| ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯

৬ বছর পর ফিরে আসলেন রাইলি রুশো

২০২২ জুন ২৯ ১৭:৩৯:২২
৬ বছর পর ফিরে আসলেন রাইলি রুশো

কদিন আগে আবারও সাউথ আফ্রিকার হয়ে খেলার কথা জানিয়েছিলেন রাইলি রুশো। বাঁহাতি এই ব্যাটারের চাওয়া পূরণ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সাউথ আফ্রিকা দলে ফেরানো হয়েছে রুশোকে।

তাতে প্রায় ৬ বছর পর সাউথ আফ্রিকার জার্সিতে ফিরলেন বাঁহাতি এই ব্যাটার। সর্বশেষ ২০১৬ সালে সাউথ আফ্রিকার হয়ে খেলেছিলেন রুশো। এরপর ২০১৭ সালে ইংলিশ কাউন্টি দল হ্যাম্পশায়ারের সঙ্গে তিন বছরের জন্য চুক্তি করেছিলেন তিনি।

তারপর থেকে জাতীয় দলে আর খেলা হয়নি রুশোর। অথচ জাতীয় দলের হয়ে খেলা নিজের শেষ সিরিজেও ৭৭.৭৫ গড়ে ৩১১ রান করেন তিনি। রুশো অবশ্য শুধু কাউন্টি ক্রিকেটেই সীমাবদ্ধ থাকেননি। বিপিএল, টি-টোয়েন্টি ব্লাস্ট টুর্নামেন্টসহ দেশ-বিদেশে বিভিন্ন লিগে খেলেছেন তিনি।

সাম্প্রতিক সময়েও দুর্দান্ত ফর্মে আছেন তিনি। ইংলিশ টি-টোয়েন্টি ব্লাস্টে সমারসেটের হয়ে ৯২.৬৬ গড় ও ১৯১.৭২ স্ট্রাইক রেটে ২৭৮ রান করেছেন তিনি। এদিকে ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে সব সংস্করণের সিরিজ থেকে ছিটকে গেছেন টেম্বা বাভুমা। ইনজুরি কাটিয়ে ফিরতে প্রায় ৮ সপ্তাহ সময় লাগবে তার।

বাভুমা না থাকায় টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছেন ডেভিড মিলার আর ওয়ানডে দলের দায়িত্বে রয়েছেন কেশভ মহারাজ। প্রথমবারের মতো সাউথ আফ্রিকার টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন ২১ বছর বয়সি তরুণ পেসার জেরাল্ড কোয়েটজে। এদিকে ওয়ার্কলোড ম্যানেজমেন্টের জন্য ওয়ানডে সিরিজের দলে নেই কাগিসো রাবাদা।

টেস্ট স্কোয়াড: ডিন এলগার (অধিনায়ক), সারেল এরউই, কিগান পিটারসেন, রায়ান রিকেলটন, এইডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডাসেন, খায়া জোন্ডো, কাইল ভেরেইন (উইকেটকিপার), ডোয়াইন অলিভিয়ার, কাগিসো রাবাদা, মার্কো ইয়ানসেন, সাইমন হার্মার, লুথো সিপামলা, কেশভ মহারাজ, গ্লেনটন স্টুরম্যান, লুঙ্গি এনগিদি ও অ্যানরিখ নরকিয়া।

ওয়ানডে দল- কেশভ মহারাজ (অধিনায়ক), কুইন্টন দি কক (উইকেটরক্ষক), রিজা হ্যান্ডরিকস, হেনরিখ ক্লাসেন, জানেমান মালান, এইডেন মার্করাম, ডেভিড মিলার, র‍্যাসি ভ্যান ডার ডাসেন, খায়া জন্ড, কাইল ভেরিনি, আন্দিলে ফেহলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, মার্কো জানসেন, লুঙ্গি এনগিদি, অ্যানরিখ নরকিয়া, তাবরাইজ শামসি ও লিজার্ড উইলিয়ামস।

টি-টোয়েন্টি স্কোয়াড- ডেভিড মিলার (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হ্যান্ডরিকস, হেনরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, রাইলি রুশো, ট্রিস্টান স্টাবস, র‍্যাসি ভ্যান ডার ডাসেন, ওয়েইন পারনেল, আন্দিলে ফেহলুকায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, লুঙ্গি এনগিদি, অ্যানরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও জেরাল্ড কোয়েটজে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে