| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ; নিষিদ্ধ হতে যাচ্ছে রোনালদো

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ২৭ ১৩:১৬:২১
ব্রেকিং নিউজ; নিষিদ্ধ হতে যাচ্ছে রোনালদো

আল-নাসর তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোও গত রবিবার সৌদি প্রফেশনাল লিগে রিয়াদ ডার্বিতে ৩-২ গোলে জেতার পর ক্লাবের সাথে তার ফুটবল ক্যারিয়ারে ৭৫০তম গোলে পৌঁছেছেন। কিন্তু ঐতিহাসিক ম্যাচটি শিরোনাম হয়েছে অন্য কারণে। আল-শাবাব সমর্থকদের "মেসি, মেসি" বলে স্লোগান দেওয়ার জবাবে সিআর সেভেন অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন। তার ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এ ব্যাপক সমালোচিত এই পর্তুগিজ তারকা। এজন্য তার বিরুদ্ধে আসতে পারে কঠিন সিধান্ত যা রোলানদোর সমার্থরা মেনে নিতে পারবেন না।

মরুভূমির দেশে চলে যাওয়ার পর রোনালদো এমন অনুপযুক্ত অঙ্গভঙ্গির জন্য বেশ কয়েকবার সমালোচিত হন। গত বছরের এপ্রিলে একটি ম্যাচের পর রোনালদোর অনুপযুক্ত আচরণ সৌদি ফুটবলে ঝড় তুলেছিল। বিশেষ করে সৌদি আরবের মতো রক্ষণশীল দেশে তার নোংরা আচরণ অনেকেই মেনে নিতে পারেন না। এমনকি "অপব্যবহারকারীদের বের করে দাও" স্লোগানটি সারা দেশে সোশ্যাল মিডিয়া জুড়ে প্রবণতা ছিল। কিন্তু রোনালদো তখন আল-নাসরকে সমর্থন করছিলেন।

তাদের পক্ষ থেকে রোনালদোর 'ইনজুরি'কেই দায়ী করা হয়। ক্লাবের পক্ষ থেকে বলা হয়, রোনালদোর কুঁচকিতে চোট রয়েছে। সেই কারণে ওই জায়গায় হাত দিয়েছিলেন তিনি। রোনালদো কোনো সমর্থককে অপমান করার জন্য এমন অঙ্গভঙ্গি করেননি বলেও দাবি করে আল নাসর। অশোভন আচরণের জন্য কোনো শাস্তিই পেতে হয়নি রোনালদোকে।

সিআরসেভেন যেখানেই যাচ্ছেন, মেসির ‘ভুত’ যেন তাড়া করছে তাকে। সাম্প্রতিক সময়ে হুটহাট মেজাজও হারিয়ে ফেলছেন। গতকাল (রোববার) রাতেও আল শাবাব সমর্থকদের 'মেসি, মেসি' স্লোগানে মেজাজ ঠিক রাখতে পারেননি সিআরসেভেন। জয় নিশ্চিত হওয়ার পর কানের পেছনে হাত নিয়ে সেই স্লোগান শুনছেন এমন ভঙ্গি করেন রোনালদো। এরপর আল-শাবাব সমর্থকদের উদ্দেশ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করেই জয় উদযাপন করেন ৩৯ বছর বয়সী এই তারকা।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন বলছে, এবার অশ্লীল অঙ্গভঙ্গির কারণে সৌদি ফুটবল ফেডারেশনের শাস্তির মুখে পড়তে যাচ্ছেন রোনালদো। দেশটির গণমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম মেইল অনলাইন জানিয়েছে, দৃষ্টিকটু আচরণের জন্য দুই ম্যাচ নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানাও গুণতে হতে পারে রোনালদোকে।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি আল-হিলালের বিপক্ষে প্রীতি ম্যাচ হারের পর মেসি মেসি স্লোগানের প্রতিক্রিয়ায় বাজে অঙ্গভঙ্গি করেছিলেন রোনালদো। ওইদিন এক সমর্থকের ছুঁড়ে মারা স্কার্ফ নিজের শর্টসের ভেতর ঢুকিয়ে ফেলেছিলেন তিনি।

ক্রিকেট

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয়েছে পাঞ্জাব। এই ...

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয় পাঞ্জাব। এই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে