| ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ভারত একাদশে আসছে একাধিক পরিবর্তন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ সেপ্টেম্বর ১৭ ১৩:৩৪:১৬
শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ভারত একাদশে আসছে একাধিক পরিবর্তন

নানান টানাপোড়ন পেরিয়ে গত ৩১ আগস্ট মাঠে গড়ায় মহাদেশীয় দেশগুলোর শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপের ১৬তম আসর। সময়ের পরিক্রমায় পর্দা নামার দ্বারপ্রান্তে ছয় জাতির এই টুর্নামেন্ট।

রোববার (১৭ সেপ্টেম্বর) সমাপনী মঞ্চে ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। কলম্বোর আর প্রেমাদাসায় শিরোপা জয়ের মিশনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মাঠে নামবে দল দুটি।

এদিকে ফাইনালের আগে ইনজুরির হানা রয়েছে দুই দলেই। ইনজুরির কারণে শিরোপার লড়াইয়ে দেখা যাবে না লঙ্কান স্পিনার মাহিশ থিকশানাকে। ভারত দল থেকে ছিটকে গেছেন অক্ষর প্যাটেলও।

ফাইনালে ভারতের একাদশে ফিরছেন সুপার ফোরের শেষ ম্যাচে বিশ্রামে থাকা বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডিয়ারা। মূলত লড়াইটা বড় অংশে ভারতীয় ব্যাটিং বনাম লঙ্কান স্পিনারদের। দারুণ ফর্মে রয়েছেন শুবমান গিল। বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঈশান কিশানরাও রয়েছেন রানের মধ্যে। হার্দিক পান্ডিয়াসহ লোয়ার মিডল-অর্ডারও রানের চাকা ঘোরাতে পারঙ্গমতার নজীর রেখেছে। লঙ্কান স্পিনারদের তাই সহজে পার পাবার আশা করাটা হবে ভুল।

সিরাজ ও বুমরাহ’র পেস ভিন্ন মাত্রা যোগ করেছে ভারতের বোলিং আক্রমণে। কলম্বোর কন্ডিশন বিবেচনায় তৃতীয় পেসারের পরিবর্তে একজন বেশি স্পিনার খেলাতে পারে টিম ইন্ডিয়া। সেক্ষেত্রে জাদেজা, কুলদ্বীপ যাবদের সঙ্গী হতে পারেন অক্ষরের জায়গায় ডাক পাওয়া ওয়াশিংটন সুন্দর।

অন্যদিকে লঙ্কানদের হয়ে শেষ ম্যাচের একাদশই দেখা যেতে পারে; তবে পরিবর্তন আসবে থিকশানার পজিশনে। তার স্থানে দুসান হেমন্তকে নিয়ে স্পিন আক্রমণ জারি রাখতে পারে শ্রীলঙ্কা। আরও একবার নিশানকা, কুশল মেন্ডিস, সামারাবিক্রমাদের ব্যাটিংয়ে সেবা চাইবে স্বাগতিকরা। তবে কলম্বোর স্পিনবান্ধন উইকেটে ম্যাচ জিততে মূল নজরটা থাকবে দুনিত ভাল্লালাগে ও মাথিশা পাথিরানার ওপর।

ভারতের সম্ভাব্য একাদশ : শুভমান গিল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, লোকেশ রাহুল, ঈশান কিষাণ/তিলক ভার্মা, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর/ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ : পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ভেল্লালাগে, প্রমোদ মাদুশান/দুসান হেমন্থ, কাসুন রাজিথা ও মাথিশা পাথিরানা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

সব দলই বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিজেদের ভেতর লালন করে। তবে হয়তো নিজেদের অবস্থান বুঝে কেউ ...

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

দীর্ঘ ১৭ বছর পর সুপার এইটে উঠেছে বাংলাদেশ। সুপার এইটে প্রথম ম্যাচে ২১ জুন স্যার ...

ফুটবল

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য ম্যাচটি ছিল ইতিহাস গড়ার। প্রথম কোনো ফুটবলার হিসেবে তিনি ছয়টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ...

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

মে মাসের মাঝামাঝি কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য প্রাথমিক তালিকা ঘোষণা করেছে আর্জেন্টিনা। দুটি প্রীতি ম্যাচের ...



রে