| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মুম্বাইয়ের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলেন লখনৌ সুপার জায়ান্টস

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ মে ২৪ ১২:০৪:২২
মুম্বাইয়ের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলেন লখনৌ সুপার জায়ান্টস

গত ৩১ এপ্রিল থেকে শুরু হাওয়া ভারতের জনপ্রিয় ঘরোয়া আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের ১৬ তম আসর দেখতে দেখতে শেষের দিকে এসে হাজির। ইতিমধ্যে চরম ভাবে জমে উঠেছে এই আসর। এই সপ্তাহের বিচার হবে চ্যাম্পিয়ন লিগ তালিকায় বেশ দুরন্ত পারফরম্যান্স দেখে শীর্ষস্থানে পৌঁছে গিয়েছিল গুজরাট টাইটান্স তারা ১৪ টি ম্যাচের মধ্যে দশটি ম্যাচে জয়লাভ করে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করেছিল।

দ্বিতীয় স্থানে ১৭ পয়েন্ট নিয়ে পৌঁছে যায় চেন্নাই সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্সকে পরাজিত করে লীগ তালিকায় তৃতীয় স্থানে পৌঁছে যায় লখনৌ সুপার জায়ান্টস এবং সানরাইজার্স হায়দ্রাবাদকে পরাজিত করে তালিকায় চতুর্থ স্থানে পৌঁছে যায় মুম্বাই ইন্ডিয়ান্স।

যদিও খুব সহজে জয় আসেনি মুম্বইয়ের। প্রথম কয়েকটি ম্যাচের পর মুম্বইয়ের পারফরমেন্স দেখে ক্রিকেট অনুগামীরা ভেবেই নিয়েছিল এবছর ও প্লে অফের দৌড়ের বাইরে চলে যাবে মুম্বাই। তবে দুরন্ত ব্যাটিংয়ের প্রচেষ্টায় পৌঁছে গিয়েছে প্লে অফে। অন্যদিকে কে এল রাহুলকে ছাড়াই খেলতে হচ্ছে লখনৌ দলকে।

দুই দল এই সিজিনে একবার মুখোমুখি হয়েছে যেখানে মুম্বইকে পরাজিত করেছে লখনৌ দল। যদিও দুই দলের কথা বলতে গেলে ৩ বার মুখোমুখি হয়েছে দুই দল এবং ৩ বারই জয় হয়েছে লখনৌ দলের। গতবছর প্লে অফ থেকেই বিদায় নিতে হয়েছিল লাখনাও সুপার জাইন্ট দলকে, এবার ভাগ্যের চাকা কোনদিকে ঘোরে তা সময় ই বলবে। কালকে এক হাই ভোল্টেজ ম্যাচের মুখোমুখি হতে চলেছে দুই দল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের টিভিস্বত্ব ২৩৫৭৫ কোটি টাকার বিনিময়ে কিনে নিয়েছে ডিজনি-স্টার সংস্থা। টেলিভিশনের পর্দায় আইপিএল দেখতে নজর রাখতে হবে স্টার স্পোর্টসের বিভিন্ন চ্যানেলে। আইপিএলের ডিজিটাল রাইটস ২০২৩-২০২৭ মরসুমের জন্য ২৩৭৫৮ কোটি টাকায় কিনে নিয়েছে ভায়াকম ১৮ সংস্থা। জিও সিনেমা অ্যাপে যে কোনো স্মার্টফোন, কম্পিউটার বা ট্যাবলেটের পর্দায় দেখা যাবে আইপিএল। এর জন্য কোনো অতিরিক্ত মূল্য দিতে হবে না ক্রিকেটপ্রেমীদের।

লখনৌ সুপার জায়ান্টসঃ

কুইন্টন ডি কক (WK), কাইল মেয়ার্স, দীপক হুদা, প্রেরক মানকদ, মার্কাস স্টয়নিস, নিকোলাস পুরান, ক্রুনাল পান্ডিয়া (C), আয়ুশ বাদোনি, কৃষ্ণাপ্পা গৌথাম, রবি বিষ্ণোই, মহসিন খান।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ক্রিস গেইল দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি তার শেষ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে