| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টেস্ট সিরিজ বাঁচাতে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের চূড়ান্ত একাদশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২৯ ২১:১৮:৪৫
টেস্ট সিরিজ বাঁচাতে আগামীকাল মাঠে নামছে বাংলাদেশ, দেখে নিন টাইগারদের চূড়ান্ত একাদশ

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে হেরেছে বাংলাদেশ। ৩২৮ রানের বিশাল হারের পর দ্বিতীয় টেস্টে মাঠে নামবে টাইগাররা। আগামীকাল শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হবে এই ম্যাচ।

গত বছরের এপ্রিলে সাদা জার্সিতে সর্বশেষ খেলেছিলেন সাকিব আল হাসান। এরপর তাকে লাল বলের ক্রিকেটে দেখা যায়নি। এবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ টেস্ট দিয়ে সাদা বলে দলে ফিরলেন সাবেক অধিনায়ক। এই বহুমুখী খেলোয়াড়কে দলে ফিরে পেয়ে পোথোস আনন্দিত।

তিনি বলেন, বিশ্বের সেরা অলরাউন্ডার এক বছর পর টেস্টে ফিরছেন। সাকিবের মতো খেলোয়াড় পাওয়া যে কোনো দলই ভাগ্যবান। সাকিবকে স্বাগতম, যখন সে ড্রেসিংরুমে থাকে তখন সব সময়ই দারুণ লাগে। তার অনেক অভিজ্ঞতা আছে, এবং যখনই সে দলে ফিরে আসে, সবাই তার কাছ থেকে শিখতে পারে।

‘তাকে দেখে দারুণ লাগছে। মনে হয়েছে সে ওজন কমিয়েছে। ওর বিপিএলটা ভালো গেছে। ঢাকা প্রিমিয়ার লিগে ভালো শুরু করেছে। সে খুশি, আর আমরাও সাকিবকে খুশি দেখতে চাই।’-যোগ করেন পোথাস।এদিকে লঙ্কান অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভা সাকিবের ফেরা নিয়ে বলেন, ‘আসলে এটা নিয়ে ম্যাচের পর কথা বলতে পারব। ম্যাচের আগে বলতে পারছি না।

এদিকে শ্রীলঙ্কা দলের টপ অর্ডার নিয়ে ধনঞ্জয়া বলেন, ‘আসলে সবাই প্রতিদিন রান করবে না। আমার মনে হয় যদি টপ অর্ডার ভালো করতে পারে তাহলে আমার এই ম্যাচে ব্যাট করতে হবে না। তারা কেবল এক ম্যাচেই তো খারাপ করল। আগের ম্যাচগুলোয় তো ভালোই করেছে। আমার তাদের ব্যাপারে কোনো সন্দেহ নেই। তারা এই ম্যাচে ভালো করবে বলেই আমার বিশ্বাস।’

এছাড়া দলের বোলারদের উপর আস্থা রাখছেন ধনঞ্জয়া, ‘আমাদের পেসাররাই আগের ম্যাচে ২০ উইকেট তুলেছে। স্পিনাররা এই ম্যাচে ভূমিকা রাখতে পারে। এর ফলে পেসারদের কাজ সহজ হয়ে যাবে। ফলে স্পিনার পেসাররা মিলে ভাগাভাগি করে উইকেট তুলতে পারবে।

দ্বিতীয় টেস্টের জন্য বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ:

সাদমান ইসলাম, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাহিদ রানা।

একনজরে দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, সাকিব আল হাসান, মুমিনুল হক, শাহাদাত হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে