| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ব্যাটে ঝড় তোলার আগে রিশাদকে যা বলেছিলেন মুশফিক

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ১৮ ২১:৪৭:৫২
ব্যাটে ঝড় তোলার আগে রিশাদকে যা বলেছিলেন মুশফিক

দীর্ঘদিন ধরে জাতীয় দলে একজন নির্ভরযোগ্য লেগ স্পিনারের অপেক্ষায় ছিল বাংলাদেশ। সেই শূন্যস্থান পূরণে রিশাদ হোসেনকে সুযোগ দিয়েছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। যদিও স্থানীয় টুর্নামেন্টে সেই সুযোগ না পাওয়ার আক্ষেপ কোচের। সেই পুরনো কথা, লেগস্পিনের পাশাপাশি ব্যাট হাতেও যে ঝড় তুলতে পারেন রিশাদ সেটাই এখন নতুন করে আলোচনায়। টি-টোয়েন্টির পর আজ (সোমবার) ওয়ানডেতেও তাণ্ডব চালান তিনি।

সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে আজ রিশাদকে বাংলাদেশের একাদশে অন্তর্ভুক্ত করা হয়েছে। আগের দুই ওয়ানডেতে একাদশে না থাকলেও আজ এই লেগ স্পিনার নিজের প্রথম বলেই উইকেট নেন। শেষ পর্যন্ত ৯ ওভারে ৫০ রানে একটি উইকেট নেন তিনি। এরপর ব্যাট হাতেও যখন মুশফিকুর রহিমকে সঙ্গ দেওয়ার জন্য যোগ্য কাউকে দরকার, তখনই খেলেছেন দুর্দান্ত এক ইনিংস।

নিজের প্রথম বলেই জোরালো ব্যাটিং দিয়ে শুরু করেন রিশাদ। প্রথমে কিছুটা নার্ভাস বোধ করার সত্ত্বেও ২১ বছর বয়সী এই ক্রিকেটারকে ব্যাট চালাতে পরে দুবার ভাবতে হয়নি। একের পর এক বাউন্ডারি মারেন তিনি। মুশফিক একবার তার মার দেখে হেসেছিলেন এবং রিশাদ নিজেই যোগ দেন তাতে। শেষ পর্যন্ত, তিনি ১৮ বলে ৫ চার এবং ৪ ছক্কায় ৪৮ রানের একটি নজরকাড়া অপরাজিত ইনিংস করেন। কারণ এটাই দলের নির্ধারক জয়।

পরে এমন ঝোড়ো ইনিংস খেলার সময় মুশফিকের সঙ্গে কী কথা হয়েছিল তা জানান পুরস্কার বিতরণী মঞ্চে। ম্যাচসেরা রিশাদ বলেন, ‘প্রথমে আমি একটু নার্ভাস ছিলাম, পরে আমি ব্যাটে-বলে ভালোভাবেই সংযোগ করতে পেরেছি। মুশফিক ভাই বলেছেন, তোমার জোনে (জায়গায়) বল পেলে মেরে দাও।’

তিনি আরও বলেন, ‘আমরা ম্যাচটা জিততে পারায় আমি খুবই আনন্দিত। সকল প্রশংসা শক্তিশালী আল্লাহর।’ পরে নিজের জন্য দোয়া চান এই স্পিন অলরাউন্ডার।

এর আগে বাংলাদেশের ভালো শুরু এনে দেন ইনজুরিতে পড়া সৌম্য সরকারের কনকাশন বদলি হিসেবে ওপেনিংয়ে নামা তানজিদ হাসান তামিম। ৮১ বল মোকাবিলায় তরুণ এই ব্যাটসম্যান ৮৪ রান করেন। ভালো শুরুর পরও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মেহেদী মিরাজ যখন বিদায় নিয়েছেন, তখন ক্রিজে আছেন কেবল মুশফিক। অথচ জয় পেতে ৪ উইকেটে স্বাগতিকদের আরও ৫৮ রান প্রয়োজন। ঝোড়ো ব্যাটিংয়ে আর মুশফিককেও ভাবতে দেননি রিশাদ। মুশফিকও শেষ পর্যন্ত ৩৭ রানে অপরাজিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে