| ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮

বাংলাদেশের সেরা পেস বোলার খুঁজে পেলেন বোলিং কোচ ওটিস

২০২১ মে ১৩ ১৬:১৬:৪৮
বাংলাদেশের সেরা পেস বোলার খুঁজে পেলেন বোলিং কোচ ওটিস

বেশ অনেক দিন ধরে বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে রয়েছেন ওটিস গিবসন। তিনি মুস্তাফিজুর,সাইফুউদ্দিন,তাসকিনদের বোলিংয়ে কীভাবে ভালো করা যায় সেদিকে খেয়াল রাখছেন তিনি।

অভিষেকের পর থেকে মুস্তাফিজুর রহমান বাংলাদেশ দলে নিজের অপরিহার্যতা প্রমাণ করেছেন। শুরুতে যতটা কার্যকরী ছিলেন মাঝে কিছুটা হলেও তাতে রঙ হারিয়েছিল। সাম্প্রতিক সময়ে অবশ্য অনেকে পুরাতন মুস্তাফিজকে খুজে পাচ্ছেন।

বাংলাদেশের পেস বোলিং কোচ ওটিস গিবসন মনে করেন সাদা বলে মুস্তাফিজ বাংলাদেশের সেরা বোলার। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে না থাকা মুস্তাফিজুর রহমান আইপিএলে খেলেছেন রাজস্থান রয়্যালসের পক্ষে।

সেখানে আইপিএল স্থগিত হবার আগ অব্দি পারফরম্যান্স দিয়ে সবার মন জয় করেছেন কা'টার মাস্টার বলে খ্যাত মুস্তাফিজ। মুস্তাফিজের স্লোয়ার, কা'টারের সাথে যুক্ত হয়েছে আরো কিছু নতুন ভ্যারিয়েশন।

ওটিস গিবসন অবশ্য আইপিএলে মুস্তাফিজের পারফরম্যান্স সেভাবে দেখেননি। তবে টাইগার শিবিরে থাকার সময় তার উন্নতি চোখে পড়েছে গিবসনের। মুস্তাফিজকে সাদা বলে বাংলাদেশের সেরা বোলার উল্লেখ করে গিবসন জানান বাংলাদেশের পক্ষে নতুন বল হাতে নিবেন মুস্তাফিজ।

ক্রিকবাজকে গিবসন বলেন, ‘আমি আইপিএল খুব একটা দেখিনি। তাই আমি আইপিএলে মুস্তাফিজুরের পারফরম্যান্স নিয়ে মন্তব্য করতে পারছি না। তবে আমি যেটা বলতে পারি যখন সে আমা'দের সাথে ছিল সে ভালো কিছু উন্নতি দেখিয়েছে।

আমরা বল সুইং করে ভেতরে ঢোকানো নিয়ে কথা বলেছি, যেটা সে এখন নতুন বলে করে থাকে।’ ‘যখন সে আমা'দের সাথে খেলবে সে নতুন বল নিবে, আমি জানিনা আইপিএলে সে নতুন বল নিয়ে বল করেছে কিনা তাই আইপিএলে কি হয়েছে তা নিয়ে বলা কঠিন।

নিশ্চিতভাবেই সে সাদা বলে আমা'দের সেরা বোলার এবং সে আমা'দের নাম্বার ওয়ান।’ ‘যদি সে আইপিএলে ভালো করে থাকে তাহলে সেটা ভাল কারণ এতে করে সে আরো আ'ত্মবিশ্বা'স পাবে। এবং যখন সে আমা'দের হয়ে খেলবে সে আরো উন্নত এক বোলার হয়ে ফিরবে, পূর্ণ আ'ত্মবিশ্বা'স নিয়ে। যেটা আমা'দের জন্য সম্পদ।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে