| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

জালালের আইপিএলে থেকে মুস্তাফিজের শেখার কিছু নেই বক্তব্যের কড়া সমালোচনা করে মুখ খুললেন স্যার সালাউদ্দিন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ১৭ ২০:১৮:২৪
জালালের আইপিএলে থেকে মুস্তাফিজের শেখার কিছু নেই বক্তব্যের কড়া সমালোচনা করে মুখ খুললেন স্যার সালাউদ্দিন

বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লীগকে বলা হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ —আইপিএল। বিশ্বখ্যাত সব তারকায় ভরা এই লিগে খেলা যেকোনো ক্রিকেটারের স্বপ্ন। আকর্ষণীয় বেতন ছাড়াও, এটি বিশ্বের সেরা তারকা ক্রিকেটারদের সাথে ড্রেসিংরুমে অভিজ্ঞতা নেওয়ার একটি দুর্দান্ত সুযোগ।

তবে, বিসিবির ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনিস মনে করেন, আইপিএল থেকে টাইগার কাটারস মাস্টার মুস্তাফিজের শেখার কিছু নেই। আজ (বুধবার) মিডিয়াকে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, “ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলা থেকে ফিজের কিছু শেখার নেই। মুস্তাফিজুরের শেখার প্রক্রিয়া এখন শেষ। এমনকি আইপিএলের অনেক খেলোয়াড় মুস্তাফিজের কাছ থেকে শিখতে পারেন। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না।

তার বক্তব্য সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এবার দেশ সেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন মন্তব্য করেছেন। মুস্তাফিজকে নিয়ে জালালের বক্তব্য সম্বলিত একটি গণমাধ্যমের ফটোকার্ড নিজের ফেসবুকে শেয়ার করে লিখেছেন, এর চেয়ে ভালো কিছু আশা করিনি। এরপর অনেকটা খোঁচা মেরে বলেন, দুর্দান্ত চিন্তাভাবনা। সঙ্গে কয়েকটি হাসির ইমোজি যুক্ত করে দেন।

তারপর তিনি লিখেছেন: "আমার জীবনে শোনা সেরা জোকস।" আল্লাহ আমাকে ক্ষমা করুন।" ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মাঝামাঝি সময়ে দেশে ফিরে আসেন ফিজ অনেকে ভেবেছিলেন যে টাইগার পেসারকে পুরো আইপিএলের জন্য অনুমতি দেওয়া হতে পারে। প্রথমত, ফিজকে ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দেওয়া হয়েছিল, তারপরে বিসিবি এটিকে আরও একটি দিন বাড়িয়েছে, ফিজ ২ মে বাংলাদেশে আসবে।

এদিকে, মুস্তাফিজকে দেশে ফিরিয়ে আনা প্রসঙ্গে ফিটনেসের বিষয়টিও উল্লেখ করেছেন জালাল ইউনুস। তিনি বলেন, মুস্তাফিজের ফিটনেস, স্বাস্থ্য এসব নিয়ে তাদের মাথাব্যথা নেই, কিন্তু আমাদের আছে। মুস্তাফিজকে এখানে ফেরানোর কারণ শুধু জিম্বাবুয়ে সিরিজের জন্য নয়। জিম্বাবুয়ে সিরিজে আমরা তাকে ওয়ার্কলোড ঠিক রেখে খেলাব। আইপিএলে থাকলে সেই পরিকল্পনা হবে না। সুতরাং মুস্তাফিজের শেখার অধ্যায় শেষ। মুস্তাফিজকে শেখানোর আর কোনো দরকার নেই। সে সাত-আট বছর ধরে ক্রিকেট খেলে। আইপিএলে খেলে। তো লাভবান তারা হবে, আমরা হবো না।'

উল্লেখ্য, চেন্নাই সুপার কিংসের হয়ে দারুণ ছন্দে আছেন কাটার মাস্টার। এখনও পর্যন্ত ৫ ম্যাচ খেলে ১০ উইকেট শিকার করে যৌথভাবে দ্বিতীয় সেরা উইকেটসংগ্রাহক টাইগার এই পেসার।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ক্রিস গেইল দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি তার শেষ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে