| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

২ মাসের ভ্রমণ ধকল থেকে রক্ষা করে মুস্তাফিজের ভালোর জন্য ফেরানো হচ্ছে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ১৭ ১৭:৫৭:৪৮
২ মাসের ভ্রমণ ধকল থেকে রক্ষা করে মুস্তাফিজের ভালোর জন্য ফেরানো হচ্ছে

আগের এনওসি থেকে একদিন মেয়াদ বাড়ানো হয়েছে। মুস্তাফিজুর রহমানের ৩০ এপ্রিল পর্যন্ত তাঁকে আইপিএলে থাকার অনুমতি দিয়েছিল বিসিবি। পাঞ্জাব কিংসের বিপক্ষে পয়লা মে এর ম্যাচ যেন খেলতে পারেন, সে জন্য এই একদিন মেয়াদ বাড়ানো হয়েছে ফিজের। কিন্তু ক্রিকেট পাড়ায় জোর আলোচনা একটি বিষয় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলার থেকে আইপিএল থাকলে বরং আরও বেশি শিখতে পারতেন মুস্তাফিজ ভালো হতো তার এবং সর্বোপরি বাংলাদেশ দলের জন্য বাংলাদেশের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিবি পরিচালক আকরাম খান বলেছিলেন, এমন কথায়।

বুধবার বিসিবি প্রাঙ্গনে অবশ্য ভিন্ন কথা বলেছেন ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেছেন, দীর্ঘ সময় আইপিএল খেলা মুস্তাফিজের শেখার সময় শেষ টাইগার এই পেসারের কাছ থেকেই বরং শেখার আছে। আইপিএলের উঠতি প্লেয়ারদের থেকে আইপিএলে খেলা এখন শেখার কিছু নাই।

মুস্তাফিজের জন্য বরঞ্চ মুস্তাফিজের থেকে শিখতে পারে। আইপিএলে খেলা চাইতে জিম্বাবুয়ে সিরিজ খেলে বেশি লাভ মুস্তাফিজের এই চিন্তা করে তাহলে তাকে দেশে ফিরিয়ে আনা হচ্ছেআপাত দৃষ্টিতে এমন মনে হলেও বিসিবির চিন্তা আরও সুদূরপ্রসারী দুই মাসেরও বেশি সময় ধরে চলা আইপিএলে প্রতিনিয়ত ম্যাচ খেলা অনুশীলন ছাড়াও অনবরত প্লেয়াররা থাকেন। এক শহর থেকে অন্য শহরে ভ্রমণের উপরে যা তাদের ফিটনেসে বিরূপ প্রভাব ফেলতে পারে। ওয়ার্ক লোড পরিমাপ করেও খেলানো হয় না। তাঁদেরকেই লম্বা ধকলের হাত থেকে রক্ষা করে এবং ওয়ার্কলোড মেনটেন করে খেলানোর জন্যই মূলত ফিজকে দেশে আনা হচ্ছে জানিয়েছেন জালাল ইউনুস।

আর কালে নোট অনলি যেখানে আইপিএল খেলাটা তাঁরা। মনে হয় আপনাদের কাছে চার ওভারের খেলা। কিন্তু এটা জানেন কত ধকল নিতে হয় রাত্রে বেলা ট্রাভেল করতে হয় খেলা শেষে রাত একটার সময় এয়ারপোর্টে ঘুমিয়ে থাকে তারা। তাদের ট্র্যাভেল করতে হয় অনেক কষ্ট। আমরা যেভাবে সিরিজে তাকে ওয়ার্কলোড নিয়ে আমরা খেলব। এখানে আনলে তাকে ওয়ার্কলোড দিয়ে আমরা কিন্তু প্রাণ দিব। কিন্তু আইপিএল এ থাকলে প্ল্যান হবে না।

আগামী জুন মাসে হতে যাওয়া টি টোয়েন্টি বিশ্বকাপে মুস্তাফিজের ক্ষেত্রে কোনও ঝুঁকি নিতে চায় না ক্রিকেট বোর্ড। এই কারণেই এমন সিদ্ধান্ত এর পেছনে আছে। অতীতের তিক্ত অভিজ্ঞতা ও ২০২১ সালের আইপিএল খেলেছিলেন সাকিব আল হাসান ও মুস্তাফিজ। এরপর দুজনে টি ২০ বিশ্বকাপ খেলতে গিয়ে জানিয়েছিলেন, আইপিএল খেলার কারণে বেশ ক্লান্ত তাঁরা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ টাইগার এক ঝাঁক তারকা ক্রিকেটার

শ্রীলঙ্কান লিগে নাম লেখালেন তামিম সহ টাইগার এক ঝাঁক তারকা ক্রিকেটার

বর্তমান সারা বিশ্বের ক্রিকেট খেলা দেশ গুলো ঝপিয়ে পড়ছে প্রিমিয়ার লিগের দিকে। শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে