| ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

যেখানে কবর দেওয়া হল হুমায়রা হিমুকে

বিনোদন ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ নভেম্বর ০৩ ২২:২৩:১০
যেখানে কবর দেওয়া হল হুমায়রা হিমুকে

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী হুমায়রা হিমুর আকস্মিক মৃত্যুতে দেশের বিনোদন জগতে শোকাহত। তারকারা তাদের প্রিয় শিল্পীকে বিদায় জানাতে সোশ্যাল মিডিয়ায় তাদের শোক প্রকাশ করছেন। তাদের মধ্যে রয়েছেন অভিনেত্রী আশনা হাবীব ভাবনা।

এই অভিনেত্রী হুমায়রা হিমুকে তার মায়ের কবরের পাশে সমাহিত করা হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) রাত সোয়া ৮টার দিকে লক্ষ্মীপুর শহরের লামচরী জামে মসজিদের পাশের একটি কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এর আগে রাত ৮টায় মসজিদ প্রাঙ্গণে তার নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। এতে আত্মীয়-স্বজন ছাড়াও স্থানীয় লোকজন ও মসজিদের মুসুল্লিরা অংশ নেয়। শুক্রবার (৩ নভেম্বর) রাত ৭টায় অ্যাম্বুলেন্সযোগে তার মৃতদেহ নানার বাড়ি লক্ষ্মীপুর শহরের লামচরী পুরাতন গো-হাটা সংলগ্ন এলাকায় নিয়ে আসা হয়। আত্মীয়-স্বজন মৃতদেহ একনজর দেখার পর রাত ৭টা ২০ মিনিটের দিকে মৃতদেহ জানাযার স্থানে নিয়ে আসা হয়। পরে বাদ এশা জানাজার নামাজ পড়ান ওই মসজিদের ইমাম।

হুমায়ারা হিমুর মামা ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক মঈন উদ্দিন চৌধুরী কামরু বলেন, লক্ষ্মীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের লামচরী জামে মসজিদের সামনে রাত সোয়া ৮টার পর বাদ এশা দ্বিতীয় জানাজা শেষে মসজিদের কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। এটি তার নানার এলাকা। তার দাদার বাড়ি চাঁদপুরের মতলবে। তবে তার জন্ম ও বেড়ে উঠা লক্ষ্মীপুরে। এখানে তার নানার বাড়িতেই থাকত তারা। চাঁদপুরে কখনো থাকা হয়নি তাদের।

তিনি জানান, মা শামিম আরা চৌধুরীর কবরের পাশে তাকে সমাহিত করা হয়েছে। তিনি আরও জানান, হিমুর বাবা-মা কেউই বেঁচে নেই। হিমু বাবা-মায়ের একমাত্র সন্তান। তার বাবা প্রকৌশলী সানা উল্লাহ দুই মাস আগে মারা যান। তার মা শামীম আরা চৌধুরী ২০২০ সালে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তবে তার মায়ের সঙ্গে তার বাবার সম্পর্ক ছিল না, হিমু যখন ছোট ছিল তখন তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে গেছে।

প্রসঙ্গত, হুমাইরা হিমু ১৯৮৫ সালের ২৩ নভেম্বর লক্ষ্মীপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ইস্পাহানি কলেজ থেকে এইচএসসি এবং ইডেন মহিলা কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। মঞ্চ নাটকে অভিনয়ের মাধ্যমে তিনি প্রথম নাট্যজগতে প্রবেশ করেন। ফ্রেঞ্চ নামক নাট্য দলের হয়ে তিনি অভিনয় করেন। ২০১১ সালে ‘আমার বন্ধু রাশেদ’ ছবিতে অভিনয়ের মাধ্যমে হুমায়রা হিমুর অভিষেক হয়। চলচ্চিত্রের গল্পটি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর ভিত্তি করে তৈরি এবং চলচ্চিত্রে তার অসাধারণ অভিনয় সমালোচকদের ইতিবাচক সাড়া পেয়েছিল।

ক্রিকেট

থাকছেন না মুস্তাফিজ হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচের আগে বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিল চেন্নাই

থাকছেন না মুস্তাফিজ হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচের আগে বাধ্য হয়ে নতুন সিদ্ধান্ত নিল চেন্নাই

চেন্নাই সুপার কিংস তাদের শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। টুর্নামেন্টে ...

মুস্তাফিজকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন বিরাট কোহলি

মুস্তাফিজকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন বিরাট কোহলি

চলমান আইপিএলে দুর্দান্ত পারফর্ম করছেন বাংলাদেশি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরু থেকেই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে