| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৩৮ ছক্কার ম্যাচে আইপিএলে যত রেকর্ড গড়ল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২৮ ১০:০০:০০
৩৮ ছক্কার ম্যাচে আইপিএলে যত রেকর্ড গড়ল

বছরের এই সময়ে ভারতীয় উপমহাদেশে আইপিএল ঝড় হওয়া সাধারণ ঘটনা। প্রকৃতির নিষ্ঠুরতা দেখে পৃথিবী। গত রাতে হায়দরাবাদের দুই দলের ব্যাটসম্যানরা কালবৈশাখীর মতো তাণ্ডব চালায়। ম্যাচে ৫২৩ রান এবং ৩৮ ছক্কা। বুধবার (২৭ মার্চ) রাজীব গান্ধী স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদ ৩ উইকেট হারিয়ে ২৭৭ রান করেছে।

জবাবে মুম্বাই ইন্ডিয়ান্স ৫ উইকেট হারিয়ে ২৪৬ রানে আটকে যায়। আইপিএলে কোনো দলের সর্বোচ্চ রানের আগের রেকর্ডটি ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দলটি ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিপক্ষে ৫ উইকেটে ২৬৩ রান করেছিল। হায়দরাবাদ এক দশক পরে এই রেকর্ডটি ভেঙেছে।

শুধু এক ইনিংসে সর্বোচ্চ রানই করেননি, এক ম্যাচে সর্বোচ্চ রানও করেছে। দুই রাউন্ডে মোট ৫২৩ রান আসে। এটি টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের রেকর্ড যা আইপিএলও স্বীকৃত। এর আগে গত বছর দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে সর্বোচ্চ ৫১৭ রানের রেকর্ড গড়ার সময় হায়দরাবাদে ছয়ের বৃষ্টিপাত হয়েছিল! স্বাগতিকরা তাদের ইনিংসে ১৮ টি ছক্কা মেরেছে, যেখানে মুম্বাই ২০ ছুঁয়েছে। ম্যাচে ৩৮ টি ছক্কা ছিল। এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কা মারার বিশ্ব রেকর্ড এটি।

স্বীকৃত টি-টোয়েন্টিতে এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কার আগের রেকর্ডটি হয়েছিল আফগানিস্তান প্রিমিয়ার লিগে। ২০১৮ সালে বালখ লেজেন্ডস ও কাবুল জাওয়ানানের ম্যাচে হয়েছিল ৩৭টি ছক্কা। আর আইপিএলে এক ম্যাচে আগে সবচেয়ে বেশি ছক্কা ছিল ৩৩টি।

আইপিএলে এক ম্যাচে সবচেয়ে বেশি বাউন্ডারির রেকর্ডও হয়েছে হায়দরাবাদ-মুম্বাইয়ের ম্যাচটিতে। এই ম্যাচে বাউন্ডারি হয়েছে ৬৯টি। ২০১০ সালে চেন্নাই ও রাজস্থানের ম্যাচটিতেও হয়েছিল সমান সংখ্যক বাউন্ডারি। চার-ছক্কা থেকে আইপিএলে সবচেয়ে বেশি রান হয়েছে এই ম্যাচে, ৩৫২ রান। আগের রেকর্ডটি ছিল ৩৩৬ রানের, যা হয়েছিল চেন্নাই ও রাজস্থানের ২০১০ সালের ওই ম্যাচে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে