| ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

বাংলাদেশ দলকে নিয়ে যা বললেন নেদারল্যান্ডসের ক্রিকেটার আকারম্যান

২০২২ অক্টোবর ২৪ ১৫:৪৯:০২
বাংলাদেশ দলকে নিয়ে যা বললেন নেদারল্যান্ডসের ক্রিকেটার আকারম্যান

দীর্ঘ ১৫ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জয় পেয়েছে বাংলাদেশ। সুপার টুয়েলভের ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়েছে সাকিব বাহিনী।

এদিন দুই রানেই নেদারল্যান্ডস হারিয়ে ফেলেছিল দুই উইকেট। স্কোরকার্ডে ১৫ রান জমা হতে নেই চার ব্যাটার। ১৪৫ রান তাড়া করতে নেমে শুরুতেই বড় ধাক্কা খেয়েছে ডাচরা। শেষ পর্যন্ত বাংলাদেশের কাছে ম্যাচ হেরেছে কেবল ৯ রানে।

ব্যবধান কমানোর পেছনে সবচেয়ে বড় ভূমিকা ছিল কলিন আকারম্যানের। ৬ চার ও ২ ছক্কায় ৪৮ বলে ৬২ রান করেছেন তিনি। জিতেন ম্যাচের মোস্ট ভ্যালুয়েবেল প্লেয়ার পুরস্কারও।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে আকারম্যানের কণ্ঠে জিততে না পারার আফসোস। ম্যাচ কাছাকাছি যাওয়ায় তারা সন্তুষ্ট নন, বরং আপসেট; এমনটিই জানিয়েছেন আকারম্যান।

তিনি বলেছেন, ‘আমরা হতাশ, অবশ্যই। খুব ভালো ম্যাচ ছিল। আমরা লড়াই করে দেখিয়েছি, বাংলাদেশকে হারানোর স্কিল ও সক্ষমতা আমাদের ছিল। আমাদের পারফরম্যান্সে ম্যাচটাতে ভালো প্রতিদ্বন্দ্বীতা হয়েছে। শুরুতে আমাদের ওই জুটিগুলো দরকার ছিল রান তাড়ার জন্য। দুর্ভাগ্যজনকভাবে সেটা হয়নি। ’

দ্রুত উইকেট হারানোতেই এমন হার বলে মনে করেন আকারম্যান, ‘আমার মনে হয় এই ধরনের রান তাড়ায় দ্রুত উইকেট হারালে ম্যাচে গভীরে যাওয়ার চেষ্টা করতে হয়। কিন্তু বাংলাদেশ খুব ভালো বল করেছে, আমাদের রান করার সুযোগ দেয়নি। শেষদিকে উইকেটে গতি ছিল, রান করা যেতো। ’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে