| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ১৭ ২১:৪০:০১
কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

নেইমার ও চোট যেন একে অপরের সম্পূরক। ব্রাজিলিয়ান পোস্টার বয় তার ক্যারিয়ারের একটা বড় অংশ ইনজুরির কারণে কাটিয়েছেন মাঠের বাইরে। বর্তমানে চোটের কারণে মাঠের বাইরে রয়েছেন তিনি। পরিস্থিতি এতটাই জরুরী যে আগামী জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় কোপা আমেরিকা টুর্নামেন্ট মিস করতে হবে।

তবে মেসি ও রোনালদোর পর ফুটবল বিশ্বে রাজত্ব করার কথা নেইমারের। কিন্তু মাঠের বাইরে থেকে চোটের কারণে শেষ হয়ে যায় তার ক্যারিয়ার। এই মৌসুমে তিনি প্যারিস সেন্ট জার্মেই ছেড়ে সৌদি দল আল-হিলাল-এ চলে যান। সেখানে তিনি মাত্র পাঁচটি ম্যাচ খেলতে পেরেছিলেন।

গত বছরের ১৬ অক্টোবর দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে খেলতে গিয়ে চোট পান ব্রাজিলিয়ান স্ট্রাইকার এবং ওইদিন তাকে স্ট্রেচারে শুয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়তে দেখা যায়। চোটের পর তার কোপা আমেরিকা ম্যাচ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

পরে এই আশঙ্কা বাস্তবে রূপ নেয়। বাম হাঁটুর অগ্রবর্তী ক্রুসিয়েট লিগামেন্টে ছিঁড়ে যাওয়ার পরে নেইমারকে অস্ত্রোপচার করতে হয়েছিল। এরপর ডিসেম্বরে ব্রাজিলের জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার কোপা আমেরিকায় তার অনুপস্থিতি নিশ্চিত করেন। বর্তমানে পুনর্বাসন চলছে নেইমারের। নেইমার শিগগিরই মাঠে ফিরবেন বলে আশা করছেন ব্রাজিল ভক্তরা।

এদকে সম্প্রতি নেইমার কবে মাঠে ফিরতে পারেন এ বিষয়ে কথা বলেছেন ব্রাজিলিয়ান দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। এ বিষয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোকে তিনি বলেন, আমরা এখনও তার পুনর্বাসনের অর্ধেকটাতেও পৌঁছাতে পারিনি। আমরা যখন ৯ বা ১০ মাসে তার ফিজিওথেরাপি সম্পন্ন করব, তখনই শুধু তার মাঠে ফেরা নিয়ে নিশ্চিত করে কিছু বলা সম্ভব হবে।

গত বৃহস্পতিবার (১৪ মার্চ) লাসমারের হাসপাতালে মেডিকেট পরীক্ষা সম্পন্ন করেন নেইমার। পাশাপাশি মাঠে ফিরতে মরিয়া নেইমার আল হিলালের চিকিৎসক দলের পর্যবেক্ষণে পেশীর শক্তি বাড়ানোর কাজও করছেন বলে জানা গেছে। তবে কবে নাগাদ পুরোপুরি ফিট হয়ে নেইমার মাঠে ফেরেন সেটা জানতে অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

ক্রিকেট

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর অবিশ্বাস্য কারন জানালেন ধোনি

মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর অবিশ্বাস্য কারন জানালেন ধোনি

গতকাল রাতে আইপিএলে ডু আর ডাই ম্যাচে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিল চেন্নাই। টস হেরে প্রথম ব্যাট ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে