| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রিশাদের বিধ্বংসী ব্যাটিং নিয়ে বিরূপ ভাবে যা বললেন শান্ত

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ১৯ ১০:২১:২৫
রিশাদের বিধ্বংসী ব্যাটিং নিয়ে বিরূপ ভাবে যা বললেন শান্ত

শ্রীলঙ্কার লক্ষ্য তাড়ায় ভালো শুরু হলেও, নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় বিপর্যস্ত হয়ে পড়ে বাংলাদেশ। মেহেদি মিরাজ আউট হয়ে গেলেও ক্রিজে রয়েছেন শুধু মুশফিকুর রহিম। কিন্তু জয়ের জন্য ৪ উইকেটে স্বাগতিকদের প্রয়োজন আরও ৫৮ রান। এরপর ঝোড়ো ব্যাটিংয়ে আর মুশফিককেও ভাবতেও দেননি রিশাদ হোসেন। । মাত্র ১৮ বলে ৪৮ রান করেন তিনি। ব্যাটসম্যান রিশাদের প্রশংসা করেছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সংবাদ সম্মেলনে শান্ত রিশাদের ঝোড়ো ইনিংস সম্পর্কে বলেছিলেন: "প্রথমত, বোলিং খুব গুরুত্বপূর্ণ। আমাদের লেগ-স্পিনার নেই, যদি আমরা তাকে সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজ থেকে দেখি তবে আমি মনে করি সে ভাল খেলেছে। মনে হচ্ছে নিউজিল্যান্ড সিরিজে যা ছিল তার থেকে ব্যাটিংয়ে উন্নতি হয়েছে।" "তবে, উন্নতির অনেক জায়গা আছে। আমি এটা নিয়ে কাজ করছি। অবশ্যই আমি খুব খুশি। দলে এমন একজন খেলোয়াড় পেয়ে অবশ্যই এটা অধিনায়কের জন্য সহজ করে তোলে।"

এছাড়া রিশাদের ফিল্ডিংয়ের প্রশংসাও করেন শান্ত, তবে এখনই ব্যাটিং নিয়ে আনন্দে আত্মহারা না হতেও পরামর্শ দিলেন টাইগার অধিনায়ক, ‘আমার মনে হয় সে খুব ভালো ফিল্ডার। ব্যাটিংটা উন্নত হচ্ছে আস্তে আস্তে। বোলিংটা অবশ্যই খুব গুরুত্বপূর্ণ। আজকেও মাঝে গুরুত্বপূর্ণ একটা উইকেট এনে দিয়েছে। এটা অবশ্যই দলের জন্য ভালো। তবুও এখনই খুব বেশি এক্সাইটেড হওয়ার প্রয়োজন নাই। অনেক উন্নতির জায়গা আছে।

ম্যাচটিতে বাংলাদেশি ব্যাটাররা শেষদিকে ঝড় তুললেও, জয়ের পথটা সহজ হয়ে ওঠে বোলারদের কল্যাণে। বিশেষ করে পেসাররা নতুন বলে দ্রুত উইকেট তুলে নিয়ে বড় জুটি গড়তে দেননি লঙ্কানদের। বোলারদের সেই কৃতিত্ব দিয়ে শান্ত বলেন, ‘আমার মনে হয় না এই উইকেটে এর চেয়ে দ্রুত আউট করা যেত। খুবই ভালো বোলিং করেছে বোলাররা। ২৩৬ (রানে) আমরা আটকাইসি ওদের। তাসকিন, শরিফুল, ফিজ, মিরাজ, রিশাদ প্রত্যেকটা বোলারই খুবই ভালো বোলিং করেছে। উইকেটে শুরুতে একটুখানি সাহায্য ছিল, পেসাররা সেটা কাজে লাগিয়েছে। টার্গেট যা দিয়েছে আমাদের এটা তাড়া করার মতোই ছিল।’

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

ব্রেকিং নিউজ ; জাতীয় দলে আর কখন ফিরছেন না তামিম

এই বছর আর একটা বিশ্বকাপ কড়া নাড়ছে। গতবছর ভারত বিশ্বকাপে বাংলাদেশ দল খুবই বাজে ফর্ম ...

এবার মুস্তাফিজকে নিয়ে অ-বাস্তব মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলি

এবার মুস্তাফিজকে নিয়ে অ-বাস্তব মন্তব্য করলেন সৌরভ গাঙ্গুলি

মোস্তাফিজের দুই উইকেটে বিশাল বড় জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। আর তাই তো লাইভে এসে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে