য এবং আমাদের জন্যও ভালো প্রস্তুতির সুযোগ।

"ভারতের মতো একটি দলের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ এবং দলটি কঠিন সময়ের মধ্য দিয়ে গেছে। সেখান থেকে ফিরে আসতে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। এটি আমাদের জন্য একটি বড় সুযোগ। সিলেটের মাঠে, আমাদের অনেক বড় মাইলফলক নাও থাকতে পারে। এখানে কিন্তু কিছু স্মৃতি আছে "আমরা আগামীকালের ম্যাচ ভালোভাবে শুরু করব," যোগ করেছেন জ্যোতি।

এদিকে, সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত কৌর নিজেকে উন্নত করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন এবং ইতিবাচক থাকতে চান। দুই দলের মধ্যে শেষ সিরিজটি হরমনপ্রীতের জন্য তিক্ত মিষ্টি ছিল। পরাজিতের মুখ দেখে তিনি মেজাজ হারিয়ে ফেলেন এবং নিষিদ্ধ হন। তবে এবার সিরিজের আগে তার মন ছিল না, তারা চলে গেছে অতীতে। এখন একটি নতুন জায়গা, একটি নতুন চেইন। আমরা এর জন্য প্রস্তুতি নিচ্ছি, আমরা ভালো ক্রিকেট খেলতে চাই। আমরা এই সিরিজে আমাদের শতভাগ দিতে আশা করি।

বাংলাদেশের প্রশংসায় ভারতীয় অধিনায়ক

নিজেদের অনুশীলন নিয়ে তিনি বলেন, 'গত ৩ দিন নিজেদের যতটা প্রস্তুত করা সম্ভব করেছি। মাঠে বাড়তি সময় দিয়েছি। যেভাবে প্রস্তুতি নিয়েছি, আমরা খুব খুশি। আমরা ইতিবাচক থাকছি।'

বাংলাদেশের প্রশংসা করে হারমানপ্রীত বলেন, 'আমরা ভালো মানের ক্রিকেট আশা করছি। আমরা যেখানেই যাই ভালো খেলার চেষ্টা করি। এবারো ব্যতিক্রম নয়। এটা আমাদের জন্য দারুণ সুযোগ। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের কন্ডিশনে মানিয়ে নেওয়ার সেরা সুযোগ। বাংলাদেশ খুব ভালো দল, দ্রুতই তারা উন্নতি করছে। আমি জানি তারা শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবে। আমরাও এটার জন্য প্রস্তুত।'

'আমরা শুধু ভালো ক্রিকেট খেলতে চাই। আমাদের দল ভারসাম্যপূর্ণ। দলে মানসম্পন্ন স্পিনার আছে। ফিল্ডিংয়ের দিক থেকেও আমরা অনেক উন্নতি করেছি। গত কয়েকদিন দেখেছি মেয়েরা ফিল্ডিংয়ে নিজেদের নিংড়ে দিচ্ছে। ফিল্ডিংয়ের দিক থেকে আমি বেশ আত্মবিশ্বাসী। দলের সবাই মেধাবী। আমরা মাঠে সেরাটাই দিব।'-যোগ করেন ভারতীয় অধিনায়ক।

যেভাবে খেলা দেখবেন- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ইউটিউব চ্যালেনে দেখা টি দেখান হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

আজ টস হারল বাংলাদেশ, দেখে নিন ৩ পরিবর্তন নিয়ে বাংলাদেশের একাদশ

আজ টস হারল বাংলাদেশ, দেখে নিন ৩ পরিবর্তন নিয়ে বাংলাদেশের একাদশ

জিম্বাবুয়ের বিপক্ষে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় বাংলাদেশের বাকি দুই ম্যাচ অনেকটাই নিয়ম রক্ষার। তবে ...

ব্যাটিং পিচ থেকে হঠাৎ বোলিং পিচে পরিনত হল বাংলাদেশের ম্যাচ

ব্যাটিং পিচ থেকে হঠাৎ বোলিং পিচে পরিনত হল বাংলাদেশের ম্যাচ

চতুর্থ টি-টোয়েন্টিতে এসে বাংলাদেশ পাওয়ারপ্লেতে ভালো শুরু করেছে। একাদশ থেকে বাদ পড়েছেন ফর্মের বাইরে থাকা ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...



রে