| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ব্রাজিল টিম নয়, এ যেন হাসপাতাল!

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ১৭ ১৩:৩৮:১৫
ব্রাজিল টিম নয়, এ যেন হাসপাতাল!

আগামী মার্চে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের। কিন্তু সময় যত ঘনিয়ে আসছে, ফুটবল তারকারা একের পর এক চোট পাচ্ছেন। অ্যালিসন বেকার ইতিমধ্যেই ইঞ্জুরিতে পড়ছেন এবং দল ঘোষণার পর আরেক গোলরক্ষক এডারসন মোয়ারেসও ইনজুরিতে পড়েছেন। একইভাবে, ডিফেন্ডার মার্সিনহোস এবং স্ট্রাইকার গ্যাব্রিয়েল মার্টিনেলি দল থেকে বাদ পড়েছেন। আর সেই তালিকায় এবার যুক্ত হয়েছে কাসেমিরো।

কিছুদিন আগে ইনজুরি কাটিয়ে ফিরেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা। রেড ডেভিলদের ম্যাচ জেতাতেও তার অবদান ছিল। তবে নতুন ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে তার বিদায়ের খবর নিশ্চিত করেছেন সেলেকাও কোচ দারিভাল জুনিয়র। ব্রাজিলের এক সরকারি বিবৃতিতে এই তথ্য এসেছে। এর সাথে, মূল দলের চারজন ফুটবলারকে বাদ দেওয়া হয়েছিল মোট প্রাথমিক দলের ১৩ জন খেলোয়াড় ইঞ্জিরিতে। তাই ব্রাজিলিয়ান শিবির আক্ষরিক অর্থে হাসপাতালে পরিণত হয়েছিল!

দরিভাল বলেন, ‘দুর্ভাগ্যবশত আমরা ক্যাসেমিরোকেও হারায়েছি। আসন্ন দুই প্রীতি ম্যাচেই তাকে পাচ্ছি না। তার জায়গায় পর্তুগিজ ক্লাব পোর্তোর হয়ে খেলা মিডফিল্ডার পেপেকে ডাকা হয়েছে।’ তবে ক্যাসেমিরোর চোট কতটা গুরুতর সেটি জানাননি ব্রাজিল কোচ, এমনকি কবে নাগাদ তিনি মাঠে ফিরতে পারবেন সেটি উল্লেখ করা হয়নি। এদিকে, আজ (রোববার) রাতে হতে যাওয়া এএফ কাপের কোয়ার্টার ফাইনালে লিভারপুলের বিপক্ষে ক্যাসেমিরোকে পাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিকে একের পর এক চোটের কারণে ফুটবলারদের ছিটকে যাওয়ার বিষয়ে দরিভাল বলেন, ‘আমাদের এইমাত্র টিম চিকিৎসক রদ্রিগো লাসমারের একটি প্রতিবেদন পেয়েছি। যেখানে বলা হয়েছে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে থাকা ৫০ জনের মধ্যে ১৩ জনই ক্লাবের হয়ে খেলতে গিয়ে ইনজুরিতে রয়েছেন।’

মার্চের ২৩ ও ২৬ তারিখে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ২৩ মার্চ ওয়েম্বলিতে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলার তিনদিন পর মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এর আগে চোটে পড়া মার্কিনিয়োস ও মার্টিনেল্লির জায়গায় স্কোয়াডে নেওয়া হয় ফ্যাব্রেসিও ব্রুনো ও স্ট্রাইকার গালেনোকে। এছাড়া শুরুর স্কোয়াডে থাকা গোলরক্ষক লিও জার্দিমকে নিয়ে– এই তিন ফুটবলার প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন।

চোটের কারণে কাঁটাছেড়ার পর প্রীতি ম্যাচের ব্রাজিল স্কোয়াড :

গোলকিপার : লিও জার্দিম, রাফায়েল, বেন্তো।

ডিফেন্ডার : দানিলো, ইয়ান কুতো, ওয়েন্দেল, আইর্তন লুকাস, গ্যাব্রিয়েল মাগালাইস, বেরালদো, মুরিলো, ফ্যাবরিজিও ব্রুনো।

মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গিমারেস, পেপে, জোয়াও গোমেজ, লুকাস পাকুয়েতা, ডগলাস লুইস, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস পেরেইরা।

ফরোয়ার্ড : এনদ্রিক, রদ্রিগো, গালেনো, ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন, রাফিনিয়া, সাভিনিও।

ক্রিকেট

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর অবিশ্বাস্য কারন জানালেন ধোনি

মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর অবিশ্বাস্য কারন জানালেন ধোনি

গতকাল রাতে আইপিএলে ডু আর ডাই ম্যাচে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিল চেন্নাই। টস হেরে প্রথম ব্যাট ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে