| ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ইউরোপের দুই পরাশক্তি পর আরো দুই ম্যাচের চূড়ান্ত সূচি ঘোষণা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ২৮ ১২:২০:০৩
ইউরোপের দুই পরাশক্তি পর আরো দুই ম্যাচের চূড়ান্ত সূচি ঘোষণা

আগামী মাসে ইউরোপের দুই পরাশক্তি ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। এরপর কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে দুটি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। গত রাতে (মঙ্গলবার) সর্বশেষ স্কোয়াড নিশ্চিত করে তাদের ইতিমধ্যেই একটি প্রতিযোগী লাইনআপ প্রকাশ করেছে । জুনের দ্বিতীয় সপ্তাহে মেক্সিকো ও যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে দারিভাল জুনিয়র দল।

মার্কিন যুক্তরাষ্ট্র সকার ফেডারেশন নিশ্চিত করেছে যে এটি ব্রাজিলের চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী। তাদের সাথে সেলেসাওদের প্রীতি ম্যাচটি ফ্লোরিডার অরল্যান্ডোর ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে। তার আগে ৮ জুন যুক্তরাষ্ট্রের প্রতিবেশী দেশ মেক্সিকোর মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়নরা। ওই ম্যাচের স্থান ও সময়সূচি এখনো নির্ধারণ করা হয়নি।

তার আগে ইউরোপের দুই দলের সঙ্গে প্রীতি ম্যাচে প্রথম ম্যাচ খেলবেন ব্রাজিলের নতুন কোচ দারিভাল জুনিয়র। যেখানে তাদের প্রতিপক্ষ সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও স্পেন। ২৩ মার্চ লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হওয়ার পর, ২৬ মার্চ মাদ্রিদের সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে ব্রাজিলের মুখোমুখি হবে স্পেন। সেলেসাওদের আগামী শুক্রবার দুটি ম্যাচের জন্য তার স্কোয়ার্ড ঘোষণা করবে।

যুক্তরাষ্ট্রের মাটিতে দক্ষিণ আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা কোপার আসর বসবে আগামী জুন-জুলাইয়ে। কোপা আমেরিকা ২০ জুন শুরু হলেও, ব্রাজিল প্রথম ম্যাচ খেলবে ২৪ জুন। ক্যালিফোর্নিয়ার ইঙ্গলউডে সে ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ কোস্টারিকা কিংবা হন্ডুরাস। এবারের আসরে সেলেসাওরা পড়েছে ‘ডি’ গ্রুপে। ওই গ্রুপে তারা কলম্বিয়া ও প্যারাগুয়েকে পেয়েছে। এছাড়া কোস্টারিকা ও হন্ডুরাসের একটিকেও গ্রুপসঙ্গী হিসেবে পাবে ব্রাজিল। মধ্য আমেরিকান দল দুটি কোপা আমেরিকায় সুযোগ পেতে ২৩ মার্চ প্লে-অফ খেলবে।

লাতিন আমেরিকার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্টে নয়বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। যেখানে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে ১৫ বার। আসন্ন ৪৮তম আসরে আলবিসেলেস্তেরা গ্রুপ অব ডেথ ‘এ’তে পড়েছে। যেখানে আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে পেরু, চিলি, প্লে-অফে বিজয়ী একটি দলকে।

কোপার আগে ব্রাজিলের চার ম্যাচের সূচি :

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন একাদশ

হাইভোল্টেজ ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন একাদশ

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হবে পাঞ্জাব। এই ...

 টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করলেন প্রধান নির্বাচক লিপু

 টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করলেন প্রধান নির্বাচক লিপু

দরজার সামনে কড়া নাড়ছে আরো একটি বিশ্বকাপ। আজ ১ মে অনেক দল তাদের বিশ্বকাপ দল ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে