| ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

নতুন অধিনায়কের নাম জানিয়ে ভারতের বিপক্ষে দল ঘোষণা করল বাংলাদেশ

২০২২ নভেম্বর ২৫ ১৯:২৭:৫৯
নতুন অধিনায়কের নাম জানিয়ে ভারতের বিপক্ষে দল ঘোষণা করল বাংলাদেশ

জাতীয় দলে নিজের জায়গা হারানোর পর থেকেই বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দিচ্ছেন মোহাম্মদ মিঠুন। ওয়েস্ট ইন্ডিজের পর ভারতেও তার অধীনে সফর করেছে বাংলাদেশ। এবারের ঘরের মাঠে ভারতের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন তিনি।

মিঠুনকে অধিনায়ক করে দুটি চারদিনের ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে ডাক পেয়েছেন মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত এবং শরিফুল ইসলামের মতো ক্রিকেটাররা।

লম্বা সময় ধরেই ব্যাট হাতে ছন্দে নেই মুমিনুল। অফ ফর্মের কারণে বাংলাদেশের টেস্ট দলের নেতৃত্বও হারিয়েছেন তিনি। প্রায় বছর দেড়েক ধরে ব্যাট হাতে রান পাচ্ছেন না বাংলাদেশের সাবেক এই টেস্ট অধিনায়ক।

কদিন আগে শেষ হওয়া এনসিএলেও রান করতে পারেননি। তবুও তাকে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে রেখেছে বিসিবি। মূলত মুমিনুলকে ফেরাতেই এমন চেষ্টা দেশটির ক্রিকেট বোর্ডের। এদিকে ওয়ানডে দল থেকে জায়গা হারানো মোসাদ্দেক এবং শরিফুলকে রাখা হয়েছে চারদিনের ম্যাচের স্কোয়াডে।

আগামী ২৫ নভেম্বর বাংলাদেশের মাটিতে পা রাখবে ভারত। ২৯ নভেম্বর কক্সবাজারের শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে হবে প্রথম চারদিনের ম্যাচ। ৬ ডিসেম্বর থেকে সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচ।

বাংলাদেশ ‘এ’ দলের স্কোয়াড: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকের আলি অনিক, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ এবং সুমন খান।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে