| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চেন্নাইয়ের পরবর্তী ম্যাচে মুস্তফিজের খেলা নিয়ে তৈরি হয়েছে চরম শঙ্কা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২৮ ১৫:৩৩:৫২
চেন্নাইয়ের পরবর্তী ম্যাচে মুস্তফিজের খেলা নিয়ে তৈরি হয়েছে চরম শঙ্কা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাইয়ের পরবর্তী ম্যাচে ফিজের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। চেন্নাই সুপার কিংস বিশাখাপত্তনমেব্যাটিং প্যারাডাইস উইকেটে দলের প্রধান কাটারকে সরিয়ে রাখতে পারে চেন্নাই এছাড়া ইনজুরি কাটিয়ে দলে লঙ্কার মাথিশা পাতিরানার ফেরা কপাল পুড়তে পারে। তবে বিশ্লেষকরা বলছেন, চেন্নাইয়ের উচিত দুই খেলোয়াড়কেই মাঠে নামানো।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বদলে গেছেন মুস্তাফিজুর রহমান। চেন্নাইয়ের হয়ে প্রথম ম্যাচে দলকে চার উইকেটে জয়ী করার পর, তিনি দ্বিতীয় ম্যাচেও দুটি গুরুত্বপূর্ণ উইকেট নিয়েছিলেন। এখনও পর্যন্ত, এই টাইগার আইপিএলে সর্বোচ্চ উইকেট নিয়ে বেগুনি ক্যাপ জিতেছেন।

চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ ড্যারেন ব্রাভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরুতেই মুস্তাফিজকে নিয়ে তার পরিকল্পনার কথা জানান। এছাড়া লঙ্কান পেসার মাথিশা পাথিরানা প্রথম ম্যাচে চোট পেয়ে চেন্নাই একাদশে জায়গা পান। চার উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হন তিনি।

দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ সৌরভ গাঙ্গুলি গত আইপিএলে তার অংশগ্রহণের ব্যবস্থা করার জন্য ফিজের সমালোচনা করেছিলেন। তবে ডেথ ওভারে ফিজের কীভাবে ব্যবহার করতে হয় তা দেখিয়েছেন চেন্নাইয়ের মহেন্দ্র সিং ধোনি। চিবোক স্টেডিয়ামের পিচে একজন খুব কার্যকর কাটিং প্লেয়ার, যেটি থেকে আইএসএল চ্যাম্পিয়নরা উপকৃত হয়েছে।

তবে দ্বিতীয় ম্যাচে চেন্নাইয়ের একাদশে ফিরেছেন পাথিরানা। তাতেই শঙ্কা জেগেছে হয়তো পরের ম্যাচে চেন্নাই একদশ থেকে বাদ পড়তে পারেন মুস্তাফিজ। কারণ, চেন্নাইয়ের পরবর্তী ম্যাচ হবে বিশাখাপত্তমে। যে ভেন্যুতে আগামী রোববার (৩১ মার্চ) দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে সিএসকে।

ভারতের অন্যতম ভালো ব্যাটিং পিচ ধরা হয় বিশাখাপত্তমকে। তাই এই ম্যাচে দুই ওভারসিস পেসার মাঠে নামাতে নাও পারে চেন্নাই। সেক্ষেত্রে একজনকে বাদ দিয়ে বাড়তি ব্যাটার মাঠে নামাবে দলটি। তবে বিশ্লেষকরা বলছেন, দুই পেসারকেই মাঠে নামানো উচিত চেন্নাইয়ের। সেক্ষেত্রে দল থেকে ছিটকে যেতে পারেন থিকসানা ও ডারেল মিচেলের যে কোনো একজন।

আইপিএলে যাওয়ার আগে জাতীয় দলের জার্সিতে ভালো ফর্মে ছিলেন না ফিজ। কিন্তু চেন্নাইয়ের জার্সি গায়ে দিয়েই বদলে যান সাতক্ষীরা সায়ানাইড। প্রথম দুই ম্যাচের পারফরম্যান্সের পর ভারতের সাবেক ক্রিকেটাররাও প্রশংসায় ভাসাচ্ছেন ফিজ'কে। পরের ম্যাচগুলোতে ফর্মের এই ধারা ফিজ অব্যাহত রাখতে পারেন কি না সেটাই এখন দেখার। চলতি আইপিএলে ২ ম্যাচে ৭.৩৭ ইকোনোমিতে ৬ উইকেট নিয়েছে মুস্তাফিজুর রহমান।

চেন্নাইয়ের সম্ভাব্য শুরুর একাদশ:

রুতুরাজ গায়কোয়াড় (ক্যাপ্টেন), রাচিন রবীন্দ্র, অজিঙ্কা রাহানে, ডারিল মিচেল, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, সমীর রিজভি, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), দীপক চাহার, তুষার দেশপান্ডে ও মুস্তাফিজুর রহমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকবেন কি না জানিয়ে দিলেন ব্রাভো

হায়দ্রাবাদের বিপক্ষে চেন্নাইয়ের একাদশে মুস্তাফিজ থাকবেন কি না জানিয়ে দিলেন ব্রাভো

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে স্বপ্নের মতো শুরুর পর গত তিন ম্যাচে ফর্ম হারিয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে