| ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

ব্রেকিং নিউজ : বাংলাদেশের যে এলাকাগুলোতে আগামীকাল ঈদ পালিত হবে

২০২১ মে ১২ ২১:৩৩:৩৮
ব্রেকিং নিউজ : বাংলাদেশের যে এলাকাগুলোতে আগামীকাল ঈদ পালিত হবে

যদিও বাংলাদেশ থেকে এখনও পর্যন্ত চাঁদ দেখা যায়নি বলে জানিয়েছে বাংলাদেশের জাতীয় চাঁদ দেখা কমিটি। এরপরও সৌদি আরবের সঙ্গে মিল রেখে আগামীকাল বৃহস্পতিবার ফরিদপুর ও ভোলার ২৩টি গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হবে।

এ উপলক্ষে ঈদের জামাতের সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন গ্রামগুলোর বাসিন্দারা।

গ্রামগুলোর মধ্যে ফরিদপুরের বোয়ালমারীর ১৩টি ও ভোলার বোরহানউদ্দিন উপজেলার ১০টি গ্রাম রয়েছে।

বোয়ালমারীর মাইটকোমরা গ্রামের বাসিন্দা শেখর কাজী ও কাজী আমিনুল ইসলাম জানান, প্রতিবারের ন্যায় এবারো সৌদি আরবের সঙ্গে মিল রেখে দুটি ইউপির সহস্রাইল, দড়ি সহস্রাইল, ভুলবাড়িয়া, বারাংকুলা, বড়গাঁ, মাইটকুমড়া, গঙ্গানন্দপুর, রাখালতলী, কাটাগড়, কলিমাঝি, সুর্যোক, বন্ডপাশা ও জয়দেবপুর গ্রামগুলোর কয়েক হাজার মানুষ বৃহস্পতিবার ঈদ পালন করবে।

শেখর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ইসরাফিল মোল্যা বলেন, উপজেলার শেখর ও রুপাপাত ইউপির ১৩ গ্রামের মানুষ একদিন আগে থেকে সেহেরি খেয়ে রমজান মাসের আনুষ্ঠানিকতা শুরু করেন। সেই অনুযায়ী একদিন আগে ঈদ পালন করেন তারা।

এদিকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে বৃহস্পতিবার ভোলার বোরহানউদ্দিন উপজেলার ১০ গ্রামের মানুষও ঈদুল ফিতর উদযাপন করবেন।

উপজেলার টবগী ইউপির মুলাইপত্তন গ্রামের আমিন মিয়া চৌকিদার বাড়ির দরজা জামে মসজিদের সভাপতি মাসুদ পারভেজ রহিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার সৌদি আরবে চাঁদ দেখা গেছে। এজন্য সুরেশ্বরী দরবার শরীফ ও সাত কানিয়া মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা বৃহস্পতিবার ঈদুল ফিতর উদযাপন করবেন। সকাল সাড়ে ৯টায় মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় হবে।

তিনি আরো জানান, তারা প্রতি বছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখেন এবং ঈদুল ফিতর ও ঈদুল আজহা উদযাপন করেন।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে