| ঢাকা, রবিবার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

কোহলিদের সেই রেকর্ড ভেঙে দিল রোহিতরা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মে ২৫ ১২:৪৩:৪৫
কোহলিদের সেই রেকর্ড ভেঙে দিল রোহিতরা

আইপিএলের অন্যতম শক্তিশালী দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এখনো পর্যন্ত আইপিএল ইতিহাসে কোন আসরে চ্যাম্পিয়নের স্বাদ উপভোগ করতে পারেনি। তবে নিজের আয়ত্তে ছিল এক অনন্য রেকর্ড। এবার সেই ভেঙে দিল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল ২০২৩-এর এলিমিনেটরে অসাধারণ জয়ের সঙ্গে একটি বিশেষ তালিকায় নিজেদের নাম যুক্ত করেছে মুম্বই ইন্ডিয়ান্স।

আইপিএলের ১৬ তম আসরের শেষ ল্যাপের লড়াই চলছে এবং টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচটি ২৪ মে খেলা হয়েছিল। এই ম্যাচে, খনউ সুপার জায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে একটি প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল। এই ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি একতরফা জয় নিবন্ধন করেছিল।

মুম্বই ইন্ডিয়ান্স ব্যাটিং চলাকালীন শেষ ওভারে অনেকটা রান করেছিল কিন্তু তাদের করা মোট রান লখনউ দলের জন্য যথেষ্ট প্রমাণিত হয়েছিল এবং দলটি তাদের ২০ ওভারও খেলতে পারেনি। এইভাবে, মুম্বই ইন্ডিয়ান্স এলিমিনেটর ম্যাচে একটি দুর্দান্ত জয় নথিভুক্ত করেছে এবং রানের দিক থেকে আইপিএল প্লে অফে সবচেয়ে বড় জয়ের নিরিখে তৃতীয় স্থান অর্জন করেছে মুম্বই ইন্ডিয়ান্স বনাম লখনউ সুপার জায়ান্টসের এই ম্যাচ।

মুম্বই ইন্ডিয়ান্স (এলএসজি বনাম এমআই) চেন্নাইতে খেলা আইপিএল ২০২৩ এলিমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে ৮১ রানে পরাজিত করে এবং দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ২০ ওভারে ১৮২/৮ রান করে, জবাবে লখনউ সুপার জায়ান্টস ১৬.৩ ওভারে ১০১ রানে গুটিয়ে যায়।

মুম্বই ইন্ডিয়ান্সের ৮১ রানের ব্যবধানে জয় পায়, প্লে অফে যে কোনও দলের তৃতীয় বৃহত্তম। এর আগে, তৃতীয় স্থানে ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যারা ২০১৫ সালের এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৭১ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছিল। এখন আরসিবিকে পিছনে ফেলেছে মুম্বই ইন্ডিয়ান্স।

তৃতীয় স্থানে মুম্বই এবং চতুর্থ স্থানে রয়েছে আরসিবি। চেন্নাই দল আবার পঞ্চম স্থানে রয়েছে। এমএস ধোনির নেতৃত্বে ২০১১ সালের ফাইনালে আরসিবি-র বিরুদ্ধে ৫৮ রানের জয়টি ছিল আইপিএল প্লে অফে রানের দিক থেকে পঞ্চম বৃহত্তম জয়।

আইপিএল প্লে অফে সবচেয়ে বড় ব্যবধানে জয়

১০৫ - RR বনাম DC, মুম্বই, ২০০৮ সেমিফাইনাল

৮৬ - CSK বনাম DC, চেন্নাই, ২০১২ Q2

৮১ - MI বনাম LSG, চেন্নাই, ২০২৩ এলিমিনেটর

৭১ - RCB বনাম RR, পুনে, ২০১৫ এলিমিনেটর

৫৮ - CSK বনাম RCB, চেন্নাই, ২০১১ ফাইনাল

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

এবারের বিশ্বকাপ জয় করবে বাংলাদেশ

সব দলই বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিজেদের ভেতর লালন করে। তবে হয়তো নিজেদের অবস্থান বুঝে কেউ ...

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

একাধিক পরিবর্তন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

দীর্ঘ ১৭ বছর পর সুপার এইটে উঠেছে বাংলাদেশ। সুপার এইটে প্রথম ম্যাচে ২১ জুন স্যার ...

ফুটবল

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

নাটকীয় জয়ে ইউরো শুরু রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য ম্যাচটি ছিল ইতিহাস গড়ার। প্রথম কোনো ফুটবলার হিসেবে তিনি ছয়টি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ...

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

বিশ্বকাপ জয়ী ৩ জনকে বাদ দিয়ে আর্জেন্টিনার শক্তিশালী কোপা স্কোয়াড ঘোষণা

মে মাসের মাঝামাঝি কোপা আমেরিকা টুর্নামেন্টের জন্য প্রাথমিক তালিকা ঘোষণা করেছে আর্জেন্টিনা। দুটি প্রীতি ম্যাচের ...



রে