| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

কোহলিদের সেই রেকর্ড ভেঙে দিল রোহিতরা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মে ২৫ ১২:৪৩:৪৫
কোহলিদের সেই রেকর্ড ভেঙে দিল রোহিতরা

আইপিএলের অন্যতম শক্তিশালী দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এখনো পর্যন্ত আইপিএল ইতিহাসে কোন আসরে চ্যাম্পিয়নের স্বাদ উপভোগ করতে পারেনি। তবে নিজের আয়ত্তে ছিল এক অনন্য রেকর্ড। এবার সেই ভেঙে দিল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল ২০২৩-এর এলিমিনেটরে অসাধারণ জয়ের সঙ্গে একটি বিশেষ তালিকায় নিজেদের নাম যুক্ত করেছে মুম্বই ইন্ডিয়ান্স।

আইপিএলের ১৬ তম আসরের শেষ ল্যাপের লড়াই চলছে এবং টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচটি ২৪ মে খেলা হয়েছিল। এই ম্যাচে, খনউ সুপার জায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে একটি প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল। এই ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি একতরফা জয় নিবন্ধন করেছিল।

মুম্বই ইন্ডিয়ান্স ব্যাটিং চলাকালীন শেষ ওভারে অনেকটা রান করেছিল কিন্তু তাদের করা মোট রান লখনউ দলের জন্য যথেষ্ট প্রমাণিত হয়েছিল এবং দলটি তাদের ২০ ওভারও খেলতে পারেনি। এইভাবে, মুম্বই ইন্ডিয়ান্স এলিমিনেটর ম্যাচে একটি দুর্দান্ত জয় নথিভুক্ত করেছে এবং রানের দিক থেকে আইপিএল প্লে অফে সবচেয়ে বড় জয়ের নিরিখে তৃতীয় স্থান অর্জন করেছে মুম্বই ইন্ডিয়ান্স বনাম লখনউ সুপার জায়ান্টসের এই ম্যাচ।

মুম্বই ইন্ডিয়ান্স (এলএসজি বনাম এমআই) চেন্নাইতে খেলা আইপিএল ২০২৩ এলিমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে ৮১ রানে পরাজিত করে এবং দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স ২০ ওভারে ১৮২/৮ রান করে, জবাবে লখনউ সুপার জায়ান্টস ১৬.৩ ওভারে ১০১ রানে গুটিয়ে যায়।

মুম্বই ইন্ডিয়ান্সের ৮১ রানের ব্যবধানে জয় পায়, প্লে অফে যে কোনও দলের তৃতীয় বৃহত্তম। এর আগে, তৃতীয় স্থানে ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যারা ২০১৫ সালের এলিমিনেটর ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৭১ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছিল। এখন আরসিবিকে পিছনে ফেলেছে মুম্বই ইন্ডিয়ান্স।

তৃতীয় স্থানে মুম্বই এবং চতুর্থ স্থানে রয়েছে আরসিবি। চেন্নাই দল আবার পঞ্চম স্থানে রয়েছে। এমএস ধোনির নেতৃত্বে ২০১১ সালের ফাইনালে আরসিবি-র বিরুদ্ধে ৫৮ রানের জয়টি ছিল আইপিএল প্লে অফে রানের দিক থেকে পঞ্চম বৃহত্তম জয়।

আইপিএল প্লে অফে সবচেয়ে বড় ব্যবধানে জয়

১০৫ - RR বনাম DC, মুম্বই, ২০০৮ সেমিফাইনাল

৮৬ - CSK বনাম DC, চেন্নাই, ২০১২ Q2

৮১ - MI বনাম LSG, চেন্নাই, ২০২৩ এলিমিনেটর

৭১ - RCB বনাম RR, পুনে, ২০১৫ এলিমিনেটর

৫৮ - CSK বনাম RCB, চেন্নাই, ২০১১ ফাইনাল

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বৈরিতার কথা এখন সবাই জানেন। দুই দলের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে