| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

প্রীতি ম্যাচ সামনে রেখে শক্তিশালী দল ঘোষণা করলো ব্রাজিল-আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ০২ ১৬:৫২:১৪
প্রীতি ম্যাচ সামনে রেখে শক্তিশালী দল ঘোষণা করলো ব্রাজিল-আর্জেন্টিনা

কোপা আমেরিকাকে সামনে রেখে পূর্ণাঙ্গ প্রস্তুতি শুরু করেছে ল্যাটিন আমেরিকার দুই জায়ান্ট দল ব্রাজিল ও আর্জেন্টিনা। দুটি প্রীতি ম্যাচের পর তারা আবার দুটি সমান প্রস্তুতি ম্যাচ খেলবে। মার্চে একই সময়ে প্রীতি ম্যাচও খেলবে দুই দল। ফলে ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচের জন্য একযোগে দল ঘোষণা করে। দুই দলেই রয়েছে চমক, তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণ।

গতকাল (শুক্রবার) সন্ধ্যায় দক্ষিণ আফ্রিকার দুটি শক্তিশালী ফেডারেশন দুটি প্রীতি ম্যাচের জন্য লাইনআপ ঘোষণা করেছে। লিওনেল স্কালোনির বিশ্বচ্যাম্পিয়নরা ২৬ সদস্যের লাইনআপে মাঠে নামে। স্কালোনি তরুণদের পাশাপাশি লিওনেল মেসি এবং অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো অভিজ্ঞদের ধরে রেখেছেন। অনেক অভিজ্ঞ ফুটবলার ইনজুরির কারণে বাদ পড়ায়, প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন অনূর্ধ্ব-২০ খেলোয়াড় ভ্যালেন্টিন বারকো।

আলবিসেলেস্তে দলে ফ্যাকুন্ডো বুওনানোত্তি, ভ্যালেন্টিন কার্বোন এবং আলেজান্দ্রো গার্নাচোও রয়েছে, যাদের বয়স প্রায় একই। তবে ইনজুরির কারণে দলের বাইরে রয়েছেন লিসান্দ্রো মার্টিনেজ, গঞ্জালো মন্টিয়েল, মার্কোস আকুনা ও গুইডো রদ্রিগেজ। থিয়াগো আলমাদাকেও ডাকা হয়নি, অলিম্পিক সফরের জন্য জাভিয়ের মাশ্চেরানোর অনূর্ধ্ব-২৩ দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

চলতি মাসে আর্জেন্টিনা দুটি প্রীতি ম্যাচ খেলবে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে। যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়াতে আগামী ২২ মার্চ এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলেসে তারা কোস্টারিকার মুখোমুখি হবে। কাছাকাছি সময়ে ইউরোপীয় দুই পরাশক্তির সঙ্গে খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২৩ মার্চ ওয়েম্বলিতে ব্রাজিলের প্রতিপক্ষ ইংল্যান্ড এবং ২৬ মার্চ রাতে তারা স্পেনের বিপক্ষে খেলবে।

প্রথমবার ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব পালন করছেন দরিভাল জুনিয়র। আসন্ন দুই ম্যাচের জন্য তিনি ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন। যেখানে বেশ কিছু চমকও রেখেছেন দরিভাল। অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি এই দলে বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়কেও ডেকেছেন নতুন যোগ দেওয়া এ কোচ। প্রথমবারের মতো তিনি ব্রাজিল জাতীয় দলে ডেকেছেন পিএসজির লুকাস বেরালদোকে।

১৭ বছর বয়সী এনড্রিক আগেই বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক হয়েছে। রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া এই ফরোয়ার্ড এবারও রয়েছেন স্কোয়াডে। তবে চোট থাকার পরও দলে রাখা হয়েছে টটেনহাম স্ট্রাইকার রিচার্লিসনকে। এর আগে অনাকাঙ্ক্ষিতভাবে জুয়ায় জড়ানোর অভিযোগ ওঠা ওয়েস্ট হামের তারকা মিডফিল্ডার লুকাস পাকুয়েতাকেও ডেকেছেন দরিভাল।

আর্জেন্টিনা দল

গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনিতেজ, এমিলিয়ানো মার্টিনেজ।

ডিফেন্ডার : জার্মান পাজেল্লা, নেহুয়ান পেরেজ, নিকোলাস ওটামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস তালিয়াফিকো, মার্কোস সেনসি, নাহুয়েল মোলিনা, ভ্যালেন্টিন বারকো।

মিডফিল্ডার : ইজাকুয়েল প্যালাসিওস, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস-ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো সেলসো।

ফরোয়ার্ড : নিকোলাস গঞ্জালেস, আলেজান্দ্রো গারনাচো, ফাকুন্দো বুয়োনানোত্তে, ভ্যালেন্টিন কার্বনি, আনহেল ডি মারিয়া, লিওনেল মেসি, জুলিয়ান আলভারেজ, লাউতারো মার্টিনেজ ও পাউলো দিবালা।

ব্রাজিল দল

গোলরক্ষক : এডারসন, রাফায়েল, বেন্তো।

ডিফেন্ডার : দানিলো, ইয়ান কৌটো, ওয়েন্ডেল, আইরটন লুকাস, গ্যাব্রিয়েল মাগালহায়েস, মার্কুনিয়োস, বেরালদো, মুরিলো।

মিডফিল্ডার : আন্দ্রে, ব্রুনো গুইমারেজ, ক্যাসেমিরো, জোয়াও গোমেজ, লুকাস পাকুয়েতা, ডগলাস লুইজ, পাবলো মাইয়া, আন্দ্রেয়াস।

ফরোয়ার্ড : গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, এনড্রিক, রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, রিচার্লিসন, রাফিনিয়া ও সাভিনিও।

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন একাদশ

হাইভোল্টেজ ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন একাদশ

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হবে পাঞ্জাব। এই ...

 টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করলেন প্রধান নির্বাচক লিপু

 টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করলেন প্রধান নির্বাচক লিপু

দরজার সামনে কড়া নাড়ছে আরো একটি বিশ্বকাপ। আজ ১ মে অনেক দল তাদের বিশ্বকাপ দল ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে