| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

দেশে ফিরবেন মুস্তাফিজ, নতুন করে এক বিদেশি পেসারকে দলে নিল চেন্নাই

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ১৮ ১৭:২৩:২২
দেশে ফিরবেন মুস্তাফিজ, নতুন করে এক বিদেশি পেসারকে দলে নিল চেন্নাই

মুস্তাফিজুর রহমানের আইপিএল মৌসুম শেষ হতে বেশি দিন নেই। স্বভাবতই প্রশ্ন উঠেছে চেন্নাই সুপার কিংসের জায়গায় কে আসবেন। এই উত্তর দিল আইপিএলের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি! ইংল্যান্ডের রিচার্ড গ্লিসনকে দলে যুক্ত করেছে নতুন বিদেশি খেলোয়াড়। তবে নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ের বদলি হিসেবে তাকে নেওয়া হয়েছে।

মৌসুমের শুরু থেকেই নিউজিল্যান্ডের এই ক্রিকেটারের পারফরম্যান্স নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এবার বাঁ পায়ে চোটের কারণে পুরো ইভেন্ট থেকে ছিটকে গেলেন কনওয়ে। গত ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে চোট পান তিনি। চেন্নাই আশা করছে কনওয়ে অস্ত্রোপচারের পর মে মাসের মাঝামাঝি সময়ে ফিরে আসবে। কিন্তু এটা আর সম্ভব হচ্ছে না। স্বাভাবিকভাবেই তার পরিবর্তে একজন ব্যাটসম্যান নেওয়ার কথা ছিল, কিন্তু চেন্নাইয়ের ব্যাটিং লাইন আপ যথেষ্ট শক্তিশালী তাই বিদেশী স্লট গ্লিসনের দ্বারা পূরণ করা হয়েছিল।

জিম্বাবুয়ে সিরিজে অংশ নিতে এপ্রিলের শেষে বাংলাদেশে ফিরবেন ফিজ বিসিবি তাকে ১ মে পর্যন্ত অনাপত্তি সনদ (এনওসি) দিয়েছে। তাই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শেষে চেন্নাই অবশ্যই তাদের সেরা খেলোয়াড়কে দীর্ঘ সময়ের জন্য পাবে না। এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন টাইগার পেসাররা। যা তাকে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায়ও রেখেছে।

ইংল্যান্ডের পেসার গ্লিসন ফিজের অনুপস্থিতি মেটাতে চেন্নাই একাদশে সুযোগ পেতে পারেন। ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার ইংল্যান্ডের হয়ে ৬টি টি-টোয়েন্টি খেলেছেন। পেশাদার ক্রিকেটে তার যাত্রাও কিছুটা দেরিতে শুরু হয়েছিল, যখন তার বয়স ছিল ২৭ বছর। ২০১৬ টি-টোয়েন্টি ব্লাস্টে নর্দাম্পটনশায়ারের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন গ্লিসন। পরে, ৩৪ বছর বয়সে, তিনি ২০২২ সালে ইংল্যান্ডের হয়ে তার আন্তর্জাতিক অভিষেক করেন। গ্লিসন তার প্রথম আটটি ডেলিভারিতে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং ঋষভ পন্তের উইকেট নেন।

তবে এর আগে কখনোই আইপিএল খেলা হয়নি গ্লিসনের। যদিও বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট দ্য হান্ড্রেড, বিপিএল, বিগ ব্যাশ, এসএটোয়েন্টি ও আইএল টি-টোয়েন্টিতে তিনি খেলেছেন। সবমিলিয়ে ৯০ টি-টোয়েন্টিতে ১০১ উইকেট শিকার করেন গ্লিসন, যেখানে তার ইকোনমি রেট ৮.১৮।

উল্লেখ্য, ২০২৩ আইপিএলে চেন্নাইয়ের শিরোপা জয়ের পেছনে বড় ভূমিকা ছিল কনওয়ের। ১৫ ম্যাচে এই কিউই ব্যাটার ৫১.৬৯ গড়ে ৬৭২ রান করেছিলেন। ব্যাট করেছেন প্রায় ১৪০ স্ট্রাইকরেটে। এর মধ্যে বৃষ্টির কারণে তিনদিনে গড়ানো ফাইনাল ম্যাচে তিনি করেছিলেন ৪৭ রান, পরবর্তীতে ম্যান অব দ্য ফাইনাল পুরস্কারও জেতেন কনওয়ে। তার জায়গায় বিবেচনায় থাকতে পারেন চেন্নাই স্কোয়াডে থাকা আরাভেলি অভনিশ। ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলা এই ক্রিকেটার চেন্নাই মহেন্দ্র সিং ধোনির একমাত্র ব্যাকআপ উইকেটকিপারও।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

পরবর্তী আইপিএলের জন্য মুস্তাফিজের বড় দাম হাঁকালেন সৌরভ গাঙ্গুলি

পরবর্তী আইপিএলের জন্য মুস্তাফিজের বড় দাম হাঁকালেন সৌরভ গাঙ্গুলি

শেষ ম্যাচে মুস্তাফিজের দুই উইকেটে বিশাল জয় পেল চেন্নাই সুপার কিংস। তারপর প্রাক্তন ভারতীয় ক্রিকেটার, ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে