| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা আসলে কি!*** ব্রাভোর একপাশে ফিজ অন্যপাশে পাথিরানা, হায়দ্রাবাদে বিপক্ষে নতুন পরিকল্পনা ; বাঘ-সিংহের জুটি নিয়ে ডে'থ বোলিংয়ের বিশেষ ক্লাস*** ব্রেকিং নিউজ ; তাপমাত্রা নিয়ন্ত্রণে বড় ঘোষণা হিট অফিসার*** জিম্বাবুয়ের বিপক্ষে ৩ চমক নিয়ে দল ঘোষণা করলো বিসিবি *** ৫২৪ রানের ম্যাচে ৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের হিসাব নিকাশ*** আগামীকাল হায়দ্রাবাদের বিপক্ষে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই কোচ, দেখে নিন ম্যাচ সময়*** ব্রেকিং নিউজ ; দলে ফিরলেন তামিম, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা***

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২৯ ০০:১৩:১২
ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। আলোচনার মূল কারণ সাকিব আল হাসান। শীঘ্রই এই আলোচনা করা হবে. তার আগে বাংলাদেশ টেস্ট দলের বেহাল দশা এবং সাকিবের ফেরা নিয়ে আলোচনা করা যাক। শ্রীলঙ্কার বিপক্ষে সিলেট টেস্টে বাজেভাবে হেরেছে বাংলাদেশ দল। দুই ইনিংসে ২০০ রানও করতে পারেননি। এই সময়ে জাতীয় দলে ফিরছেন সাকিব।

দলের এই বাজে অবস্থা কাটিয়ে উঠতে তার দ্বারস্থ হয় বিসিবি। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতেও রাজি হয়েছেন সাকিব। ডিপিএলে মাতিয়ে টেস্টে ফিরছেন বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে মুল আলোচনায় বিষয়টা হলো মাহমুদউল্লাহকে নিয়ে। কেননা চট্রগ্রাম টেস্ট খেলতে যাওয়ার একদিন আগে সাকিব ডিপিএল খেলার সময় একটা কথা বলে বসেন সেইটা হলো চলেন ভাই জাতীয় দলের হয়ে আরেকবার খেলি। কথার টনটা কিন্তু এই রকমই ছিল।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদ কি বলেছেন সেইটা অবশ্য শোনা যায়নি। তবে এই কথা আর এমনি এমনি বলেনি সেইটা তার বডি ল্যাংগুয়েজ দেখা বোঝা যাচ্ছিল। হয়তো বা বিসিবি সাকিবকে বলেছে মাহমুদউল্লাহকে টেস্ট দলে ফেরানো যায় কিনা। তাই হয়তো সাকিব মধ্যস্থতাকারী হিসেবে কাজ করছেন।

সাকিবের এমন কথার পর কিন্তু রিয়াদের কথা শোনা না গোলেও তিনি না করবেন এই রকম কিছু বোঝা যায়নি। তার মানে যদি বিসিবি সত্যি সত্যি রিয়াদকে ফেরানোর চেস্টা করে তাহলে এইটা সম্ভব। কেননা বর্তমানে বাংলাদেশের টেস্ট দলের অবস্থা ব্যাপক খারাপ।

এই সময় দেশের অভিজ্ঞ ক্রিকেটারদের প্রয়োজন। সাকিব, রিয়াদ, মুশফিক ও তামিম যদি আবারও টেস্ট খেলে তাহলে দেশের ক্রিকেটের অবস্থা পরিবর্তন হতে বেশি দিন সময় লাগবে না। আমরা সিলেট টেস্টে দেখেছি একমাত্র মুমিনুল ছাড়া তেমন কেই ভালো কিছু করতে পারেনি। মুমিনুলকে কেউ সঙ্গ দিতে পারেনি। ৮৭ রানে অপরাজিত থাকেন তিনি। তামিমকেও যদি ঠিক টাক ভাবে ডাকা হয়।

আমার মনে হয় না তামিম না করবে। কিন্তু তাকে তো প্রোপার ওয়েতে এ্যাপ্রোচ করতে হবে। তা না হলো এতো আলোচনার সমালোচনা পর কেন সে আসবে। সাকিব যেহুতু বলেছে। সে কোনো কিছুর অভাস পেয়েই বলেছে। সে তো আর এমনি এমনি বলবে না। যদি তাই হয় তাহলে আবারও বাংলাদেশের হয়ে টেস্ট খেলতে দেখতে পাবো রিয়াদকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে ৩ চমক নিয়ে দল ঘোষণা করলো বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে ৩ চমক নিয়ে দল ঘোষণা করলো বিসিবি

৩ তারিখ থেকে শুরু হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। বলতে গেলে কিছু খেলোয়াড়দের সেরা সুযোগ ...

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা আসলে কি!

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা আসলে কি!

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে