| ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

বাবরকে ছাড়া যেন কিছুই ভাবতে পারছে না রমিজ রাজা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ জুন ৩০ ২২:১২:৫৬
বাবরকে ছাড়া যেন কিছুই ভাবতে পারছে না রমিজ রাজা

পাকিস্তানের তিন ফরম্যাটেই অধিনায়ক বাবর আজম। ২৭ বছরের বাবর আরও বেশ কয়েক বছর যে খেলবেন এবং পাকিস্তানকে নেতৃত্ব দেবেন, তা বলাই বাহুল্য।

তবে ভবিষ্যতে বাবরের জায়গায় কে আসবেন তা জানে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। বোর্ড চেয়ারম্যান রমিজ রাজাকে প্রশ্ন করা হয় ভবিষ্যৎ অধিনায়কের বিষয়ে। বাবরের পর প্রশ্ন উঠেছে লাহোর ক্যালেন্ডারের অধিনায়ক শাহীন শাহ আফ্রিদি নাকি মুলতান সুলতান, নাকি মোহাম্মদ রিজওয়ান পাকিস্তানের অধিনায়ক হবেন?

জবাবে রমিজ রাজা যে উত্তর দিলেন, তা শুধুমাত্র প্রশান্তি সৃষ্টিকারী কোনো কথা নয়, বরং পাকিস্তান ক্রিকেটে বাবরের এখন যে বিশাল প্রভাব বিরাজমান, সেটাই বুঝিয়ে দিচ্ছে। রমিজ রাজার সেই উত্তরের ভিডিও ক্লিপ এরই মধ্যে পাকিস্তানে ভাইরাল হয়ে গেছে।

রমিজ রাজা বলেন, ‘আমি এসব নিয়ে তো কোনো চিন্তাই করছি না। কারণ, আমি তো বাবর আজম ছাড়া জীবনই কল্পনা করতে পারছি না।’ রমিজের এই উত্তরে স্বাভাবিকভাবেই সবাই খুব মজা পেয়েছিলেন এবং সমস্বরে হেসে উঠেছিলেন।

এক দিনের ক্রিকেটে দুর্দান্ত ফর্মে রয়েছেন বাবর। ২০২২ সালে তার গড় ৯১.৪০। তিনটি শতরান করে ফেলেছেন। একদিনের এবং টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসি র‌্যাংকিংয়ে রয়েছেন শীর্ষ স্থানে। টেস্টে রয়েছেন চতুর্থ স্থানে। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বাবর।

ইমরান খানের সরকার পতনের পর রামিজের পিসিবি চেয়ারম্যান পদ ধরে রাখার ব্যাপারেও কিছু শঙ্কা দেখা গিয়েছিল। রামিজ যদিও তা মানতে নারাজ। সাংবাদিকদের তিনি বলেন, ‘আশঙ্কা আপনাদের রয়েছে। আমার মনে কোনও আশঙ্কা নেই। আমি জানি কোনও পরিবর্তন হবে না।’ ভবিষ্যতে তাকে ধারাভাষ্যকার হিসাবেও আর দেখা যাবে না বলেও জানিয়ে দিয়েছেন রমিজ।

ক্রিকেট

 টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন  প্রধান নির্বাচক

টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন প্রধান নির্বাচক

বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাসকে নিয়ে এখন মাথা আঁচড়াচ্ছেন বিসিবি নির্বাচকরা। দলে থাকতে হলে ভালো ...

ব্যাটে ঝড় তোলার আগে রিশাদকে যা বলেছিলেন মুশফিক

ব্যাটে ঝড় তোলার আগে রিশাদকে যা বলেছিলেন মুশফিক

দীর্ঘদিন ধরে জাতীয় দলে একজন নির্ভরযোগ্য লেগ স্পিনারের অপেক্ষায় ছিল বাংলাদেশ। সেই শূন্যস্থান পূরণে রিশাদ ...

ফুটবল

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

ফাইনালে ওঠে শিরোপা জেতা হলনা ব্রাজিলের। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেলে ব্রাজিলকে ফাইনালে থামায় যুক্তরাষ্ট্র। ...

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

নেইমার ও চোট যেন একে অপরের সম্পূরক। ব্রাজিলিয়ান পোস্টার বয় তার ক্যারিয়ারের একটা বড় অংশ ...



রে