| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

২ মাসের ভ্রমণ ধকল থেকে রক্ষা করে মুস্তাফিজের ভালোর জন্য ফেরানো হচ্ছে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ১৭ ১৭:৫৭:৪৮
২ মাসের ভ্রমণ ধকল থেকে রক্ষা করে মুস্তাফিজের ভালোর জন্য ফেরানো হচ্ছে

আগের এনওসি থেকে একদিন মেয়াদ বাড়ানো হয়েছে। মুস্তাফিজুর রহমানের ৩০ এপ্রিল পর্যন্ত তাঁকে আইপিএলে থাকার অনুমতি দিয়েছিল বিসিবি। পাঞ্জাব কিংসের বিপক্ষে পয়লা মে এর ম্যাচ যেন খেলতে পারেন, সে জন্য এই একদিন মেয়াদ বাড়ানো হয়েছে ফিজের। কিন্তু ক্রিকেট পাড়ায় জোর আলোচনা একটি বিষয় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলার থেকে আইপিএল থাকলে বরং আরও বেশি শিখতে পারতেন মুস্তাফিজ ভালো হতো তার এবং সর্বোপরি বাংলাদেশ দলের জন্য বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিবি পরিচালক আকরাম খান বলেছিলেন, এমন কথায়।

বুধবার বিসিবি প্রাঙ্গনে অবশ্য ভিন্ন কথা বলেছেন ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেছেন, দীর্ঘ সময় আইপিএল খেলা মুস্তাফিজের শেখার সময় শেষ টাইগার এই পেসারের কাছ থেকেই বরং শেখার আছে। আইপিএলের উঠতি প্লেয়ারদের থেকে আইপিএলে খেলা এখন শেখার কিছু নাই।

মুস্তাফিজের জন্য বরঞ্চ মুস্তাফিজের থেকে শিখতে পারে। আইপিএলে খেলা চাইতে জিম্বাবুয়ে সিরিজ খেলে বেশি লাভ মুস্তাফিজের এই চিন্তা করে তাহলে তাকে দেশে ফিরিয়ে আনা হচ্ছেআপাত দৃষ্টিতে এমন মনে হলেও বিসিবির চিন্তা আরও সুদূরপ্রসারী দুই মাসেরও বেশি সময় ধরে চলা আইপিএলে প্রতিনিয়ত ম্যাচ খেলা অনুশীলন ছাড়াও অনবরত প্লেয়াররা থাকেন। এক শহর থেকে অন্য শহরে ভ্রমণের উপরে যা তাদের ফিটনেসে বিরূপ প্রভাব ফেলতে পারে। ওয়ার্ক লোড পরিমাপ করেও খেলানো হয় না। তাঁদেরকেই লম্বা ধকলের হাত থেকে রক্ষা করে এবং ওয়ার্কলোড মেনটেন করে খেলানোর জন্যই মূলত ফিজকে দেশে আনা হচ্ছে জানিয়েছেন জালাল ইউনুস।

আর কালে নোট অনলি যেখানে আইপিএল খেলাটা তাঁরা। মনে হয় আপনাদের কাছে চার ওভারের খেলা। কিন্তু এটা জানেন কত ধকল নিতে হয় রাত্রে বেলা ট্রাভেল করতে হয় খেলা শেষে রাত একটার সময় এয়ারপোর্টে ঘুমিয়ে থাকে তারা। তাদের ট্র্যাভেল করতে হয় অনেক কষ্ট। আমরা যেভাবে সিরিজে তাকে ওয়ার্কলোড নিয়ে আমরা খেলব। এখানে আনলে তাকে ওয়ার্কলোড দিয়ে আমরা কিন্তু প্রাণ দিব। কিন্তু আইপিএল এ থাকলে প্ল্যান হবে না।

আগামী জুন মাসে হতে যাওয়া টি টোয়েন্টি বিশ্বকাপে মুস্তাফিজের ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে চায় না ক্রিকেট বোর্ড। এই কারণেই এমন সিদ্ধান্ত এর পেছনে আছে। অতীতের তিক্ত অভিজ্ঞতা ও ২০২১ সালের আইপিএল খেলেছিলেন সাকিব আল হাসান ও মুস্তাফিজ। এরপর দুজনে টি ২০ বিশ্বকাপ খেলতে গিয়ে জানিয়েছিলেন, আইপিএল খেলার কারণে বেশ ক্লান্ত তাঁরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মনে মনে বড় আক্ষেপ রেখেছেন মুস্তাফিজ

মনে মনে বড় আক্ষেপ রেখেছেন মুস্তাফিজ

২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলে এটি আইসিসি ইভেন্টে বাংলাদেশের সর্বোচ্চ অর্জন। এই দলেও খেলেছেন ...

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

আইপিএলের ৬৮ তম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে খেলতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুই দলের জন্যই কঠিন ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে