| ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

শেষ অভারে চার-ছক্কায় ঢাকাকে বিশাল রানের লক্ষ্য দিল কুমিল্লা

২০২৩ জানুয়ারি ২৩ ২০:১৪:০২
শেষ অভারে চার-ছক্কায় ঢাকাকে বিশাল রানের লক্ষ্য দিল কুমিল্লা

নিজেদের টানা ষষ্ঠ হার ঠেকানোর জন্য আজ (২৩ জানুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টসে জিতে আগে ফিল্ডিংয়ে নেমেছে ঢাকা ডমিনেটর্স। শুরুতে অধিনায়কের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেছে ঢাকার বোলাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কুমিল্লা ৭ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৩৮ রান করেছে। মাঠে আছেন অধিনায়ক ইমরুল এবং জনসন চার্লস।

ঢাকার বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুতে সংগ্রাম করতে থাকে কুমিল্লার দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান এবং লিটন দাস। তাসকিনের করা প্রথম ওভার থেকে কেবল ১ রান নিতে পারে দলটি।

দ্বিতীয় ওভারে লিটন ও রিজওয়ান দুইজনে নেন ২ রান। এরমধ্যে অবশ্য রিজওয়ান ক্যাচ মিসের বদৌলতে বেঁচে যান রিজওয়ান।

তবে তৃতীয় ওভারে আর বাঁচতে পারেননি রিজওয়ান। আল আমিন নিজের প্রথম ওভারে দারুণ এক ইনসুইঙ্গিং ডেলিভারিতে বোল্ড করে ফেরান ২ রান করা রিজওয়ানকে। সেই ওভারটি মেডেন দিতে বাধ্য হয় কুমিল্লার ব্যাটসম্যানরা।

তাসকিনের করা পরের ওভার থেকেও খুব বেশি সুবিধা করতে পারেনি ইমরুল এবং লিটন। ব্যাটিং ইনিংসের প্রথম চার ওভার থেকে কুমিল্লার ব্যাটসম্যানরা নিতে পারে মোটে ৯ রান।

তবে দলের ব্যাটিং সংগ্রাম বদলায় লিটনের ব্যাটে। ইনিংসের পঞ্চম ওভারের সময় আল আমিন দ্বিতীয়বারের মতো বোলিংয়ে আসলে সেই ওভার থেকে ১৫ রান তুলে নেন লিটন এবং ইমরুল।

পরের ওভার থেকে আবারও ১১ রান তুলে নেয় লিটন-ইমরুল। এক পর্যায়ে ১০ বলে ২ রান থেকে লিটন ১৯ বলে করে ফেলেন ২০ রান।

টানা দুই ওভারে বোলাররা ২৬ রান হজম করলে বোলিংয়ে আসেন অধিনায়ক নাসির। আর বোলিংয়ে এসেই প্রথম বলেই লিটনকে মিড উইকেটের ক্যাচে পরিণত করান নাসির। ২০ রানেই ফেরেন লিটন।

এই প্রতিবেদন দেখা পর্যন্ত সর্বশেষ স্করঃ কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০ অভার শেষে ৬ উইকেত হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করেন।সুতরাং ঢাকা ডমিনেটর্সের সামনে ১৬৫ রানের টার্গেট।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে