| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

এবার রিয়ালকে নতুন ‘শর্ত’ জুরে দিয়েছেন এমবাপে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ২৮ ১৪:২৭:২৬
এবার রিয়ালকে নতুন ‘শর্ত’ জুরে দিয়েছেন এমবাপে

কিলিয়ান এমবাপ্পের দল পরিবর্তনের নাটক মনে হয় শেষ হবে না। ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এদিকে, এমবাপ্পে মাদ্রিদের ক্লাবে নতুন শর্ত দিয়েছেন বলে জানা গেছে। আর তাতে শুধু এমবাপ্পেই নয়, তার ছোট ভাই ইথান এমবাপ্পেকেও চুক্তিতে সই করতে হবে রিয়ালকে। পিএসজির মূল দলে এরই মধ্যে অভিষেক হয়েছে ইথানের।

স্প্যানিশ সংবাদমাধ্যম ওকুইদারিও এবং এল চিরিংগাতো এ তথ্য জানিয়েছে। এবং তারা বলেছে যে ফরাসি তারকার ছোট ভাই ইথানও বার্নাব্যুতে একটি চুক্তি স্বাক্ষর করতে পারে। এমবাপ্পের মতো, প্যারিস সেন্ট জার্মেইয়ের সাথে ইথানের চুক্তির মেয়াদ ৩০ জুন শেষ হবে। এ কারণে এমবাপ্পে পরিবার তাদের দুজনকে অন্তর্ভুক্ত করার জন্য রিয়াল মাদ্রিদের কাছে দাবি করছে। বিষয়টি নিয়ে কয়েক সপ্তাহ ভাবনার পর রিয়াল মাদ্রিদও রাজি হয়েছে বলে জানিয়েছেন সাংবাদিক এদুয়ার্দো এন্ডা।

প্যারিস সেন্ট জার্মেইয়ের বেঞ্চে আছেন ইথান এমবাপ্পে। এর আগে ক্লাবের যুব প্রতিযোগিতায় খেলার কারণে তাকে প্রথম দলের সাথে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হয়। এরপর গত বছরের ২০ ডিসেম্বর এমবাপ্পের প্রথম দলে অভিষেক হয় তার। ফরাসি চ্যাম্পিয়নশিপে সেদিন প্যারিস সেন্ট জার্মেই ৩-১ গোলে জিতেছিল। কোচ লুইস এনরিক তাকে কয়েকটি ম্যাচে সুযোগ দিয়েছিলেন। ১৬ বছর বয়সী ইথান এখনও প্যারিস সেন্ট জার্মেই অনূর্ধ্ব ১৯ দলের সদস্য।

আরেকটি মিডিয়া আউটলেট, মার্কা জানিয়েছে যে এমবাপ্পে তার ছোট ভাইয়ের স্থানান্তর নিশ্চিত না হওয়া পর্যন্ত এই মৌসুমের শেষে রিয়াল মাদ্রিদের সাথে চুক্তিতে স্বাক্ষর করবেন না। তারা বলছে যে এই বছরের মাঝামাঝি বা জুলাইয়ে কার্লো আনচেলত্তির ডাগআউটে যোগ দেবেন ফরাসি তারকা। বহু বছরের মধ্যে সবচেয়ে বড় দল পরিবর্তনের নাটকের অবসান হবে এটি।

২০১৭ সালে মোনাকো থেকে ধারে পিএসজিতে আসেন এমবাপে। এরপর তাকে পুরোপুরি কিনে নেয় প্যারিসের ক্লাবটি। এখন পর্যন্ত ব্লুজদের জার্সিতে তিনি ২৪৪ গোল করেছেন। হয়েছেন পিএসজির ক্লাব ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও। ফ্রান্সের হয়েও পেয়েছেন সাফল্য। একবার বিশ্বকাপ এবং একবার উয়েফা নেশন্স লিগ জয় করেছেন ২৫ বছরের এই তারকা ফরোয়ার্ড।

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন একাদশ

হাইভোল্টেজ ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন একাদশ

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হবে পাঞ্জাব। এই ...

 টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করলেন প্রধান নির্বাচক লিপু

 টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করলেন প্রধান নির্বাচক লিপু

দরজার সামনে কড়া নাড়ছে আরো একটি বিশ্বকাপ। আজ ১ মে অনেক দল তাদের বিশ্বকাপ দল ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে