| ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নিয়ে যা লিখলো ভাতীয় পত্রিকা

২০২১ মে ১৩ ১০:৫৮:৪০
বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে নিয়ে যা লিখলো ভাতীয় পত্রিকা

করোনার জেরে গোটা বিশ্বের খেলাধূলাই ক্ষতিগ্রস্ত হচ্ছে। আর্থিক সমস্যার সম্মুখীন হতে হয়েছে একাধিক ক্লাব, বিভিন্ন ক্রীড়া সংস্থাকে। এই আবহেই খুশির খবর আসতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের জন্য। টিভি সত্ত্ব বিক্রি করে তারা ১৫০ কোটি টাকা আয় করার বিষয়ে আশাবাদী।

বাংলাদেশের ঘরের মাঠে আগামী দু' বছরে শাকিবদের সব সিরিজের জন্য টিভি স্বত্ব বিক্রির দরপত্র আহ্বান করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৮ই মে,২০২১ থেকে ২০২৩ সালের ৫ অক্টোবর পর্যন্ত টিভি স্বত্ব বিক্রি করবে বিসিবি। টিভি স্বত্ব বিক্রির শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ মে। বিসিবির আশা এই সত্ত্ব বিক্রি করে ১৫০ কোটি টাকা পেতে পারে তারা।

প্রসঙ্গত আগামী দু' বছরে তামিমরা ঘরের মাঠে ৭ টি টেস্ট, ১৮ টি ওয়ানডে এবং ১৯ টি টি-২০ ম্যাচ খেলবে। উল্লেখ্য, এর আগে ২০১৪ সালে ৬ বছরের জন্য গাজী টেলিভিশনের কাছে টিভি সত্ত্ব বিক্রি করেছিল বিসিবি। করোনা পরবর্তী সময়ে সিরিজ ধরে এগোনোর পরিকল্পনা করেছে বিসিবি।

সেই পরিকল্পনার অনুযায়ী, দেশের মাটিতে শুধু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের জন্য দরপত্র আহ্বান করেছিল বিসিবি। সেই নিলামে অংশ নিয়েছিল গাজী টেলিভিশন, টি স্পোর্টস ও ব্যান টেক। সেই নিলামে তিনটি ওয়ানডে ও দু'টি টেস্টের জন্য ১৭ কোটি ৯৭ লাখ টাকা খরচ করে টিভি স্বত্ব কিনেছিল ব্যান টেক।

বিসিবির এক কর্মকর্তা জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেটের ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধি পেয়েছে, ফলে টিভি সত্ত্ব বিক্রি করে ১৫০ কোটি টাকা আয়ের আশা করছেন কর্তারা । গাজী টেলিভিশনের কাছে থেকে আগের সব বকেয়া ইতিমধ্যেই পেয়ে গিয়েছে বাংলাদেশ বোর্ড।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে