| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ ক্রিকেটার চূড়ান্ত, ৪ পেসার ৩ ওপেনার সাথে ৩ স্পিনার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ১৮ ১০:৪১:১৪
টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ ক্রিকেটার চূড়ান্ত, ৪ পেসার ৩ ওপেনার সাথে ৩ স্পিনার

বিশ্বকাপ যখনই আসে বিশ্বকাপের দলটা কেমন হবে যে ফর্ম্যাটেই হোক না কেন সেই আলোচনায় আসে ২০২৩ এর পরে ২৪ এ আরও একটা বিশ্বকাপ এবং সেই দলে কারা থাকছেন টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের মাটিয়ে বিশ্বকাপের দল সেটা ৯৯% চূড়ান্ত। কারন ১৪ জন ক্রিকেটার যদি ইঞ্জুরি সংক্রান্ত ইস্যু তৈরি না হয় শেষ মুহূর্তে তবে সেই ১৪ জনই যাবে বিশ্বকাপে।

সিলেকশন প্যানেলের প্রধান গাজী আশরাফ হোসেন লিপু, হান্নান সরকার, আবদুর রাজ্জাক বিসিবি বস নাজমুল হাসান পাপন, হেড কোচ চন্দিকা হাথুরুসিংহে মোটামুটি স্কোয়াড ফাইনাল করে ফেলেছেন। এই ১৪ জন ক্রিকেটার যারা যাচ্ছেন বিশ্বকাপে তার বাইরে একটা ফাঁকা থাকে যেহেতু দলটা দিতে হবে ১৫ সদস্যের এবং এই এক জায়গার জন্য ছয় জন ক্রিকেটার রয়েছেন। প্রথমত, মিডল অর্ডারের কোনো একজন ক্রিকেটারকে এক্সট্রা নেওয়া হবে কি না লেফট আর্ম অর্থোডক্স কোন স্পিনারকে নেওয়া হবে কি না, দ্বিতীয় অপশন এক্সট্রা আরও একজন পেসার নেওয়া হবে কি না।

দেখে নেওয়া যাক বাংলাদেশের ১৪ সদস্যের স্কোয়ডে কারা আছেন- তানজিদ হাসান তামিম তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ওপেনার হিসাবে থাকছেন সেটা ১০০% নিশ্চিত এবং তার সাথে সৌম্য বা লিটন দাস কে দেখা যাবে। মিডিল অর্ডারে থাকবেন অধিনায়ক নাজমুল হোসেন সাকিব আল হাসান এবং মাহামুদুল্লাহ রিয়াদ। লোডার অর্ডারে থাকবেন তাওহিদ হৃদয় তার কাছে টিম ম্যানেজম্যানেটের চাওয়া টা অনেক বেশি থাকবে। জাকির আলী বাংলাদেশের লোডার অর্ডারের অন্যতম ভরশার নাম হয়ে উঠতে পারেন বিশ্বকাপে। বিশাদ হোসেন এবং শেষ মাহাদি অফ এবং লেগ স্পিনের নেতৃত্ব দিবেন বিশ্বকাপে। পেসার হিসাব থাকবেন শরিফুল তাসকিন এবং মুস্তাফিজ। আপনারা অনেকে হয়ত সাইফুদ্দিনের কথা ভাবছেন। তিনি যদি সুস্থ থাকেন ইনজুরি থেকে ফিরে ফিটনেসে ঠিক থাকেন তাহলে জিম্বাবুয়ে সিরিজে খেলবেন। সবকিছু ঠিক থাকলে বিশ্বকাপের ১৫ সদস্যের একাদশে থাকবেন। দীর্ঘ দিন পরে ইনজুরি থেকে ফিরেছেন এজন্য টিম ম্যাজেনম্যেন্ট সাইফের ফিটনেসের গুরুত্ব বিষয় টি আগে দেখতে চায়।

১৪ সদস্যের ক্রিকেটার চূড়ান্ত হলেও একজন ক্রিকেটার কে হবেন তা নিয়ে চলেছে বিশ্লষন। কেননা ১৫ সদস্যের টিম যাবে বিশ্বকাপ খেলতে। কিন্তু ১৪ সদস্যের স্কোয়াড প্রায় নিশ্চিত চলা যায়। বাংলাদেশে মিডিল অর্ডারের শক্তি বাড়াতে ১৫ নং ক্রিকেটার হিসাবে বিশ্বকাপ দলে সুযোগ পেতে পারেন শামীম পাটোয়ারী বা আফিফ হোসেন।

বাংলাদেশ টি টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াড-

টপ অর্ডার- তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাম, সৌম্য সরকার

মিডিল অর্ডার- নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মাহামুদুল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, শামীম পাটোয়ারী বা আফিফ হোসেন

লোডার অর্ডার- জাকির আলী, রিশাদ হোসেন, শেখ মাহাদি, সাইফুদ্দিন

পেসার- তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরের মৌসুমে মুস্তাফিজকে নিতে আগ্রহী তিন দল, চেন্নাইয়ের পরিকল্পনা জানালেন ব্রাভো

পরের মৌসুমে মুস্তাফিজকে নিতে আগ্রহী তিন দল, চেন্নাইয়ের পরিকল্পনা জানালেন ব্রাভো

মুস্তাফিজ আমাদের টিম থেকে কয়েক দিনের মধ্যে চলে যাবে। সে আমাদের দলের জন্য অনেক কিছু ...

মুস্তাফিজের শেষ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

মুস্তাফিজের শেষ ম্যাচ সহ আজ টিভিতে যেসব খেলা দেখবেন

আইপিএলে আজ (বুধবার) মুস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস ও পাঞ্জাব কিংস মুখোমুখি হবে। রাতে উয়েফা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে