| ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

‘খুবই দুঃখজনক ব্যাপার’: চার বছর পর মুখ খুললেন কুম্বলে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ জুন ০২ ২১:০২:১৪
‘খুবই দুঃখজনক ব্যাপার’: চার বছর পর মুখ খুললেন কুম্বলে

কয়েক দিন আগে সমাপ্ত হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ , পঞ্চম বারের জন্য আইপিএল ট্রফি নিজেদের নাম করলো চেন্নাই সুপার কিংস । আইপিএল ইতিহাসের সবথেকে সফল দল হিসেবে পরিচিত চেন্নাই, আইপিএলে একটি কথা রয়েছে যে, “এখানে বাঁকি দল মুখোমুখি হয় চেন্নাইয়ের বিরুদ্ধে ফাইনালে খেলার জন্য।”

দশ বারের জন্য ফাইনালে পৌঁছে যায় চেন্নাই দল। আর ফাইনালে জাত চেনালো চেন্নাই। আর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস গুজরাট টাইটানসকে ফাইনালে পরাজিত করার পেছনে অন্যতম ভূমিকা ছিল অম্বাতি রায়ডুর। তিনি আবার একটি আইপিএল ট্রফি দিয়ে তার কেরিয়ার শেষ করলেন, এই নিয়ে ছয়বার আইপিএল ট্রফির মুখ দেখলেন রায়ডু।

অত্যন্ত প্রতিভাবান হওয়া সত্ত্বেও তার আন্তর্জাতিক ক্যারিয়ারে কম সুযোগ পেয়েছিলেন। তিনি ভারতের হয়ে ৫৫ টি ওডিআই এবং ছয়টি টি-টোয়েন্টি খেলেছেন কিন্তু প্লেয়িং ইলেভেনে কখনও স্থায়ী ছিলেন না। তবে, ২০১৯ সালে বিশ্বকাপে, তিনি ৪ নম্বর স্লটে মেন ইন ব্লু’র সবথেকে সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি। তবে, বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি খারাপ সিরিজ খেলার জন্য নির্বাচক, প্রধান কোচ রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি তাকে উপেক্ষা করেন।

২০১৮ সালের আইপিএলে চেন্নাইয়ের হয়ে তিনি ছিলেন সেরা পারফর্মার। ২ বছর ব্যান থাকার পর চেন্নাই দল আবার একবার ট্রফি জিতে যায়। যেখানে তিনি ৬০২ রান করেছিলেন। এরপরেই জাতীয় দলে আবার সুযোগ পেয়েছিলেন রায়ডু। এমনকি ২০১৯ বিশ্বকাপের আগে ভারত-অস্ট্রিলিয়া সিরিজ চলাকালীন অধিনায়ক বিরাট কোহলি মন্তব্য করে জানিয়েছিলেন

২০১৯ সালের বিশ্বকাপের জন্য রায়ডু ভারতীয় দলে মিডিল অর্ডার সামলাবেন। ভারতীয় দলের হয়ে ২১ টি ওডিআই খেলেছেন তিনি । একটি সেঞ্চুরি এবং চারটি অর্ধশতক সহ ৬৩৯ রান সংগ্রহ করেছেন।

তাকে ২০১৯ বিশ্বকাপের জন্য দলে অন্তর্ভুক্ত করা হয়নি, এবং নির্বাচক কমিটি কেএল রাহুলকে মিডিল অর্ডারে দেয় সুযোগ এবং ৪ নম্বর স্লটে গিয়ে বিজয় শঙ্করকে বেছে নেয়। তবে, এবার রায়ডুর হয়ে মুখ খুললেন ভারতীয় কিংবদন্তি অনিল কুম্বলে। সম্প্রতি তিনি ২০১৯ সালের কথা টেনে আনলেন এবং বললেন ভারতীয় ম্যানেজমেন্ট’এর করা ভুল।

বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতীয় দল সমস্যার সম্মুখীন হয় বড় পরাজয়ের আর তখনই প্রয়োজন ছিল একজন মিডিল অর্ডার ব্যাটসম্যানের। এবিষয়ে মন্তব্য করে রায়ডু বলেছেন, “রায়ডুকে না নেওয়া একটি বড় ভুল ছিল। ২০১৯ বিশ্বকাপে তার খেলা উচিত ছিল। আপনি তাকে দীর্ঘ সময়ের জন্য প্রস্তুত করেছিলেন এবং তারপরে তাকে হঠাৎ বাদ দেওয়া হয়েছিল। এটা খুবই আশ্চর্যজনক ছিল।”

ক্রিকেট

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

টিভিতে আজকের সকল খেলার সময় সূচি

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ তৃতীয় টেস্ট (২য় দিন), বিকাল ৪টা সনি টেন ২, টি স্পোর্টস টিভি এবং অ্যাপস আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে শুধুমাত্র পরীক্ষা ...

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবি

আগস্টে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে ...

ফুটবল

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

ডু অর ডাই ম্যাচে আজ ইরাকের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখেনিন ম্যাচ শুরুর সময়

আর্জেন্টিনাকে মাটিতে নিয়ে এসেছে মরক্কো। অলিম্পিকের প্রথম ম্যাচে নাটকীয়ভাবে হেরেছে তারা। আর্জেন্টিনা-মরক্কো ম্যাচ নিয়ে রয়েছে ...

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

মেসিকে ক্ষমা চাইতে বলায় রেগে আগুন আর্জেন্টিনার প্রধানমন্ত্রী

টানা ২য় কোপা টাইটেল জেতার পর আর্জেন্টিনা মিডফিল্ডার ফার্নান্দেজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি লাইভ ...



রে