| ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯

সৌরভ রেগে গিয়ে বলেছিলেন পাগলটাকে ধরে নিয়ে আসে

২০২২ জুন ২২ ১৮:১৩:৩০
সৌরভ রেগে গিয়ে বলেছিলেন পাগলটাকে ধরে নিয়ে আসে

দ্রুত পানি আনতে দৌড়াচ্ছিলেন। এরপর তা পড়ে সৌরভের ওপর। তাই সারা খুব রেগে গিয়ে চিৎকার করে উঠল।

তার ক্রিকেট ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে, দীনেশ কার্তিক তৎকালীন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে ব্যাপক রাগিয়েছিলেন। সে কি করেছিল? এক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

আন্তর্জাতিক ক্রিকেটে কার্তিকের অভিষেক ১৮ বছর আগে। তখন ভারতীয় দলের নেতৃত্বে সৌরভ। ২০০৪ সালে অভিষেকের কয়েক দিন পরেই কার্তিক এমন একটি কাণ্ড ঘটান, যাতে অত্যন্ত বিরক্ত হন সৌরভ। বিরক্ত সৌরভ ঠিক কী বলেছিলেন, তা আবার পাল্টা টুইট করে জানিয়েছেন যুবরাজ সিংহ।

কার্তিক তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল ১৮ বছর আগে। সারা তখন ভারতীয় দলের দায়িত্বে ছিলেন। ২০০৪ সালে মুক্তি পাওয়ার কয়েকদিন পর, কার্তিক সৌরভকে বিরক্ত করার জন্য কিছু করেছিলেন। যুবরাজ সিং তার সৌরভ যা বলেছিলেন তা পুনর্ব্যক্ত করেছেন, যা তাকে উদ্বিগ্ন করেছে।

চ্যাম্পিয়ন্স ট্রফির ভারত-পাকিস্তান ম্যাচে প্রথম একাদশে ছিলেন না কার্তিক। খেলার বিরতিতে জল নিয়ে মাঠে যান। সতীর্থদের জল দিতে গিয়েই কার্তিক সৌরভের উপর গিয়ে পড়েন। কার্তিক বলেছেন, ‘‘সেই ম্যাচে আমি অতিরিক্ত খেলোয়াড় ছিলাম। সতীর্থদের জন্য মাঠে জল নিয়ে যাচ্ছিলাম। তাড়াতাড়ি জল পৌঁছতে গিয়ে দৌড়চ্ছিলাম। দৌড়তে গিয়ে পড়ে যাই দাদার উপর। তখনই দাদা বিরক্তিতে চিৎকার করে ওঠে।’’ কী বলেছিলেন সৌরভ? কার্তিক বলেছেন, দাদা চেঁচিয়ে বলে, ‘তোমরা এই সব ক্রিকেটার কোথা থেকে পাও? কে এটা!’

কার্তিকের উত্তর শুনে রসিকতা করে ভুল ধরিয়ে দিয়েছেন যুবরাজ। ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার মজা করে টুইট করেছেন। যুবরাজ লিখেছেন, ‘দাদা আসলে বলেছিল, কে রে এই পাগলটা! এদের কারা কোথা থেকে ধরে নিয়ে আসে?’

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে