| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইপিএলে খেলার জন্য অবিশ্বাস্য পথ বেছে নিলেন আমির

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মে ১২ ২১:০০:২২
আইপিএলে খেলার জন্য অবিশ্বাস্য পথ বেছে নিলেন আমির

মূলত দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএল খেলার সুযোগ নেই। যে কারণে বিশ্ব ক্রিকেটে দাপট দেখালেও আইপিএল খেলা হয়নি মোহাম্মদ আমিরের।

যদিও বর্তমানে পাকিস্তানের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বাঁহাতি এই পেসার। তবে পাকিস্তান ছেড়ে অন্য কোনো দেশের নাগরিকত্ব পেলে আইপিএল খেলার সুযোগ পাবেন তিনি। তাতে ভবিষ্যতে ইংল্যান্ডের নাগরিক হিসেবে দেখা যেতে পারে অভিজ্ঞ এই পেসারকে। সরাসরি না বললেও কিছুটা ইঙ্গিত দিয়েছেন তিনি। ইংল্যান্ডের নাগরিকত্ব পেলে আর সুযোগ থাকলে আইপিএল খেলবেন আমির।

বর্তমানে অনির্দিষ্টকালের জন্য ছুটি নিয়ে ইংল্যান্ডে রয়েছেন আমির। সেই সঙ্গে এবারের ইংলিশ কাউন্টিতে কেন্টের হয়ে খেলার কথা রয়েছে তাঁর। এরপরই গুঞ্জন ওঠে ভবিষ্যতে হয়তো ইংল্যান্ডের নাগরিকত্ব নেবেন বাঁহাতি এই পেসার। সরাসরি না বললেও কিছুটা ইঙ্গিত দিয়েছেন তিনি। কারণ ছেলে মেয়েদের ইংল্যান্ডে বড় করতে চান।

যদি তিনি ইংল্যান্ডের নাগরিকত্ব পান তাহলে তাঁর জন্য আইপিএলের দরজা খুলে যাবে। এর আগে ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে আইপিএল খেলেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আজহার মাহুমদ। যেখানে তিনি কলকাতা নাইট রাইডার্স ও পাঞ্জাব কিংসের হয়ে খেলেছেন আজহার।

ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে সেখানে স্থায়ীভাবে বসবাস করার সঙ্গে আইপিএলের মতো টুর্নামেন্টে খেলার পরিকল্পনা রয়েছে কিনা, এমন প্রশ্নের জবাবে আমির বলেন, ‘এই মুহূর্তে যুক্তরাজ্যে থাকার জন্য আমাকে অনির্দিষ্টকালের ছুটি দেওয়া হয়েছে। আমি আজকাল ক্রিকেট উপভোগ করছি এবং আরও ৬/৭ বছর খেলার পরিকল্পনা করছি। আমার ছেলে মেয়েরা ইংল্যান্ডে বড় হবে এবং সেখানে তাদের পড়াশোনা করবে।

তিনি আরও বলেন, ‘সন্দেহ নেই যে সেখানে যথেষ্ট পরিমাণ সময় ব্যয় করব। এই মুহূর্তে অন্যান্য সম্ভাবনা ও সুযোগ নিয়ে ভাবছি না। ভবিষ্যতে যখন আমি ব্রিটিশ নাগরিকত্ব পাব তখন জিনিসগুলো কিভাবে চলে সেটা দেখা যাবে।’

ক্রিকেট

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

আজ লখনৌর বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে দুই পরিবর্তন নিয়ে একাদশ ঘোষণা করল চেন্নাই

চলমান আইপিএলে দারুন ফর্মে রয়েছে মুস্তাফিজের চেন্নাই দল। গত ম্যাচে ঘরের মাঠে মুম্বাইকে হারানোর পর ...

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

এই মাত্র শেষ হল চেন্নাই বনাম লখনউর ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে