| ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আইপিএলের চার-ছক্কায় শীর্ষে থাকা তারকাদের তালিকা প্রকাশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ২২ ১৪:৪৭:২৫
আইপিএলের চার-ছক্কায় শীর্ষে থাকা তারকাদের তালিকা প্রকাশ

আইপিএলের এই মৌসুমে পুরোটাই ব্যাটসম্যানদের। সর্বোচ্চ রানের নতুন রেকর্ড গড়েছে এই টুর্নামেন্টে দুইবার। আইপিএলের সেরা পাঁচ শীর্ষ রানের মধ্যে চারটি এসেছে এই মৌসুমে। প্রায় প্রতিটি খেলায় চার-ছয়জনের ঝুড়ি আসে। সানরাইজার্স হায়দ্রাবাদ একাই ভাঙছে একের পর এক রেকর্ড। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচে তারা ৬ ওভারে ১২৫ রান করে।

চার ছক্কা মারার নিরিখে আইপিএলে সবার চেয়ে এগিয়ে হায়দরাবাদের ব্যাটসম্যানরা। এবারের আইপিএলে ৬৪৯টি ছক্কা ও ১২২টি চার দেখা গেছে। সানরাইজার্সের দুই ব্যাটসম্যানই আছেন ছক্কা হাঁকানোর শীর্ষে। হেনরিখ ক্লাসেন ২৬টি ছক্কা মেরেছেন। এরপরই রয়েছে অভিষেক শর্মার নাম। ভারতীয় এই তরুণ ব্যাটসম্যান মারেন ২৪টি ছক্কা। দুজনেরই অবশ্য চারের সংখ্যা অনেকটা কম।

ক্লাসেন ২৬ ছক্কার বিপরীতে মেরেছেন ৯ চার। আর অভিষেক ২৪ ছক্কার সঙ্গে মেরেছেন ১৮টি চার। ছক্কা হাঁকানোর তালিকায় সানরাইজার্সের ট্রাভিস হেড আছেন সপ্তম স্থানে। সবচেয়ে বেশি ৩৯ চার হাঁকানো এই ওপেনার মেরেছেন ১৮টি ছক্কা। ছয় হাঁকানোর দিক থেকে তৃতীয় স্থানে আছেন যৌথভাবে তিনজন।

কলকাতা নাইট রাইডার্সের সুনীল নারিন হাঁকিয়েছেন ২০ ছক্কা। সমান সংখ্যক ছক্কা মেরেছেন রাজস্থান রয়্যালসের রিয়ান পরাগ এবং লখনৌ সুপার জায়ান্টসের নিকোলাস পুরান। বেঙ্গালুরুর দীনেশ কার্তিক মেরেছেন ১৯ ছক্কা।

১৮টি করে ছক্কা মেরেছেন ট্রাভিস হেড, রোহিত শর্মা এবং ভিরাট কোহলি। হেড এবং কোহলি দুজনেই আছেন চার মারার তালিকার শীর্ষে। সর্বোচ্চ ৩৯টি চার মেরেছেন হেড। আর কোহলির ব্যাট থেকে এসেছে ৩৬ চার। ত্রিশের বেশি চার মেরেছেন আর দুজন। কলকাতার ফিল সল্ট চার হাঁকিয়েছেন ৩১ বার।

আর রোহিত শর্মা মেরেছেন ৩০ চার। ২৮টি করে চার মেরেছেন কলকাতার সুনীল নারিন এবং গুজরাটের সাই সুদর্শন। রাজস্থানের অধিনায়ক স্যাঞ্জু স্যামসনের ব্যাট থেকে এসেছে ২৭ চার। ২৬ চার মেরেছেন চেন্নাই সুপার কিংসের রুতুরাজ গায়কোয়াড় এবং গুজরাটের শুভমান গিল।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ম্যাচ হারের কারণ নিয়ে সরাসরি যাকে দোষ দিলেন অধিনায়ক সিকান্দার রাজা

ম্যাচ হারের কারণ নিয়ে সরাসরি যাকে দোষ দিলেন অধিনায়ক সিকান্দার রাজা

আসন্ন টি টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়জন করে ...

তামিমের ব্যাটে স্বস্তির জয় পেল টাইগাররা

তামিমের ব্যাটে স্বস্তির জয় পেল টাইগাররা

বিশ্বকাপের প্রস্তুতি শুরু করেছে দলগুলো। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে জিম্বাবুয়ের সঙ্গে হোম ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে