| ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ মিশনে ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২১ ১০:০৮:১২
বিশ্বকাপ মিশনে ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ম্যাচে আগামীকাল ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ। ফিলিস্তিন সমস্যা সমাধানে বাংলাদেশ দুই সপ্তাহেরও বেশি সময় ধরে সৌদি আরবে প্রশিক্ষণ নিচ্ছে। যুদ্ধবিধ্বস্ত ফিলিস্তিন তাদের ঘরের ম্যাচগুলো খেলবে কুয়েতে। বাংলাদেশ চারদিন আগে শহরে এসেছে।

লেখালেখির সময় কুয়েতে প্রশিক্ষণ নিচ্ছে বাংলাদেশ দল। প্রশিক্ষণ শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। তবে ওই সম্মেলনের আগে বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ও কোচ জাভিয়ের ক্যাবরেরার ম্যাচ নিয়ে তাদের চিন্তাভাবনা গণমাধ্যমে পাঠায় বাফে’র মিডিয়া বিভাগ।

ফিলিস্তিন বাংলাদেশের চেয়ে কাগজে-কলমে অনেক শক্তিশালী। এত শক্তিশালী হলেও অধিনায়কের কন্ঠে আশাবাদ,‌ 'কালকের ম্যাচের জন্য আমরা প্রস্তুত। প্রায় তিন সপ্তাহ আমরা এক সঙ্গে অনুশীলন করছি।’ এই ম্যাচে সেট পিস নিয়ে বিশেষ সতর্ক অবস্থানে বাংলাদেশ দল,‌ 'কোচ আমাদের যে পরিকল্পনায় খেলতে বলবেন, সেভাবে খেলতে হবে।

এ ম্যাচে আমাদের সেট পিস এড়াতে হবে। বক্সের মধ্যে তারা ক্রস ফেলবে। শারীরিক দিক দিয়ে ওরা শক্তিশালী। ফিলিস্তিন সম্প্রতি এশিয়া কাপ খেলেছে। বেশ ফর্মে রয়েছে দলটি। স্বাভাবিকভাবেই তারা ফেভারিট। এরপরও ইতিবাচক মানসিকতা বাংলাদেশ দলের। 'ফিলিস্তিন নিঃসন্দেহে আমাদের গ্রুপের অন্যতম সেরা দল। এ ম্যাচে আমাদের পরিকল্পনাটা বাস্তবায়ন করতে হবে। আমরা এ ম্যাচে ইতিবাচক মনোভাব নিয়েই খেলতে নামব’, বলেন বাংলাদেশের অধিনায়ক।

ফিলিস্তিন বাংলাদেশের চেয়ে র‍্যাংকিংয়ে এগিয়ে থাকলেও বিশ্বকাপ বাছাইয়ের পয়েন্ট টেবিলে অবশ্য সমান। দুই ম্যাচ শেষে ফিলিস্তিন ও বাংলাদেশ দুই দলেরই সমান দুই পয়েন্ট। বাংলাদেশ কিংস অ্যারেনায় মোরসালিনের গোলে ম্যাচ ড্র করেছে। বাংলাদেশ ও ফিলিস্তিন উভয় দল হেরেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

আগামীকাল বাংলাদেশ সময় রাত সাড়ে বারোটায় শুরু হবে ম্যাচটি। আজ সংবাদ সম্মেলনের পর ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ দল।

আজকের বাংলাদেশ বনাম ফিলিস্তিন ফুটবল খেলা সরাসরি লাইভ অনলাইন ও টিভি চ্যানেল

আজকের বাংলাদেশ vs ফিলিস্তিন বিশ্বকাপ বাছাইপর্বের ফুটবল খেলাটি সরাসরি লাইভ দেখার জন্য কোটি বাঙ্গালী সমর্থক চেয়ে রয়েছে। যার কারণে তারা সকলেই জানতে চায়, যে বাংলাদেশ বনাম ফিলিস্তিন ম্যাচটি কোন টিভি চ্যানেল বা অনলাইনে কিভাবে দেখা যাবে?

তাদের উদ্দেশ্যে জানাতে চায় যে, বাংলাদেশ বনাম ফিলিস্তিন ফুটবল খেলা সরাসরি লাইভ সম্প্রচার করবে টি’স্পোর্টস টিভি চ্যানেলে। এবং একই সাথে T sports, Rabbitolebd, bioscope, Sony LIV অ্যাপসে। এছাড়াও অনলাইনে ফেসবুক, ইউটিউবের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন পেজ ও চ্যানেল হতে লাইভ দেখানো হতে পারে।

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটে লজ্জার রেকর্ড

আন্তর্জাতিক ক্রিকেটে লজ্জার রেকর্ড

মঙ্গোলিয়ান দল আন্তর্জাতিক ক্রিকেটে নতুন। মাত্র সাত মাস আগে, মঙ্গোলিয়ান জাতীয় দল এশিয়ান গেমসে অভিষেক ...

লিটন যদি এপ্লিকেশন দিয়ে বলে 'আমাকে বিশ্বকাপ থেকে বাদ দেন' তারপরও কেন লিটক কে বাদ দিতে পারবে না টিম ম্যানেজমেন্ট!

লিটন যদি এপ্লিকেশন দিয়ে বলে 'আমাকে বিশ্বকাপ থেকে বাদ দেন' তারপরও কেন লিটক কে বাদ দিতে পারবে না টিম ম্যানেজমেন্ট!

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াড নিয়ে যাওয়ার নিয়ম করেছে আইসিসি সেই অনুযায়ী ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...



রে