| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা আসলে কি!*** ব্রাভোর একপাশে ফিজ অন্যপাশে পাথিরানা, হায়দ্রাবাদে বিপক্ষে নতুন পরিকল্পনা ; বাঘ-সিংহের জুটি নিয়ে ডে'থ বোলিংয়ের বিশেষ ক্লাস*** ব্রেকিং নিউজ ; তাপমাত্রা নিয়ন্ত্রণে বড় ঘোষণা হিট অফিসার*** জিম্বাবুয়ের বিপক্ষে ৩ চমক নিয়ে দল ঘোষণা করলো বিসিবি *** ৫২৪ রানের ম্যাচে ৪ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব বদলে দিলেন প্যাটেল পার্পল, হায়দ্রাবাদ ম্যাচের আগে দেখে নিন মুস্তাফিজের হিসাব নিকাশ*** আগামীকাল হায়দ্রাবাদের বিপক্ষে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই কোচ, দেখে নিন ম্যাচ সময়*** ব্রেকিং নিউজ ; দলে ফিরলেন তামিম, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা***

২৩৮ বার নির্বাচনে হার, ফের নির্বাচন করছেন যিনি!

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২৮ ২১:১২:৩৪
২৩৮ বার নির্বাচনে হার, ফের নির্বাচন করছেন যিনি!

তিনি ২৩৮ বার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন প্রতিবারই ব্যর্থ হয়েছেন। অবশ্য তাতে কিছু যায় আসে না তিনি নির্বাচনের বিরোধিতা করেন-নি। পরিবর্তে তিনি আবার নির্বাচক করার প্রস্তুতি নিচ্ছেন।

দুর্ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ু রাজ্যের মেট্টুর জেলায়। পদ্মরাজন (৬৫) যিনি যেখানে বসবাস করেন সেখান থেকে ১৯৮৮ সালে নির্বাচন শুরু করেন। প্রথমবার যখন তিনি তার প্রার্থিতা ঘোষণা করেন, তখন সবাই হেসেছিল। কিন্তু তিনি নিজের জায়গায় অটল ছিলেন। ফরাসি সংবাদ সংস্থার এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

পদ্মরাজন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী এবং মনমোহন সিংয়ের বিরুদ্ধে লড়াই করেছিলেন বলে জানা যায়। তিনি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধেও নির্বাচিত হয়েছিলেন।

এজেন্স ফ্রান্স-প্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, সবাই জয়ের কথা ভাবলেও, পদ্মরাজনের সেই চিন্তা নেই। তিনি বলেন: “সবাই জিততে চাইলেও আমি তা চাই না।” তার মতে, নির্বাচনে অংশ নেওয়া একটি বড় বিজয়। সে হেরে খুশি। তাই তিনি ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে অংশ নিতে চান।

‘ইলেকশন কিং’ বলে পরিচিত পদ্মরাজন আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া লোকসভা নির্বাচনে তামিলনাড়ুর ধর্মপুরি লোকসভা আসন থেকে নির্বাচন করতে চান।

তিন দশকেরও বেশি সময় ধরে নির্বাচন করতে গিয়ে জামানতসহ অন্যান্য ফি দিতে গিয়ে তাকে বিপুল পরিমাণ অর্থ খরচ করতে হয়েছে। পদ্মরাজনের অনুমান তিনি নির্বাচনে অন্তত কয়েক হাজার ডলার ব্যয় করেছেন স্রেফ মনোনয়নপত্র কেনার জন্য।

সবার ধারণা পদ্মরাজন কোনো নির্বাচনে জিতলে ভারতের ইতিহাসে সবচেয়ে বেশি বার ব্যর্থ হওয়া ব্যক্তিটি জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার রেকর্ড গড়বেন। তবে এখনো তেমন কোনো সম্ভাবনা নেই বললেই চলে।এ পর্যন্ত নির্বাচনে পদ্মরাজনের সবচেয়ে ভালো ফলাফল হলো ২০১১ সালের তামিলনাড়ু বিধানসভা নির্বাচন। সে নির্বাচনে তিনি ৬ হাজার ২৭৩ ভোট পেয়েছিলেন যা বিজয়ী প্রার্থীর চেয়ে অন্তত ৭৫ হাজার ভোট কম।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

জিম্বাবুয়ের বিপক্ষে ৩ চমক নিয়ে দল ঘোষণা করলো বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে ৩ চমক নিয়ে দল ঘোষণা করলো বিসিবি

৩ তারিখ থেকে শুরু হচ্ছে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। বলতে গেলে কিছু খেলোয়াড়দের সেরা সুযোগ ...

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা আসলে কি!

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন তামিম ইকবাল, সম্ভাবনা এবং বাস্তবতা আসলে কি!

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে