| ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

‘খুবই দুঃখজনক ব্যাপার’: চার বছর পর মুখ খুললেন কুম্বলে

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ জুন ০২ ২১:০২:১৪
‘খুবই দুঃখজনক ব্যাপার’: চার বছর পর মুখ খুললেন কুম্বলে

কয়েক দিন আগে সমাপ্ত হলো ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ , পঞ্চম বারের জন্য আইপিএল ট্রফি নিজেদের নাম করলো চেন্নাই সুপার কিংস । আইপিএল ইতিহাসের সবথেকে সফল দল হিসেবে পরিচিত চেন্নাই, আইপিএলে একটি কথা রয়েছে যে, “এখানে বাঁকি দল মুখোমুখি হয় চেন্নাইয়ের বিরুদ্ধে ফাইনালে খেলার জন্য।”

দশ বারের জন্য ফাইনালে পৌঁছে যায় চেন্নাই দল। আর ফাইনালে জাত চেনালো চেন্নাই। আর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস গুজরাট টাইটানসকে ফাইনালে পরাজিত করার পেছনে অন্যতম ভূমিকা ছিল অম্বাতি রায়ডুর। তিনি আবার একটি আইপিএল ট্রফি দিয়ে তার কেরিয়ার শেষ করলেন, এই নিয়ে ছয়বার আইপিএল ট্রফির মুখ দেখলেন রায়ডু।

অত্যন্ত প্রতিভাবান হওয়া সত্ত্বেও তার আন্তর্জাতিক ক্যারিয়ারে কম সুযোগ পেয়েছিলেন। তিনি ভারতের হয়ে ৫৫ টি ওডিআই এবং ছয়টি টি-টোয়েন্টি খেলেছেন কিন্তু প্লেয়িং ইলেভেনে কখনও স্থায়ী ছিলেন না। তবে, ২০১৯ সালে বিশ্বকাপে, তিনি ৪ নম্বর স্লটে মেন ইন ব্লু’র সবথেকে সেরা ব্যাটসম্যান ছিলেন তিনি। তবে, বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি খারাপ সিরিজ খেলার জন্য নির্বাচক, প্রধান কোচ রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি তাকে উপেক্ষা করেন।

২০১৮ সালের আইপিএলে চেন্নাইয়ের হয়ে তিনি ছিলেন সেরা পারফর্মার। ২ বছর ব্যান থাকার পর চেন্নাই দল আবার একবার ট্রফি জিতে যায়। যেখানে তিনি ৬০২ রান করেছিলেন। এরপরেই জাতীয় দলে আবার সুযোগ পেয়েছিলেন রায়ডু। এমনকি ২০১৯ বিশ্বকাপের আগে ভারত-অস্ট্রিলিয়া সিরিজ চলাকালীন অধিনায়ক বিরাট কোহলি মন্তব্য করে জানিয়েছিলেন

২০১৯ সালের বিশ্বকাপের জন্য রায়ডু ভারতীয় দলে মিডিল অর্ডার সামলাবেন। ভারতীয় দলের হয়ে ২১ টি ওডিআই খেলেছেন তিনি । একটি সেঞ্চুরি এবং চারটি অর্ধশতক সহ ৬৩৯ রান সংগ্রহ করেছেন।

তাকে ২০১৯ বিশ্বকাপের জন্য দলে অন্তর্ভুক্ত করা হয়নি, এবং নির্বাচক কমিটি কেএল রাহুলকে মিডিল অর্ডারে দেয় সুযোগ এবং ৪ নম্বর স্লটে গিয়ে বিজয় শঙ্করকে বেছে নেয়। তবে, এবার রায়ডুর হয়ে মুখ খুললেন ভারতীয় কিংবদন্তি অনিল কুম্বলে। সম্প্রতি তিনি ২০১৯ সালের কথা টেনে আনলেন এবং বললেন ভারতীয় ম্যানেজমেন্ট’এর করা ভুল।

বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতীয় দল সমস্যার সম্মুখীন হয় বড় পরাজয়ের আর তখনই প্রয়োজন ছিল একজন মিডিল অর্ডার ব্যাটসম্যানের। এবিষয়ে মন্তব্য করে রায়ডু বলেছেন, “রায়ডুকে না নেওয়া একটি বড় ভুল ছিল। ২০১৯ বিশ্বকাপে তার খেলা উচিত ছিল। আপনি তাকে দীর্ঘ সময়ের জন্য প্রস্তুত করেছিলেন এবং তারপরে তাকে হঠাৎ বাদ দেওয়া হয়েছিল। এটা খুবই আশ্চর্যজনক ছিল।”

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

সব দলই বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিজেদের ভেতর লালন করে। তবে হয়তো নিজেদের অবস্থান বুঝে কেউ ...

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

দীর্ঘ ১৭ বছর পর সুপার এইটে উঠেছে বাংলাদেশ। সুপার এইটে প্রথম ম্যাচে ২১ জুন স্যার ...

ফুটবল

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য ম্যাচটি ছিল ইতিহাস গড়ার। প্রথম কোনো ফুটবলার হিসেবে তিনি ছয়টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ...

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

মে মাসের মাঝামাঝি কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য প্রাথমিক তালিকা ঘোষণা করেছে আর্জেন্টিনা। দুটি প্রীতি ম্যাচের ...



রে