| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

লঙ্কা মিশন বধ করে যা বললেন টাইগার অধিনায়ক শান্ত

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ১৮ ১৯:৩৫:৩৯
লঙ্কা মিশন বধ করে যা বললেন টাইগার অধিনায়ক শান্ত

শ্রীলঙ্কার কাছে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে ওয়ানডে সিরিজ নিজেদের করে নেওয়ার সুযোগ হাতছাড়া করেনি স্বাগতিক টাইগাররা। আজ (সোমবার) সিরিজ নির্ধারণী ম্যাচে লঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছে চন্ডিকা হাথুরুসিংহেগার শিষ্যরা। মূলত ব্যাট হাতে কার্যকরী ইনিংস খেলা তানজিদ হাসান তামিম ও রিশাদ হোসেনের ঝড়ে হেরেছে শ্রীলঙ্কা।

কিন্তু এই ম্যাচের একাদশ রাউন্ডেও ছিলেন না তানজিদ তামিম। চোট পাওয়া সৌম্য সরকারের বদলি হিসেবে ব্যাট করতে নামা শ্রীলঙ্কান বোলারদের ওপর চটে যান তামিম। ব্যাট হাতে আউট হওয়ার আগে ৮৪ রান করেন তিনি। এরপর দ্রুত উইকেট পড়ে গেলে ম্যাচ জেতার দায়িত্ব নেন রিশাদ। ব্যাট হাতে মাত্র ১৮ বলে ৪৮ রান করেন তিনি। এইভাবে, টাইগাররা আল-নাসর বন্দরে ডক করে।

ম্যাচ শেষে অধিনায়ক নাজম হোসেন শান্ত বলেন, ‘শুরুতে টাঙ্গিড ভালো ব্যাটিং করেছে। তারপর মুশফিক ভাই যেভাবে ব্যাটিং করেছেন, আমার মনে হয় সেটা রিশাদের ইনিংসকে সাহায্য করেছে। বোলাররা এমন উইকেটে নিজেদের প্রমাণ করেছেন। পেসাররা ভালো থ্রো করেন এবং মেহেদি মেরাজ মাঝমাঠে ভালো করেন।

ম্যাচটিতে বাংলাদেশি ব্যাটাররা শেষদিকে ঝড় তুললেও, জয়ের পথটা সহজ হয়ে ওঠে বোলারদের কল্যাণে। বিশেষ করে পেসাররা নতুন বলে দ্রুত উইকেট তুলে নিয়ে বড় জুটি গড়তে দেননি লঙ্কানদের। ৪২ রানে ৩ উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ। নিয়ন্ত্রিত বোলিংয়ের পাশাপাশি দুই উইকেট করে শিকার করেনে মুস্তাফিজুর রহমান ও মেহেদী মিরাজ। অন্যদিকে, লঙ্কানদের হয়ে এদিন ব্যতিক্রম ছিলেন জানিথ লিয়ানাগে। তিনি এক প্রান্ত আগলে রেখে দুর্দান্ত ব্যাটিং করেছেন। তার অপরাজিত সেঞ্চুরিতে ভর করে ২৩৫ রানের লড়াইয়ের পুঁজি পায় শ্রীলঙ্কা।

এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সফরকারীরা জিতেছিল ২-১ ব্যবধানে। একই ফল (২-১) নিয়ে ওয়ানডে ফরম্যাটও শেষ করল টাইগাররা। এবার দু’দলের সামনে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ২২ মার্চ থেকে শুরু হবে প্রথম টেস্ট। ৩১ মার্চ থেকে পরের টেস্ট হবে চট্টগ্রামে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে