| ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

দেশের স্কোয়াডে থেকে বাদ পড়লেন রোনালদো

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ২০ ১২:৩২:২৩
দেশের স্কোয়াডে থেকে বাদ পড়লেন রোনালদো

সর্বশেষ কাতার বিশ্বকাপের ফাইনালে কিছু তিক্ত অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগালের বিশ্বকাপে দিনের পর দিন তাকে ডাগআউটে রাখা হয়েছিল। পরে তিনি ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসেন এবং একই পরিস্থিতির সম্মুখীন হন। এখন আর সেই অবস্থা নেই, মাঠের পারফরম্যান্সে নতুন কোচের অধীনে জাতীয় দলে প্রায় নিয়মিত মুখ সিআরসেভেন। তবে এবারের প্রীতি ম্যাচের জন্য ঘোষিত দলে তার নাম নেই।

আগামীকাল (বৃহস্পতিবার) সন্ধ্যায় সুইডেনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে পর্তুগাল। ২৪ সদস্যের ঘোষিত দলে কে নেই রোনালদো। এরপর থেকেই তাকে বাদ দেওয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তবে শুধু রোনালদোই নয়, এই দল থেকে দূরে রাখা হয়েছিল আরও অনেক ফুটবল তারকাকে। এই তালিকায় রয়েছে- ডিয়োগো ডালট, জোয়াও ক্যানসেলো, দানিলো পেরেইরা, ওটাভিও, রুবেন নেভেস, ভিতিনহা এবং জোয়াও ফেলিক্স। যদিও জানা গেছে তার পেছনে রয়েছে স্বস্তি।

ইএসপিএন-এর মতে, প্রীতি ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েছেন রোনালদো, ক্যানসেলো এবং ফেলিক্স। স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও এএস এ খবর দিয়েছে। তারা দাবি করে যে ৩৯ বছর বয়সী তাকে বাদ দেওয়া হয়নি, কারণ তাকে আসন্ন প্রীতি ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে এবং পরের সপ্তাহে পর্তুগাল দলে যোগ দিতে প্রস্তুত। এর আগে জাতীয় দলের ৩২ জন খেলোয়াড়ের প্রাথমিক দলে ছিলেন রোনালদো।

সুইডেনের বিপক্ষে ম্যাচে বিশ্রাম পাওয়ায়, রোনালদো এখন পরিবারের সঙ্গে ছুটি কাটাচ্ছেন। গতকাল সমুদ্রসৈকতে সন্তানদের হাত ধরে হাঁটার ছবি পোস্ট করেছেন। পরে প্রেমিকা জর্জিনা রদ্রিগেজের সঙ্গেও ছবি দিয়েছেন তিনি। ছুটি শেষে তিনি জাতীয় দলের পরের প্রীতি ম্যাচের জন্য যোগ দিতে পারেন। ২৬ মার্চ আরেকটি প্রীতি ম্যাচে স্লোভেনিয়ার বিপক্ষে খেলবে পর্তুগাল। সেই ম্যাচে নিশ্চিতভাবেই বাড়তি নজর থাকবে জাতীয় দলের হয়ে রেকর্ড ১২৮ গোল করা রোনালদোর দিকে।

পর্তুগিজ সুপারস্টার সৌদি ক্লাব আল নাসরের জার্সিতেও দারুণ ছন্দে আছেন। আন্তর্জাতিক বিরতির আগে সর্বশেষ সৌদি প্রো লিগের ম্যাচেও গোল করেছেন তিনি। আল আহলির বিপক্ষে ১–০ ব্যবধানের জয়ে গোলটি এসেছে রোনালদোর কাছ থেকে। সব মিলিয়ে সৌদি প্রো লিগের এবারের মৌসুমে সর্বোচ্চ ২৩ গোল করেছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। সৌদি প্রো লিগে রোনালদো পরের ম্যাচ খেলবেন ৩০ মার্চ আল তাইয়ের বিপক্ষে।

রবার্তো মার্টিনেজ পর্তুগালের কোচ হয়ে আসার পর থেকে এখন পর্যন্ত অপরাজিত আছেন রোনালদোরা। তার অধীনে ১০ ম্যাচের সবকটিতেই জিতেছে পর্তুগাল। যেখানে যেখানে প্রতিপক্ষের জালে ৩৬ গোল দিলেও, নিজেরা হজম করেছে মাত্র দুই গোল। ওই সময়ে পর্তুগিজদের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১০ গোল এসেছে সিআরসেভেনের পা থেকে।

ক্রিকেট

আন্তর্জাতিক ক্রিকেটে লজ্জার রেকর্ড

আন্তর্জাতিক ক্রিকেটে লজ্জার রেকর্ড

মঙ্গোলিয়ান দল আন্তর্জাতিক ক্রিকেটে নতুন। মাত্র সাত মাস আগে, মঙ্গোলিয়ান জাতীয় দল এশিয়ান গেমসে অভিষেক ...

লিটন যদি এপ্লিকেশন দিয়ে বলে 'আমাকে বিশ্বকাপ থেকে বাদ দেন' তারপরও কেন লিটক কে বাদ দিতে পারবে না টিম ম্যানেজমেন্ট!

লিটন যদি এপ্লিকেশন দিয়ে বলে 'আমাকে বিশ্বকাপ থেকে বাদ দেন' তারপরও কেন লিটক কে বাদ দিতে পারবে না টিম ম্যানেজমেন্ট!

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াড নিয়ে যাওয়ার নিয়ম করেছে আইসিসি সেই অনুযায়ী ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...



রে