| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বুমরা-মুস্তাফিজ মুখোমুখি লড়াই ‘এল ক্লাসিকো’ অ্যাখ্যা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ এপ্রিল ১৪ ১৬:৪২:২৫
বুমরা-মুস্তাফিজ মুখোমুখি লড়াই ‘এল ক্লাসিকো’ অ্যাখ্যা

আইপিএলের সবচেয়ে বড় ম্যাচ আজ রবিবার। মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস গত ১৬ আইপিএলে মৌসুমের ১০ শিরোপা জিতেছে। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দুই দলের মধ্যকার এই ম্যাচে বাড়তি নজর কাড়বে বাংলাদেশি ভক্তদের। এই ম্যাচে চেন্নাইয়ের হয়ে খেলবেন টাইগার খেলোয়াড় মুস্তাফিজুর রহমান।

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে চেন্নাই। ৫ ম্যাচের মধ্যে ৩টি জিতে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে এমএস ধোনির দল। এদিকে সমতলের ম্যাচ খেলে দুটি জয় নিয়ে সপ্তম স্থানে রয়েছে মুম্বাই। আইপিএলের ইতিহাসে এই দুই সেরা দলের মধ্যে লড়াই অন্যরকম পরিবেশ তৈরি করে। যাকে বলা হচ্ছে আইপিএলের সবচেয়ে বড় প্রতিযোগিতা।

তবে সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার ইয়ান বিশপ এই ম্যাচটিকে বলছেন ‘এল ক্যাসিকো’। বিশপ সোশ্যাল মিডিয়া 'এক্স'-এ লিখেছেন: 'আজকে এল ক্লাসিকো!!! ওয়াংখেড়েতে সিএসকে বনাম এমআই একটি দুর্দান্ত ম্যাচ হবে।

এল ক্লাসিকো শব্দটি মূলত "এল ক্লাসিকো" শব্দের একটি স্প্যানিশ অনুবাদ। বিশ্ব ফুটবলের অন্যতম বড় ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার ফুটবল ম্যাচের নাম এল ক্লাসিকো। উভয় দলের সাফল্য, রাজনীতি এবং অন্যান্য ইতিহাসের পরিপ্রেক্ষিতে এই ম্যাচটি অতিরিক্ত গুঞ্জন বহন করে। চেন্নাই-মুম্বাই ম্যাচে এই উন্মাদনা খুঁজে পান ইয়ান বিশপ।

এখন পর্যন্ত দুই দলের দেখায় অবশ্য কিছুটা এগিয়েই থাকছে মুম্বাই ইন্ডিয়ান্স। দুই দলের মাঝে এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ৩৮ ম্যাচ। তাতে চেন্নাই জিতেছে ১৭ ম্যাচ। আর মুম্বাই শেষ হাসি হেসেছে ২১ ম্যাচে। এমনকি আজকের ম্যাচ ভেন্যু ওয়াংখেড়ে স্টেডিয়ামের হিসেবেও এগিয়ে স্বাগতিকরা। ১১ ম্যাচের মধ্যে চেন্নাই জিতেছে ৪ ম্যাচ। আর স্বাগতিকরা জিতেছে ৭ ম্যাচ।

আজকের ম্যাচেও কিছুটা এগিয়ে থাকবে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের হোম ভেন্যু বরাবরই দর্শক সমর্থনে পুষ্ট। বোলারদের স্নায়ুতে চাপ ফেলতে ওয়াংখেড়ের দর্শকদের জুড়ি মেলা ভার। এবারের আসরেও টানা ব্যর্থতায় ঘুরপাক খাচ্ছিল মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু সবশেষ দুই ম্যাচে জয় পেয়েছে ৫ বারের চ্যাম্পিয়নরা। আর মুম্বাইয়ের ঘুরে দাঁড়ানোর মিশনে এক্স-ফ্যাক্টর হয়ে ছিল ঘরের মাঠ ওয়াংখেড়ে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

আগামীকাল রাতে চেন্নাইয়ের মুখোমুখি হয়েছিল পাঞ্জাব। ব্যাটিং ব্যার্থতার কারনে বড় হারের শিকার হয়েছে মুস্তাফিজের দল ...

বিদায় বেলায় কেঁদে কেঁদে ধোনিকে নিয়ে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজ

বিদায় বেলায় কেঁদে কেঁদে ধোনিকে নিয়ে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজ

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে