| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ, কোপার আগে আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ ফেব্রুয়ারি ২৩ ১০:৩০:৪৬
ব্রেকিং নিউজ, কোপার আগে আর্জেন্টিনার দুটি প্রীতি ম্যাচের সূচি প্রকাশ

মার্চে এশিয়ার দেশ চীন সফরে যাওয়ার কথা ছিল আর্জেন্টিনার। আফ্রিকার দুই দল নাইজেরিয়া ও এল সালভাদরের সঙ্গে সেখানে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল তাদের। তবে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি হংকংয়ে ইন্টার মিয়ামির হয়ে না খেলায় দুটি ম্যাচ বাতিল করেছে এশিয়ান দেশটি। ফলে উভয় ম্যাচের ভেন্যু যুক্তরাষ্ট্রে স্থানান্তর করা হয়। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) ঘোষিত সময়সূচি।

আজ (শুক্রবার) এক বিবৃতিতে আগামী দুই ম্যাচের সূচি ঘোষণা করেছে আলবেলিস্ট ফুটবল পরিচালনা পর্দ। লিওনেল স্কালোনির নেতৃত্বে আর্জেন্টিনা ২২ মার্চ এল সালভাদর এবং ২৬ মার্চ নাইজেরিয়ার মুখোমুখি হবে। প্রথম ম্যাচটি ফিলাডেলফিয়ার লিঙ্কন ফিল্ডে অনুষ্ঠিত হবে এবং পরের ম্যাচের অবস্থান হবে লস অ্যাঞ্জেলেসের কোলিসিও স্টেডিয়াম।

আগামী জুনে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকা চ্যাম্পিয়নশিপ। তার আগে ইউরোপের দুই পরাশক্তির সঙ্গে ম্যাচ খেলতে চেয়েছিল বিশ্ব চ্যাম্পিয়নরা। , ইউরো ঘনিয়ে আসার সাথে সাথে, কোন দলেরই খালি সময়সূচী পাওয়া যায়নি। তাই শেষ পর্যন্ত, আফ্রিকা কাপ অফ নেশনস-এ খেলা দুটি বৃহত্তম দলের একটির সাথে তাদের একটি প্রীতি ম্যাচ ছিল। কিন্তু সেটাও ভেস্তে যেতে বসেছিল। চীন ও হংকংয়ের ফুটবল ভক্তরা মেসির ওপর ক্ষুব্ধ। তাই স্বাভাবিকভাবেই সেখানে LMTEN বা আর্জেন্টিনার ম্যাচ আয়োজন করা ঝুঁকিপূর্ণ হবে।

সে কারণে প্রীতি ম্যাচের প্রতিপক্ষ দলগুলোকে ধরে রাখতে ভিন্ন ভেন্যু বেছে নেয় এএফএ। এর আগে স্যান সালভাদরের মাঠে গত ২০ জানুয়ারি মায়ামির হয়ে খেলেছিলেন মেসি। সেন্ট্রাল আমেরিকান দলের সঙ্গে ম্যাচটি ছিল প্রাক-মৌসুম প্রস্তুতির অংশ। ম্যাচটি শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় শেষ হয়। যেখানে আর্জেন্টাইন মহাতারকা ৪৫ মিনিট খেলেছিলেন।

আসন্ন দুটি প্রীতি ম্যাচ ছাড়াও কোপা আমেরিকার আগে প্রস্তুতি ম্যাচ রয়েছে মেসি-ডি মারিয়াদের। কোপার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা কনকাকাফের কোনো দলের জুনে মুখোমুখি হবে। যদিও প্রতিপক্ষ এখনও নির্ধারিত হয়নি, সেক্ষেত্রে এগিয়ে রয়েছে হন্ডুরাস ও ইকুয়েডর।

উল্লেখ্য, ২০২৬ বিশ্বকাপের কথা মাথায় রেখে ৪৮তম কোপা আমেরিকার আসর বসছে মার্কিন যুক্তরাষ্ট্রে। যেখানে যুক্ত হচ্ছে কনকাকাফ অঞ্চলের বেশ কিছু দল। সবমিলিয়ে ১৬ দল নিয়ে হবে এই টুর্নামেন্ট। কোপার গ্রুপ অব ডেথ ‘এ’তে পড়েছে আর্জেন্টিনা। গ্রুপপর্বেই মেসিরা পাচ্ছে মহাদেশীয় প্রতিপক্ষ পেরু এবং চিলিকে। সে তুলনায় কিছুটা সহজ প্রতিপক্ষ পেলেও স্বস্তি পাচ্ছেনা ব্রাজিলও। গ্রুপ 'ডি'তে কলম্বিয়া এবং প্যারাগুয়ের মত প্রতিপক্ষের সামনে পড়তে হবে ভিনিসিয়ুস জুনিয়রদের।

ক্রিকেট

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয়েছে পাঞ্জাব। এই ...

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয় পাঞ্জাব। এই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে